30 হাজার টাকার মধ্যে কিনুন এই 55 ইঞ্চি Smart TV, উৎসবের মরসুমে বাড়িতে পাবেন ভরপুর বিনোদন

বাজারের স্মার্ট টিভি সেগমেন্ট ক্রমশ প্রসারিত হচ্ছে। মাত্র কয়েকদিন আগে জনপ্রিয় আমেরিকান ব্র্যান্ড Westinghouse তার নতুন স্মার্ট টিভি মডেল WH55GTX40 লঞ্চ করেছে। এই Westinghouse WH55GTX40…

বাজারের স্মার্ট টিভি সেগমেন্ট ক্রমশ প্রসারিত হচ্ছে। মাত্র কয়েকদিন আগে জনপ্রিয় আমেরিকান ব্র্যান্ড Westinghouse তার নতুন স্মার্ট টিভি মডেল WH55GTX40 লঞ্চ করেছে। এই Westinghouse WH55GTX40 টিভিটি ৫৫ ইঞ্চি স্ক্রিন সাইজে এসেছে, যার দাম রাখা হয়েছে ৩০ হাজার টাকার কম। সেক্ষেত্রে দাম ও ফিচারের নিরিখে এই নতুন টিভিটি মার্কেটে বিদ্যমান Thomson OATHPRO 0101 মডেলের সাথে প্রতিযোগিতা করবে। কিন্তু কোন ব্র্যান্ডের টিভিটি বেশি ভালো বা লাভজনক? কোনটি কিনলে কী ফিচারই পাবেন? আসুন তবে, Westinghouse WH55GTX40 এবং Thomson OATHPRO 0101-এর তুলনামূলক বিচার করে দেখে নিই।

Westinghouse WH55GTX40-এর স্পেসিফিকেশন ও মূল্য

ওয়েস্টিংহাউস ডব্লিউএইচ৫৫জিটিএক্স৪০ টিভিতে ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪কে (4K) রেজোলিউশনের বেজেললেস ডিসপ্লে আছে, যা এইচডিআর১০+ প্রযুক্তি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এটিতে দেওয়া হয়েছে মিডিয়াটেক এমটি৯৬০২ (MT9602) প্রসেসর, যার সাথে ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ থাকবে। এক্ষেত্রে সফ্টওয়্যার ফ্রন্টে টিভিটি গুগল টিভি অপারেটিং সিস্টেমে চলবে। সাউন্ড আউটপুটের জন্য টিভিটি ডলবি অডিও সাপোর্টসহ দুটি ৪৮ ওয়াট স্পিকার বহন করবে, এই স্পিকারদ্বয়ে ডিটিএস ট্রুসারাউন্ডেরও সমর্থন আছে। কানেক্টিভিটির জন্য ওয়েস্টিংহাউসের এই মডেলে ব্লুটুথ, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ভয়েস কমান্ডসহ রিমোট, ৩টি এইচডিএমআই (HDMI) এবং ২টি ইউএসবি (USB) পোর্ট দেখা যাবে। আবার এর মাধ্যমে অ্যাক্সেস করা যাবেন নেটফ্লিক্স (Netflix), প্রাইম ভিডিও (Prime Video), ইউটিউব (YouTube), জি৫ (Zee5)-এর মতো অ্যাপগুলিও।

এর দাম ২৮,৯৯৯ টাকা।

Thomson OATHPRO 0101-এর স্পেসিফিকেশন ও মূল্য

থমসন ওথ প্রো ০১০১ টিভিতেও ৪কে (4K) রেজোলিউশনের বেজেললেস ডিসপ্লে আছে, যা এইচডিআর১০ প্রযুক্তি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এটিতে দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড ১০ ওএস, যার সাথে ১.৭৫ জিবি র‍্যাম এবং ৮ জিবি স্টোরেজ থাকবে। এক্ষেত্রে সাউন্ড আউটপুটের জন্য টিভিটি ডলবি অডিও সাপোর্টসহ একটি ৩০ ওয়াট স্পিকার বহন করবে। আবার কানেক্টিভিটির জন্য এটি ব্লুটুথ, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ভয়েস কমান্ডসহ রিমোটের সাথে ৩টি এইচডিএমআই (HDMI) এবং ২টি ইউএসবি (USB) পোর্ট ব্যবহারের সুবিধা দেবে। মিলবে নেটফ্লিক্স, প্রাইম ভিডিও ইত্যাদি প্ল্যাটফর্মের অ্যাক্সেসও।

এর দাম ২৯,৯৯৯ টাকা।

Westinghouse WH55GTX40 নাকি Thomson OATHPRO 0101, কোনটি সেরা?

সামগ্রিকভাবে, একই দামের মধ্যে বিদ্যমান ওয়েস্টিংহাউস ও থমসনের টিভির ফিচারে খানিকটা সাদৃশ্য থাকলেও, ওয়েস্টিংহাউসের নতুন টিভিটি ভালো বিকল্প। কারণ এর দাম হাজার টাকা কম। আবার টিভিটির র‍্যাম, স্টোরেজ ও স্পিকার ক্যাপাসিটিও বেশি। শুধু তাই নয়, এটির ডিসপ্লে এবং সাউন্ড কোয়ালিটিও উন্নতমানের।