চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে Apple, 20 হাজার টাকা পর্যন্ত বেশি দামে বিক্রি হচ্ছে iPhone 15 Pro সিরিজ

চলতি মাসের ১২-ই সেপ্টেম্বর আয়োজিত Apple-এর ‘Wonderlust’ ইভেন্টে লঞ্চ হয় iPhone 15 সিরিজ। এর দশ দিন পর অর্থাৎ গত ২২শে সেপ্টেম্বর ভারত সহ গ্লোবাল মার্কেটে…

চলতি মাসের ১২-ই সেপ্টেম্বর আয়োজিত Apple-এর ‘Wonderlust’ ইভেন্টে লঞ্চ হয় iPhone 15 সিরিজ। এর দশ দিন পর অর্থাৎ গত ২২শে সেপ্টেম্বর ভারত সহ গ্লোবাল মার্কেটে আনুষ্ঠানিক ভাবে এই সিরিজের স্মার্টফোনগুলির সেল শুরু হয়। ডিভাইসগুলি লঞ্চ হবার পরই বিপুল সংখ্যক ক্রেতা ভীড় করতে শুরু করে বিভিন্ন Apple স্টোরে। নতুন এই সিরিজের মডেলগুলির মধ্যে iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max এতটাই জনপ্রিয় হয়ে উঠেছে যে, বেশিরভাগ ব্যবহারকারী এখন এই দুটি ডিভাইসই কিনতে চাইছেন। আর অতিরিক্ত চাহিদার কারণে ইতিমধ্যেই কিছু কিছু অঞ্চলে ব্যাপক ঘাটতিও দেখা দিয়েছে। যেকারণে সঠিক সময়ে প্রোডাক্ট সরবরাহ করতে নাভিশ্বাস উঠেছে Apple এর। আর এই পরিস্থিতির সুযোগ নিয়ে কিছু কিছু রিটেইলার এমআরপি-এর চেয়ে বেশি দামে বিক্রি করতে শুরু করেছে iPhone 15 সিরিজের ডিভাইসগুলি।

রিপোর্ট অনুযায়ী, দিল্লি, জয়পুর এবং থানের মত কিছু কিছু শহরে খুচরো বিক্রেতারা iPhone 15 Pro Max-এর ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের ন্যাচারাল টাইটেনিয়াম মডেলটি ১,৫৯,৯০০ টাকার পরিবর্তে আরও অতিরিক্ত ২০,০০০ টাকা চার্জ করছে। আবার iPhone 15 Pro-এর টাইটেনিয়াম ব্লু মডেলটির ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজ ভ্যারিয়েন্টটির এমআরপি ১,৫১,০০০ টাকা হলেও, কিছু কিছু খুচরো বিক্রেতারা ৬০০০ টাকা বেশি দাবি করছে।

এছাড়াও, জয়পুরে আইফোন ১৫ প্রো মডেলটি অফিসিয়াল দামের চেয়ে ৮,০০০ টাকা বেশি মূল্যে বিক্রি হচ্ছে। এদিকে আইফোন ১৫ প্রো ম্যাক্সের ১টিবি ভ্যারিয়েন্টটির দাম ১,৯৯,৯০০ টাকা হলেও, মহারাষ্ট্রের এক খুচরা বিক্রেতার কাছে এটি ২,৩২,০০০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রসঙ্গত, এই মাসের শুরুতে টিএফ সিকিউরিটিজ অ্যানালিসিস মিং চি কুও বলেছেন, iPhone 15 Pro মডেলটির ব্যাপক চাহিদার কারণে Apple চ্যালেঞ্জের মুখে পড়তে পারে।