Garena Free Fire India Launch Release Date: খুশির খবর, গ্যারেনা ফ্রি ফায়ার গেম লঞ্চ হচ্ছে এই সময়ে

দীর্ঘ দেড় বছর ব্যান হয়ে থাকার পর গত ৫ই সেপ্টেম্বর পুনরায় ভারতের গেমিং ইন্ডাস্ট্রিতে ‘কামব্যাক’ করার কথা ছিল Garena Free Fire বা Free Fire India…

দীর্ঘ দেড় বছর ব্যান হয়ে থাকার পর গত ৫ই সেপ্টেম্বর পুনরায় ভারতের গেমিং ইন্ডাস্ট্রিতে ‘কামব্যাক’ করার কথা ছিল Garena Free Fire বা Free Fire India -এর। কিন্তু নির্ধারিত তারিখ পেরিয়ে যাওয়ার পরও গেমটি পুনরায় লঞ্চ না হওয়ায় হতাশ হয়েছে এদেশের যুবসম্প্রদায়। যদিও পরবর্তীতে খবর আসে যে, Garena Free Fire এর রিলিজের কাজ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে এবং রি-লঞ্চের নতুন তারিখ খুব শীঘ্রই প্রকাশ্যে নিয়ে আসা হবে। যারপর থেকে গেমাররা অধীর আগ্রহে বসে আছেন কবে Free Fire India মুক্তি পাবে ভারতে সেই অপেক্ষায়৷

ইতিমধ্যেই ভারতীয় গেমিং ইন্ডাস্ট্রিতে এই ব্যাটেল রয়্যাল গেমের লঞ্চের তারিখ নিয়ে একাধিক গুজব রটতে দেখা গেছে, যার মধ্যে কোনোটি সঠিক ছিল না। তবে আজ এক জনপ্রিয় Garena Free Fire ক্রিয়েটর হ্যাকসন অফিসিয়াল (Hakson Official) দাবি করেছেন যে, অক্টোবর মাসের প্রথম সপ্তাহেই লঞ্চের মুখ দেখবে বহুল প্রতীক্ষিত Free Fire India গেম।

বিখ্যাত ক্রিয়েটর হ্যাকসন অফিসিয়াল -কে সম্প্রতি তার আধিকারিক ইউটিউব চ্যানেলে একটি ভিডিও শেয়ার করতে দেখা গেছে। যেখানে তিনি দাবি করেছেন যে, ফ্রি ফায়ার ইন্ডিয়া গেমকে আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে লঞ্চ করা হতে পারে (Garena Free Fire India new Launch Date)। এই ইউটিউবার আরো জানিয়েছেন যে – ডেভলপার সংস্থা Garena ইচ্ছাকৃতভাবে এই মুহূর্তে তাদের এই গেমের লঞ্চের তারিখ প্রকাশ্যে আনছে না, যাতে অক্টোবর মাস পড়তেই ভক্তদের এই সুখবর দেওয়া যায়। হ্যাকসন অফিসিয়াল -এর বিবৃতি অনুযায়ী, তিনি স্বয়ং ফ্রি ফায়ারের পার্টনার প্রোগ্রামের সাথে জড়িত। ফলে এই খবর সত্যি হলেও হতে পারে।

Free Fire India গেমের লঞ্চের সময় পিছিয়ে দেওয়ার কারণ কি ছিল

গত আগস্ট মাসে খবর এসেছিল, সেপ্টেম্বর মাসের ৫ তারিখে Garena Free Fire গেমটি ভারতে নতুন নাম, ফিচার এবং কয়েকটি পরিবর্তিত নিয়মের সাথে রি-লঞ্চ হবে। এই খবর পেয়ে যারপরনাই খুশি হয়েছিল এদেশের গেম-প্রেমীরা। যদিও চলতি মাসের প্রথমার্ধে দেখা যায়, নির্ধারিত তারিখের পরিবর্তে গেমটি লঞ্চের কাজ আরও কয়েক সপ্তাহ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে Garena।

এক্ষেত্রে ইনসাইডস্পোর্টস (InsideSport) -এর একটি লেটেস্ট রিপোর্ট অনুসারে, ডেভলপার সংস্থাটি ভেবেছিল ৫ই সেপ্টেম্বরের আগেই যাবতীয় ডেটা স্থানান্তরের কাজ সম্পন্ন হয়ে যাবে এবং নির্ধারিত দিনেই গেমটিকে রিলিজ করা সম্ভব হবে। কিন্তু ডেটা অনেক থাকায় স্থানান্তর করতে অধিক সময় লেগে যায়। যে কারণে গেমটি লঞ্চ করতেও বিলম্ব ঘটছে। সম্পূর্ণ ডেটা একত্রিত করার পরই গেমটি চালু করা হবে।

Garena Free Fire India Pre Registration Live (গ্যারেনা ফ্রি ফায়ার ইন্ডিয়া গেমের প্রি-রেজিস্ট্রেশন লাইভ হয়েছে)

প্রসঙ্গত, গুগল প্লে স্টোর (Google Play Store) -এ Free Fire India এখনো লঞ্চ না হলেও, ইতিমধ্যেই প্রি-রেজিস্ট্রেশনের প্রক্রিয়া লাইভ হয়েছে। আপনি যদি এই গেমের জন্য আগাম রেজিস্ট্রেশন করতে ইচ্ছুক থাকেন, তবে নিচে দেওয়া পর্যায়ক্রমিক ধাপ অনুসরণ করতে পারেন। এরফলে গেমটি লঞ্চ হওয়ার সাথে সাথে ডাউনলোড করতে পারবেন।

Garena Free Fire India Pre Registration and Download Link (গেমের প্রি-রেজিস্ট্রেশন ও ডাউনলোড লিঙ্ক)

Garena Free Fire India গেমটির প্রি-রেজিস্ট্রেশন ও ডাউনলোড লিঙ্ক

১) ফ্রি ফায়ার ইন্ডিয়া গেমের জন্য প্রি-রেজিস্ট্রেশন করতে প্রথমেই উপরে প্রদত্ত লিঙ্কে ক্লিক করুন।

২) এবার একটি নতুন পেজ ওপেন হবে। এতে ‘প্রি-রেজিস্টার’ লেখা বাটনে ক্লিক করুন।

৩) এবার গেমটি ইনস্টল হওয়ার জন্য প্রস্তুত হলে আপনাকে ‘নোটিফিকেশন’ পাঠিয়ে অবহিত করা হবে।

৪) গেমটি ডিভাইসে ইনস্টল করার পর আপনি একাধিক বিশেষ সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবেন।

ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসাবে Free Fire India -এর সাথে যুক্ত হয়েছেন ভারতীয় ক্রিকেটার MS Dhoni

গ্যারেনার পূর্ব ঘোষণা অনুযায়ী, ফ্রি ফায়ার ইন্ডিয়া গেমের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যোগ দিয়েছেন বিখ্যাত ক্রিকেটার তথা ভারতীয় ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। সবথেকে মজার বিষয় হল ‘থালা’ (Thala) নামের একটি চরিত্রকে গেমটির নতুন সংস্করণে যুক্ত করা হয়েছে, যা হল এমএস ধোনি দ্বারা অনুপ্রাণিত। অর্থাৎ গেমাররা উক্ত টাইটেলে ‘প্লেয়াবল ক্যারেক্টর’ হিসাবে পেয়ে যাবেন এমএস ধোনি -কে।

Garena জানিয়েছে, ধোনির পাশাপাশি একাধিক জনপ্রিয় ক্রীড়াবিদরাও গ্যারেনার সাথে যুক্ত হয়েছেন, যেমন – ফুটবল অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri), ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন সাইনা নেহওয়াল (Saina Nehwal), টেনিস কিংবদন্তি লিয়েন্ডার পেজ (Leander Paes) এবং কাবাডি চ্যাম্পিয়ন রাহুল চৌধুরী (Rahul Chaudhari)।