Upcoming Bikes: অক্টোবরে বাজারে আসছে 5টি নতুন বাইক ও স্কুটার, ফিচার্স কেমন দেখুন

অক্টোবর মানেই পুজোর মাস। যাকে ঘিরে দোকানগুলিতে কেনাকাটার ঢল নেমেছে। জামাকাপড়, প্রসাধনী ছাড়াও মানুষের খরিদের তালিকায় জায়গা করে নিচ্ছে পছন্দের টু-হুইলার। অনেকেই পুজোতে সঙ্গীর সাথে…

অক্টোবর মানেই পুজোর মাস। যাকে ঘিরে দোকানগুলিতে কেনাকাটার ঢল নেমেছে। জামাকাপড়, প্রসাধনী ছাড়াও মানুষের খরিদের তালিকায় জায়গা করে নিচ্ছে পছন্দের টু-হুইলার। অনেকেই পুজোতে সঙ্গীর সাথে নতুন মোটরসাইকেলে চেপে ঘোরার প্ল্যান ছকে রেখেছে। তবে বাইক যদি কেনা না হয়ে গিয়ে থাকে, তবে দুটো দিন অপেক্ষা করে যান। কারণ এ মাসেই ভারতের টু-হুইলারের বাজার সরগরম করতে চলেছে বেশ কিছু নতুন মডেল। যেই তালিকায় ইলেকট্রিক থেকে আইসিই সবধরনের মডেলই থাকছে। চলুন এ মাসে আসতে চলা বাইকগুলি সম্পর্কে জেনে নিই।

Royal Enfield Himalayan 452

চলতি মাসে অ্যাডভেঞ্চার মোটরসাইকেল হিসেবে নতুন Himalayan 452-কে আনছে রয়্যাল এনফিল্ড। এর ফিচারের তালিকায় থাকছে একটি এলইডি হেডল্যাম্প, ইন্ডিকেটর সহ স্প্লিট স্টাইল এলইডি টেললাইট, একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ডুয়েল চ্যানেল এবিএস, ইনভার্টেড ফ্রন্ট ফর্ক এবং মোনোশক রিয়ার ইউনিট। ৪৫১.৬৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন সমেত আসবে বাইকটি। যা থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৩৯.৪৭ এইচপি শক্তি উৎপাদিত হবে।

Aprilia RS 457

এপ্রিলিয়া সম্প্রতি আন্তর্জাতিক বাজারে তাদের মাঝারি ওজনের সুপারস্পোর্ট বাইক RS 457-এর উপর থেকে পর্দা সরিয়েছে। এ মাসেই এটি ভারতের বাজারে লঞ্চ হবে বলে সুত্রের দাবি। এতে এলইডি ডিআরএল সমেত একটি সিগনেচার ট্রিপল এলইডি হেডল্যাম্প সেটআপ, ডবল ফ্রন্ট-ফেয়ারিং, একটি স্লিক এলইডি টেল লাইট, ডুয়েল চ্যানেল এবিএস, রাইড বাই-ওয়্যার-থ্রটেল এবং ট্রাকশন কন্ট্রোল সিস্টেমের দেখা মিলবে। ৪৫৭ সিসি, লিকুইড কুল্ড, প্যারালাল টুইন DOHC ইঞ্জিনে ছুটবে বাইকটি। যার আউটপুট ৪৮ এইচপি।

Triumph Scrambler 400X

এমাসেই Scrambler 400X-এর দাম ঘোষণা করবে ট্রায়াম্ফ। রাগেড ডিজাইনের Scrambler 400X-তে থাকছে ৩৯৮ সিসি, লিকুইড কুল্ড ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ৪০ এইচপি শক্তি এবং ৩৭.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। বাইকটির প্রতিপক্ষ হিসাবে রয়েছে Yezdi Scrambler। ফিচার হিসেবে থাকছে এলইডি লাইটিং, উঁচু হ্যান্ডেলবার, ডুয়েল আপসোয়েপ্ট এগজস্ট, ১৭ ইঞ্চি কাস্ট অ্যালুমিনিয়াম হুইল, ৮৪১ মিমি সিট হাইট, কার্ব ওয়েট ১৮৬ কেজি, ডুয়েল চ্যানেল এবিএস, রাইড বাই-ওয়্যার-থ্রটেল এবং সুইচেবল ট্রাকশন কন্ট্রোল। একটি ৩৯৮ সিসি, লিকুইড কুল্ড, DOHC, প্যারালাল টুইন, ফোর-ভাল্ভ ইঞ্জিন থেকে ৩৯.৪ এইচপি/৩৭.৫ এনএম টর্ক পাওয়া যাবে।

সস্তার Ather 450S HR ভ্যারিয়েন্ট

এথার এনার্জি 450S HR লঞ্চ করতে চলেছে। অপেক্ষাকৃত সস্তার এই ইলেকট্রিক স্কুটারটিতে থাকছে একটি ফেজ-৩ পার্মানেন্ট ম্যাগনেট সিঙ্ক্রোনাস মোটর, যা থেকে সর্বোচ্চ ৭.২৪ বিএইচপি শক্তি উৎপন্ন হবে। এটির ডিজাইন 450S-এর সাথে মিল থাকবে। ৩.৭ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি প্যাক সমেত হাজির হচ্ছে স্কুটারটি। যা সম্পূর্ণ চার্জে ১৫৬ কিলোমিটার রেঞ্জ (পরীক্ষিত) প্রদান করবে বলে অনুমান করা হচ্ছে। যদিও বাস্তবিক পরিস্থিতিত ১১০ কিলোমিটার হওয়ার সম্ভাবনা।

Royal Enfield Shotgun 650

৬৫০ সিসির মডেল হিসেবে রয়্যাল এনফিল্ড আনছে Shotgun 650। এটি একটি ববার স্টাইলের মোটরসাইকেল হবে বলে জল্পনা শোনা যাচ্ছে। এতে লম্বা হুইলবেস, টিয়ারড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, রেট্রো বডি প্যানেল, একটি ফ্লোটিং-টাইপ পিলিয়ন সিট, একটি সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ডিজাইনার অ্যালয় হুইল। শক্তি জোগতে এতে উপস্থিত ৬৪৮ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন থেকে ৪৭ এইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক পাওয়া যাবে।