200MP ক্যামেরার দুর্ধর্ষ ফোন বিশ্ববাজারে লঞ্চ করতে চলেছে Redmi, দাম জেনে নিন

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি (Redmi) গত সপ্তাহে চীনে Note 13 সিরিজ লঞ্চ করেছে। Redmi Note 13, Note 13 Pro এবং Note 13 Pro Plus…

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি (Redmi) গত সপ্তাহে চীনে Note 13 সিরিজ লঞ্চ করেছে। Redmi Note 13, Note 13 Pro এবং Note 13 Pro Plus মডেলের তিনটি ফোন এনেছে সংস্থা। গত বছরের মতো, এই ফোনগুলিও ভারত সহ বিশ্বের নানা প্রান্তে পা রাখবে। গ্লোবাল লঞ্চের দিনক্ষণ এখনও অজানা হলেও, শাওমি চীনের বাইরে Redmi Note 13 Pro-কে Poco-র লোগো লাগিয়ে বিক্রির পরিকল্পনা করছে বলে জানা গিয়েছে।

Redmi Note 13 Pro গ্লোবাল মার্কেটে আসবে Poco ব্র্যান্ডিংয়ের সাথে

প্রায় প্রতিটি পোকো ফোনই রেডমির রিব্যাজড স্মার্টফোন হিসাবে বাজারে আসে। এই ধারা প্রথম পোকো এফ১ থেকে শুরু করে লেটেস্ট পোকো এফ৫ পর্যন্ত দেখা গেছে। টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক বলেছেন যে, রেডমি নোট ১৩ প্রো-কেও একটি পোকো স্মার্টফোন হিসাবে রিব্র্যান্ড করা হবে। তবে, হ্যান্ডসেটটি তার আসল নামের সাথেও কিছু দেশে আসবে বলে জানানো হয়েছে।

এটি এখনও স্পষ্ট নয় যে, রেডমি নোট ১৩ প্রো-কে কোন নামে রিব্র্যান্ড করা হবে। তবে কোম্পানির ট্রেন্ড বলে যে, এটি পোকো এক্স সিরিজের মডেল হতে পারে। চলতি বছর লঞ্চ হওয়া পোকো এক্স৫ প্রো ফোনটি ছিল রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনের রিব্যাজড সংস্করণ। তাই মনে করা হচ্ছে নোট ১৩ প্রো মডেলটি পোকো এক্স৬ প্রো হিসাবে বাজারজাত করা হবে। তবে এখনই এবিষয়ে নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

জানিয়ে রাখি, Redmi Note 13 Pro ফোনটি একটি দুর্দান্ত মিড-রেঞ্জার হিসেবে আত্মপ্রকাশ করেছে। এতে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ ফ্ল্যাট ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন রয়েছে, যা ১.৫কে ডিসপ্লে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করে৷ এতে ৪ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য, Note 13 Pro-এ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫,১০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চীনে বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম ১,৪৯৯ ইউয়ান (প্রায় ১৭,৩০০ টাকা)।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন