লঞ্চ হতেই নজর কেড়েছে Nokia-র এই 5G বাজেট ফোন, এখন কেনা যাবে 10 হাজার টাকার বেশি ছাড়ে

মোবাইল বাজারে Nokia যে কত জনপ্রিয় এবং ভরসাযোগ্য নাম, সেকথা সবাই জানেন। স্মার্টফোনের জমানা শুরু হওয়ার সাথে সাথে বিগত এক দশকে ফিন-ল্যান্ড ভিত্তিক এই ব্র্যান্ড,…

মোবাইল বাজারে Nokia যে কত জনপ্রিয় এবং ভরসাযোগ্য নাম, সেকথা সবাই জানেন। স্মার্টফোনের জমানা শুরু হওয়ার সাথে সাথে বিগত এক দশকে ফিন-ল্যান্ড ভিত্তিক এই ব্র্যান্ড, বেশ খানিকটা ব্যাকফুটে চলে গেছে বটে, তবে সাম্প্রতিক দিনগুলিতে তারা বিভিন্ন দামে আকর্ষণীয় ফিচারের হ্যান্ডসেট লঞ্চ করেছে। যেমন হালফিলে HMD Global (Nokia-র মূল সংস্থা) ভারতের বাজারে Nokia G42 5G নামে তার প্রথম 5G স্মার্টফোন লঞ্চ করেছে। এই ফোনটি বাজেট রেঞ্জে এসেছে, যার ক্যামেরা ও পারফরম্যান্স ইউজারদের মুগ্ধ করতে পারে। সেক্ষেত্রে আপনি যদি এই মুহূর্তে কম দামে একটি ভালো ফোন কিনতে চান, তাহলে Nokia G42 5G আপনার জন্য দুর্দান্ত বিকল্প হতে পারে। কারণ প্রথমত এতে হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে, উন্নত মানের ক্যামেরা, বিশাল র‍্যাম ও ব্যাটারি ব্যাকআপ মিলবে। অন্যদিকে জনপ্রিয় অনলাইন শপিং প্ল্যাটফর্ম Amazon India, এই Nokia ফোনের লঞ্চের মাত্র কয়েকদিনের মধ্যেই এটিকে ২০ শতাংশের বেশি ছাড়ে কেনার সুযোগ দিচ্ছে। তো আসুন, এখন Nokia G42 5G-র সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

পুজোর আগে ডিসকাউন্টে কিনুন Nokia G42 5G

নোকিয়া জি৪২ ৫জি ফোনটির দাম এমনিতে ১৫,৯৯৯ টাকা, তবে অ্যামাজন এখন এটিকে ২১% ছাড়ে ১২,৫৯৯ টাকায় বিক্রির জন্য তালিকাভুক্ত হয়েছে। এক্ষেত্রে এইচডিএফসি (HDFC) ব্যাঙ্কের ক্রেডিট এবং ডেবিট কার্ডের মাধ্যমে ইএমআই (EMI)-এ ফোনটি কিনলে আপনি এই ফোনে সর্বোচ্চ ৫,৫০০ টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন।

এছাড়াও, যদি আপনি পুরোনো ফোন এক্সচেঞ্জ করে এই নতুন নোকিয়া স্মার্টফোনটি কেনেন, তাহলে বিনিময়ে পাওয়া যেতে পারে ১১,৫০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ডিসকাউন্ট। অর্থাৎ সবমিলিয়ে ফোনটি ১০ হাজার টাকারও কমে হাতের মুঠোয় পাওয়া যাবে। এটি পার্পল এবং গ্রে – দুটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ।

Nokia G42 5G-এর স্পেসিফিকেশন

নোকিয়া জি৪২ ৫জি স্মার্টফোনটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫৬ ইঞ্চি এইচডি+ এলসিডি ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০+ প্রসেসর, যার সাথে মিলবে ৬ জিবি র‍্যাম। ভার্চুয়াল র‌্যাম ফিচারের সাহায্যে এই ডিভাইসের র‌্যাম ক্যাপাসিটি ১১ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে থাকবে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টবিশিষ্ট ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

এক্ষেত্রে ফটোগ্রাফির জন্য এই নোকিয়া ফোনটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বহন করবে। আর এটি কিনলে পাবেন আনলিমিটেড ৫জি পরিষেবা, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, তিন বছরের সফ্টওয়্যার আপডেট ওজ়ো (OZO)-র শক্তিশালী লাউডস্পিকার।