Hyundai-এর ঝাঁ চকচকে দশলাখি গাড়ি বাড়ি আনুন স্রেফ 2.2 লাখেই, কীভাবে জেনে নিন

সেপ্টেম্বরের প্রথমেই থার্ড-জেনারেশন i20 এর মিড লাইফ ফেসলিফ্ট লঞ্চের পর, গতকালই প্রিমিয়াম হ্যাচব্যাকটির আরও স্পোর্টি ভার্সন i20 N Line এর আপডেটেড ভার্সন নিয়ে এসেছে Hyundai।…

সেপ্টেম্বরের প্রথমেই থার্ড-জেনারেশন i20 এর মিড লাইফ ফেসলিফ্ট লঞ্চের পর, গতকালই প্রিমিয়াম হ্যাচব্যাকটির আরও স্পোর্টি ভার্সন i20 N Line এর আপডেটেড ভার্সন নিয়ে এসেছে Hyundai। নতুন টার্বো পেট্রল ইঞ্জিনের পাশাপাশি ডিজাইন ও ফিচার্সও হয়েছে আরও উন্নত। দশলাখি এই গাড়ি কেনার ইচ্ছা থাকলেও অনেকেরই নগদ অর্থের অভাবে তা হয়ে উঠবে না। তাহলে সমাধানসূত্র পেতে অবশ্যই প্রতিবেদনটির শেষ পর্যন্ত চোখ রাখুন।

Hyundai i20 N Line ইএমআই-তে কেনার উপায়

নগদ অর্থের অভাবে সিংহভাগ মানুষ মাসিক কিস্তির বিকল্পে যানবাহন কেনার সিদ্ধান্ত নিয়ে থাকেন। এক্ষেত্রে সবচেয়ে বড় প্রশ্ন হয়ে দেখা দেয়, কত টাকা ডাউনপেমেন্ট করলে মাসিক ইএমআই-এর পরিমাণ কত দাঁড়াবে? যা আমাদের আলোচনার মূল বিষয়।

গাড়িটির ম্যানুয়াল N6 ভ্যারিয়েন্ট এক্স-শোরুম দাম ৯,৯৯,৪৯০ টাকা নির্ধারণ করা হয়েছে। কেবলমাত্র ১.০ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিনে আসা গাড়িটি ম্যানুয়াল এবং ডিসিটি উভয় গিয়ারবক্স বিকল্পে বেছে নেওয়া যাবে। এটি থেকে সর্বোচ্চ ১২০ পিএস শক্তি এবং ১৭২ এনএম টর্ক উৎপন্ন হবে। এর টপ-স্পেক ভ্যারিয়েন্ট N8-এর মূল্য ১২,৩১,৯০০ টাকা (এক্স-শোরুম)। N6 ও N8 – দুইই ডুয়েল ক্লাচ ট্রান্সমিশন সহ বেছে নেওয়া যাবে।

Hyundai i20 N Line মোট চারটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে। এগুলি হল – N6 6MT, N6 7DCT, N8 6MT ও N8 7DCT। এদের অন-রোড প্রাইস যথাক্রমে ১১.১২ টাকা, ১২.৭৯ টাকা, ১২.৯৩ টাকা ও ১৪.১৮ টাকা। এখন বিষয় হচ্ছে, ব্যাঙ্ক বিশেষে সুদের হার ভিন্ন হয়। তাই ইন্টারেস্ট রেট ১০% এবং লোন পরিশোধের সময়কাল ৫ বছর ধরে আলোচনা করা হল।

Hyundai i20 N Line N6 6MT কিনতে হলে যদি ২.২২ লক্ষ টাকা ডাউনপেমেন্ট করা হয়, সেক্ষেত্রে প্রতি মাসে ১৮,৯৬১ টাকা ইএমআই দিতে হবে। N6 7DCT-এর জন্য ২.৫৬ লক্ষ টাকা এককালীন দেওয়া হলে মাস মাস গুনতে হবে ২১,৭৩১ টাকা। N8 6MT মডেলটির ক্ষেত্রে প্রথমে ২.৫৮ লক্ষ টাকা জমা করা হলে মাসিক কিস্তির পরিমাণ দাঁড়াবে ২১,৯৮১ টাকা। সবশেষে টপ-স্পেক ভ্যারিয়েন্ট N8 7DCT বাড়ি নিয়ে আসতে হলে যদি ২.৮৪ লক্ষ টাকা ডাউনপেমেন্ট করা হয়, তবে প্রতিমাসের খরচ থেকে ২৪,১০৪ টাকা বাঁচিয়ে রাখতে হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন