ট্রিপল ক্যামেরা সহ আকর্ষণীয় ডিজাইন, চীনা ব্র্যান্ডদের টেক্কা দিতে আসছে Lava Z4 Plus

ভারতীয় মোবাইল নির্মাতা লাভা (Lava) ফের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ ২০২১ সালে, কোম্পানি অন্যান্য Z-সিরিজের স্মার্টফোনগুলির সাথে Lava Z4 বাজারে এনেছিল। এখন…

ভারতীয় মোবাইল নির্মাতা লাভা (Lava) ফের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ ২০২১ সালে, কোম্পানি অন্যান্য Z-সিরিজের স্মার্টফোনগুলির সাথে Lava Z4 বাজারে এনেছিল। এখন শোনা যাচ্ছে যে, আর উন্নত ফিচার্স সহ ফোনটির উচ্চতর সংস্করণ হিসাবে Lava Z4 Plus আত্মপ্রকাশ করতে চলেছে। তার আগে ডিভাইসটি মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। সেখান থেকে Lava Z4 Plus সম্পর্কে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

Lava Z4 Plus পেল FCC-এর অনুমোদন

লাভা জেড৪ প্লাস স্মার্টফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সাইটে উপস্থিত হয়েছে, যা এর সম্পূর্ণ ডিজাইনটি প্রকাশ করেছে। ফোনটির সামনে একটি ওয়াটারড্রপ নচ রয়েছে, আর পিছনে আইফোনের স্টাইলে এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা বর্তমান। এছাড়াও ডিভাইসটিতে স্পিকার গ্রিল, মাইক্রো ইউএসবি পোর্ট, মাইক্রোফোন এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক দেখা যাচ্ছে।

Lava-Z4-Plus-Fcc-Listing-Design

এছাড়া, পাওয়ার বাটন ও ভলিউম রকারগুলি ফোনের ডানদিকে এবং সিম কার্ড স্লটটি ফোনের বাম দিকে দেখা যাবে। এফসিসি সার্টিফিকেশন অনুসারে, লাভা জেড৪ প্লাস-এর নিরাপত্তার জন্য পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা থাকবে এবং মাইক্রোএসডি কার্ড স্লটও সাপোর্ট করবে। অনলাইন লিস্টিংটি আরও প্রকাশ যে, আসন্ন লাভা ফোনটি ৪,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে, যা ৭.৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। যেহেতু স্মার্টফোনটি এফসিসি প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, তাই এটি সম্ভবত শীঘ্রই মার্কিন বাজারে পা রাখবে।

উল্লেখ্য, এই কয়েকটি বৈশিষ্ট্যের ওপর ভিত্তি করেই বলা যায় যে, Lava Z4 Plus একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন হতে চলেছে। যদিও, এই বিষয়ে বিষদ বিবরণ এখনও অস্পষ্ট। কারণ স্মার্টফোন সংক্রান্ত কোনও তথ্য কোম্পানি বা অন্য কোনও সূত্র মারফৎ এখনও সামনে আসেনি। কিন্তু যেহেতু এটি এফসিসি সাইটে হাজির হয়েছে, তাই আশা করা হচ্ছে Lava Z4 Plus সম্পর্কে আরও তথ্য খুব শীঘ্রই প্রকাশিত হবে।