ভিভো ক্রেতাদের মন জয় আনছে Vivo S Flip ও V Flip নামে দুই নতুন ফ্লিপ-ফোল্ড ফোন

হালে ফোল্ডেবল স্মার্টফোন মার্কেটে লঞ্চ হওয়া বিভিন্ন নতুন ডিভাইস ইতিমধ্যেই ক্রেতাদের মন জয় করেছে এবং আরও কিছু নয়া মডেল বাজারে আসতে চলেছে। বর্তমানে ফ্লিপ এবং…

হালে ফোল্ডেবল স্মার্টফোন মার্কেটে লঞ্চ হওয়া বিভিন্ন নতুন ডিভাইস ইতিমধ্যেই ক্রেতাদের মন জয় করেছে এবং আরও কিছু নয়া মডেল বাজারে আসতে চলেছে। বর্তমানে ফ্লিপ এবং ফোল্ড হল দুই মেইন ট্রেন্ডিং ফর্ম ফ্যাক্টর। নির্মাতারা বাজার ধরতে এই দুই ধরনের ফোন নিয়ে বেশি কাজ করছে। যেমন, স্যামসাং (Samsung) সম্প্রতি Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 লঞ্চ করেছে। মোটোরোলা (Motorola) Razr 40 এবং Razr 40 Ultra বাজারে এনেছে। এবং ওপ্পো (Oppo)-ও Find N Flip ফোনটির সাথে ক্ল্যামশেল ডিভাইসের বাজারে পা রেখেছে। আবার, ভিভো (Vivo) তাদের Vivo X Fold 2 এবং Vivo X Flip ফোনগুলি উন্মোচন করেছে।

এখন শোনা যাচ্ছে যে, ভিভো কয়েকটি নতুন ফ্লিপ ফোনের ওপর কাজ করছে, যেগুলি Vivo S Flip এবং Vivo V Flip নামে আত্মপ্রকাশ করবে। উভয় স্মার্টফোনের ট্রেডমার্ক ইউরোপীয় ইইউআইপিও (EUIPO)-তে উপস্থিত হয়েছে। নাম দেখেই অনুমান করা যায় যে, দুই ডিভাইসেই ফ্লিপ ফর্ম ফ্যাক্টর থাকবে। আসুন এই ফোল্ডেবল ফোন দুটির বিষয়ে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

Vivo S Flip এবং Vivo V Flip-এর জন্য ট্রেডমার্ক ফাইল করা হয়েছে

ভিভো ইউরোপিয়ান ইউনিয়ন ইন্টেলেকচুয়াল প্রপার্টি অফিস (EUIPO)-তে ভিভো এস ফ্লিপ এবং ভিভো ভি ফ্লিপ-এর ট্রেডমার্কের জন্য আবেদন করেছে৷ যাকে “মোবাইল ফোন- স্মার্ট ফোন- ফোল্ডিং স্মার্ট ফোন- স্মার্টফোনস উইথ ফোল্ডেবল স্ক্রিনস”-এর জন্য ট্রেডমার্ক হিসাবে বর্ণনা করা হয়েছে। এই নতুন স্মার্টফোনগুলি সম্পর্কে আর কোনও বিবরণ সামনে না এলেও, আগামী কয়েক দিনের মধ্যে তা স্পষ্ট হবে বলে আশা করা যায়।

জানিয়ে রাখি, ভিভো সম্প্রতি Vivo X Flip স্মার্টফোনটি লঞ্চ করেছে, যা বর্তমানে চীনে বিক্রির জন্য উপলব্ধ। এতে ২ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) কভার ডিসপ্লে রয়েছে, যা ৬৮২ × ৪২২ পিক্সেলের রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ভিতরের প্রাইমারি ডিসপ্লেটির আকার ৬.৭ ইঞ্চি, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,৫২০ x ১,০৮০ পিক্সেলের রেজোলিউশন অফার করে। এটি Snapdragon 8+ Gen 1 প্রসেসর দ্বারা চালিত, যা ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Vivo X Flip-এর পিছনে জেইস (Zeiss) ক্যামেরা সেটআপে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X Flip-এ ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান। ইতিমধ্যে, X Fold 2-ও লঞ্চ করেছে ভিভো, যেটিতে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং Snapdragon 8 Gen 2 প্রসেসরটি রয়েছে। Vivo S Flip এবং Vivo V Flip আগামী বছর লঞ্চ হওয়ার সম্ভাবনা।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন