Samsung Galaxy S23 FE চমৎকার ফিচার্স নিয়ে বাজারে এল, পুজো উপলক্ষে 10 হাজার টাকা ডিসকাউন্ট

দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান করে আজ (৪ অক্টোবর) প্রত্যাশামতোই ভারতে Samsung Galaxy S23 FE লঞ্চ হয়ে গেল। এই প্রিমিয়াম স্মার্টফোনটি ২০২২ সালের জানুয়ারিতে লঞ্চ হওয়া Galaxy…

দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান করে আজ (৪ অক্টোবর) প্রত্যাশামতোই ভারতে Samsung Galaxy S23 FE লঞ্চ হয়ে গেল। এই প্রিমিয়াম স্মার্টফোনটি ২০২২ সালের জানুয়ারিতে লঞ্চ হওয়া Galaxy S21 FE-এর আপগ্রেড ভার্সন। ডিভাইসটির বিশেষ ফিচার্সের মধ্যে আছে ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 1 ও Exynos 2200 প্রসেসর অপশন, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। চলুন ফোনটির দাম, ফিচার এবং স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 FE-এর ডিজাইন এবং স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই রিয়ার প্যানেলে তিনটি ফ্লোটিং ক্যামেরা সহ এস২৩ সিরিজের ডিজাইন বর্তমান। ফোনটিতে কর্নিং গরিলা গ্লাস ৫-এর ফিনিশ রয়েছে এবং ফ্রেমটি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি। প্রান্তগুলি কার্ভড, যাতে হাতে ধরে রাখা সহজ হয়। ফোনটি ৮.২ মিলিমিটার পুরু এবং ওজন ২০৯ গ্রাম। ফ্ল্যাগশিপ এস২৩ লাইনআপের মতো, এতেও আইপি৬৮ (IP68) জল ও ধুলো প্রতিরোধী রেটিং রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই-এর সামনে কেন্দ্রীভূত পাঞ্চ হোল সহ ৬.৪ ইঞ্চির ফুলএইচডি+ (২,৩৪০ x ১,০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে আছে, যা সর্বোচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা প্রদান করে৷ নিরাপত্তার জন্য, এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও অন্তর্ভুক্ত।

পারফরম্যান্সের জন্য,স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই কিছু দেশে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপের সাথে পাওয়া যাবে। এবং অন্যান্য ভ্যারিয়েন্টে (ভারত) সংস্থার নিজস্ব এক্সিনস ২২০০ প্রসেসর থাকবে, যার সর্বোচ্চ ক্লক স্পিড ২.৮ গিগাহার্টজ। ফোনটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ অপশনে উপলব্ধ।

স্যামসাং তাপ নিয়ন্ত্রণে রাখার জন্য, Galaxy S23 FE-এ ভেপার চেম্বার কুলিং সিস্টেম রেখেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম রান করে, যার ওপর ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) কাস্টম স্কিনের স্তর রয়েছে। স্যামসাং এই ডিভাইসের জন্য চার বছরের অ্যান্ড্রয়েড আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছে, যার অর্থ এটি অ্যান্ড্রয়েড ১৭ পর্যন্ত মেজর আপগ্রেড পাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy S23 FE-এ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং, ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। স্যামসাং দাবি করেছে যে, ইউজাররা ২৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিংয়ের মাধ্যমে ৩০ মিনিটের মধ্যে ফোনের ৫০% পর্যন্ত ব্যাটারি চার্জ করতে পারবেন।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S23 FE-তে আপগ্রেডেড ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে, যা এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) অফার করে। সঙ্গে এফ/২.২ অ্যাপারচার ও ১১৩ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ (FOV) সহ একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার, ৩x অপটিক্যাল জুম এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা যুক্ত রয়েছে।

আর সেলফির জন্য, ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার এবং ৮০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। Galaxy S23 FE-তে নাইটগ্রাফি মোড সহ অনেকগুলি ক্যামেরা ফিচার রয়েছে, যা ব্যবহারকারীদের অন্ধকারেরও পরিস্কার সেলফি এবং পোর্ট্রেট তুলতে সাহায্য করে। আর প্রো মোড শাটারের গতি, অ্যাপারচার, আইএসও-এর মতো দিকগুলি নিয়ন্ত্রণ করে।

Samsung Galaxy S23 FE-এর মূল্য এবং লভ্যতা

Samsung Galaxy S23 FE গ্রাফাইট, পার্পল, মিন্ট, ও ক্রিম কালার অপশনে পাওয়া যাবে। ভারতে এটির ৮/১২৮ জিবি ও ৮/২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ৫৯,৯৯৯ টাকা ও ৬৪,৯৯৯ টাকা। তবে ফেস্টিভ সিজন উপলক্ষে এইচডিএফসি ব্যাঙ্কের কার্ডে ১০,০০০ টাকা ছাড় পাওয়া যাবে বলে জানা গিয়েছে। সেটা ক্যাশব্যাক না ফ্ল্যাট ডিসকাউন্ট, তা অবশ্য এখনও জানা যায়নি।