Maruti Alto-কে টেক্কা দিতে সস্তায় সুন্দর গাড়ি বাজারে আনছে Renault, দাম কত হবে জানুন

Maruti Suzuki Alto-র বাজার খেতে ২০১৫ সালে রেনো (Renault) তাদের এন্ট্রি-লেভেল হ্যাচব্যাক গাড়ি Kwid লঞ্চ করেছিল। কিন্তু শুরুতে মডেলটি ঘিরে ক্রেতাদের মধ্যে যতটা জনপ্রিয়তা দেখা…

Maruti Suzuki Alto-র বাজার খেতে ২০১৫ সালে রেনো (Renault) তাদের এন্ট্রি-লেভেল হ্যাচব্যাক গাড়ি Kwid লঞ্চ করেছিল। কিন্তু শুরুতে মডেলটি ঘিরে ক্রেতাদের মধ্যে যতটা জনপ্রিয়তা দেখা গিয়েছিল, সময়ের সাথে তা যেন ম্লান হতে শুরু করে। কার্যত ফরাসি অটোমোবাইল সংস্থাটি মারুতি সুজুকিকে টক্কর দিতে ব্যর্থ হয়। বিনা যুদ্ধে একচুল জমি ছাড়তে নারাজ ইন্দো-জাপানি কোম্পানিটি উন্নতর ভার্সন Alto K10 লঞ্চ করে। ফলে লড়াইয়ের ময়দানে Kwid-এর কোণঠাসা অবস্থার সাক্ষী থাকেন দেশবাসী। তাই এবারে ঘুরে দাঁড়াতে রেনো কি Kwid facelift বাজারে আনবে? সম্প্রতি এমনই জল্পনা শুরু হয়েছে। ভারতে রেনোর আসন্ন ৯টি নতুন গাড়ির মধ্যে ইলেকট্রিক মডেল ও নতুন Kwid-এর দেখা মিলতে পারে। কেমন হবে 2024 Renault Kwid? চলুন দেখে নেওয়া যাক।

2024 Renault Kwid: এক্সটিরিয়র

Kwid-এর ফেসলিফ্ট ভার্সনে রেনো বহির্ভাগের ডিজাইনে রূপান্তর ঘটাতে পারে। বর্তমানে এতে আছে Kiger-এর সদৃশ স্প্লিট হেডল্যাম্প। সামনের ডিজাইন ভালো হলেও বাম্পার এবং গ্রিলে নতুনত্ব দেওয়া হলে আরও বেশি আকর্ষণীয় হবে গাড়িটি। এর দুই পাশের ডিজাইন আগের মতই রাখা হবে বলে আশা করা হচ্ছে। তবে নতুন হুইল এক্ষেত্রে চমক আনবে। নতুন Kwid-এর টপ ভ্যারিয়েন্টে অ্যালয় হুইল দেওয়া হতে পারে। দর্শন বাড়াতে থাকতে পারে ক্রোম উইন্ডো লাইন এবং ক্রোম বা বডি কালার ডোর হ্যান্ডেল। আবার যদি টেল ল্যাম্প ও রিয়ার বাম্পারে পরিবর্তন ঘটানো হয়, সেক্ষেত্রেও স্টাইলে চমক আসবে।

2024 Renault Kwid: ইন্টেরিয়র

বাইরের ডিজাইনের সাথে কেবিনের লুক নতুনত্বের ছোঁয়া পাবে বলেই আশা করা হচ্ছে। প্রথমত এতে দেওয়া হতে পারে একটি ডুয়েল-টোন ইন্টেরিয়র থিম। আবার ড্যাশবোর্ড এবং স্টিয়ারিং হুইলে বদল আনা হতে পারে। অন্যান্য পরিবর্তনের মধ্যে থাকতে পারে একটি নতুন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

প্রসঙ্গত, Renault Kwid এমনিতেই একটি ফিচার দ্বারা সমৃদ্ধ গাড়ি। এতে রয়েছে পাওয়ার উইন্ডো, ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল ORVM, স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল, এলইডি ডিআরএল, এলইডি টেল ল্যাম্প, বৈদ্যুতিন চালিত স্টিয়ারিং হুইল ইত্যাদি।

2024 Renault Kwid: ইঞ্জিন স্পেসিফিকেশন

বর্তমানে Renault Kwid একটি ১.০ লিটার পেট্রোল ইঞ্জিনের ছোটে। এটি থেকে সর্বোচ্চ ৬৭ বিএইচপি এবং ৯১ এনএম টর্ক পাওয়া যায়। গাড়িটি ৫-স্পিড ম্যানুয়াল এবং ৫-স্পিড এএমটি গিয়ারবক্স সমেত উপলব্ধ। ফেসলিফ্ট ভার্সনে রেনো সিএনজি ভার্সনও লঞ্চ করতে পারে বলে অনুমান করা হচ্ছে।

2024 Renault Kwid: দাম

Renault Kwid-এর বর্তমান বাজার মূল্য ৪.৬৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। এবং এর টপ-এন্ড ভার্সনের দাম ৬.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ফেসলিফ্ট ভার্সনের দাম ৩০,০০০-৪০,০০০ টাকা বাড়তে পারে বলেই অনুমান।