365 দিন ধরে রোজ 2 জিবি ডেটা সহ SonyLiv ও ZEE5 সাবস্ক্রিপশন, নিজের পছন্দের Jio প্ল্যান বেছে নিন

Reliance Jio দামের দিক দিয়েই হোক বা বিভিন্ন অফারের দিক দিয়েই হোক সব সময়ই তাদের প্রিপেড প্ল্যানের মধ্যে কিছু ভিন্নতা বজায় রাখে। আর এই বৈচিত্রের…

Reliance Jio দামের দিক দিয়েই হোক বা বিভিন্ন অফারের দিক দিয়েই হোক সব সময়ই তাদের প্রিপেড প্ল্যানের মধ্যে কিছু ভিন্নতা বজায় রাখে। আর এই বৈচিত্রের জন্যই টেলকোটি তাদের ব্যবহারকারীদের কাছে বেশ জনপ্রিয়। এই বিষয়টি আরেকটু বুঝিয়ে বলা যাক, Jio তাদের বিভিন্ন প্ল্যানে ভয়েস কল, ইন্টারনেটের সুবিধা ছাড়াও ওটিটি কনটেন্ট স্ট্রিম করারও সুযোগ দেয়। তাই যে সমস্ত গ্রাহকরা ওটিটি কন্টেন্ট উপভোগ করতে চান তাদের জন্য Jio-র পোর্টফোলিওতে একাধিক অপশন উপস্থিত। পাশাপাশি, Jio-র কাছে ওটিটি সুবিধা ছাড়াও বিভিন্ন প্ল্যান বিদ্যমান। তাই যারা শুধুমাত্র ভয়েস কল এবং ইন্টারনেট ব্যবহার করতে চান তাদের জন্য Jio-র কাছে একাধিক অপশন পাওয়া যাবে। তাই আপনি যদি Reliance Jio-র কোনো প্ল্যান রিচার্জ করতে চান, তাহলে একবার দেখে নিন এই প্রতিবেদনটি। কারণ, এখানে আমরা এমন কয়েকটি প্ল্যান সম্পর্কে আলোচনা করব, যেগুলি সম্পর্কে জানলে আপনি সহজেই আপনার সিদ্ধান্ত নিতে পারবেন।

  • Reliance Jio-র ৩৬৫ দিন ভ্যালিডিটির ওটিটি যুক্ত প্রিপেইড প্ল্যান

Jio-র ৩৬৬২ টাকার প্ল্যান

জিওর ৩৬৬২ টাকার প্ল্যানটি প্রতিদিন ২.৫ জিবি ডেটা অফার করে। আর এই ডেটা শেষ হয়ে গেলে ৬৪ কেবিপিএস স্পিডে আনলিমিটেড ডেটা ব্যবহার করা যায়। এছাড়াও, এখানে আনলিমিটেড ভয়েস কলিং, ৫জি ডেটা এবং প্রতিদিন ১০০ টি এসএমএসের সুবিধা দেওয়া হয়। তাছাড়া, অতিরিক্ত সুবিধা হিসেবে এর সাথে পাওয়া যায় SonyLiv এবং ZEE5 অ্যাক্সেস করার সুযোগ। আবার এই প্ল্যানে জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের মতো অতিরিক্ত সুবিধাগুলি উপভোগ করা যাবে।

Jio-র ৩২২৬ টাকার প্ল্যান

জিওর সদ্য লঞ্চ করা আরেকটি প্ল্যান হল ৩২২৬ টাকার প্রিপেড প্ল্যান। যেটি প্রতিদিন ২ জিবি ডেটা অফার করে এবং এটিও ডেটা শেষ হয়ে যাওয়ার পর ৬৪ কেবিপিএস স্পিডে ইন্টারনেট ব্রাউজ করার সুযোগ দেয়। পাশাপাশি, এখানে আনলিমিটেড ভয়েস কলিং, আনলিমিটেড ৫জি ডেটা এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএস-এর সুবিধা পাওয়া যায়। আর অতিরিক্ত সুবিধা হিসেবে সোনি লিভ সহ জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউড-এর মত অ্যাপগুলি ব্যবহার করা যাবে।

Reliance Jio-র ৩২২৫ টাকার প্ল্যান

জিওর আরেকটি ৩৬৫ দিনের প্রিপেড প্ল্যান হলো ৩২২৫ টাকার প্ল্যান। যাতে প্রত্যেকদিন ২ জিবি ডেটা পাওয়া যায়। আর FUP নীতি অনুসারে ডেটা শেষ হয়ে যাওয়ার পর ৬৪ কেবিপিএস স্পিডে আনলিমিটেড ডেটা অ্যাক্সেস করা যায়। গ্রাহকদের জন্য এই প্ল্যানে আনলিমিটেড ৫জি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএস সহ জি ফাইভের-এর সুবিধাও দেওয়া হয়। তাছাড়া, বাকি প্ল্যানগুলির মতোই এখানেও আপনি জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউড উপভোগ করতে পারবেন।

  • Jio-র ৩৬৫ দিনের ওটিটি সুবিধা বিহীন প্রিপেড প্ল্যান

Reliance Jio-র ২৯৯৯ টাকার প্ল্যান

জিওর এই নতুন লঞ্চ করা প্ল্যানটি ৩৬৬২ টাকার প্ল্যানের মতো একই সুবিধা দিয়ে থাকে। তবে এতে SonyLiv এবং
ZEE5 এর মতো ওটিটি সুবিধাগুলি পাওয়া যায় না।

  • Reliance Jio-র ৮৪ দিন ভ্যালিডিটির ওটিটি যুক্ত প্রিপেড প্ল্যান

Jio-র ৯০৯ টাকার প্ল্যান

টেলকোটি তাদের এই ৯০৯ টাকার এন্টারটেইনমেন্ট প্ল্যানে প্রত্যেকদিন ২ জিবি ডেটা সহ আনলিমিটেড ৫জি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং প্রত্যেক দিন ১০০ টি এসএমএস অফার করে। এখানে আপনি পেয়ে যাবেন ৮৪ দিনের ভ্যালিডিটি সহ সোনি লিভ এবং জি ফাইভের সাবস্ক্রিপশন একদম বিনামূল্যে। তাছাড়াও, আপনি পাবেন জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউড অ্যাপগুলি অ্যাক্সেস করার সুযোগ।

Jio-র ৮০৬ টাকার প্রিপেড প্ল্যান

জিওর ৮০৬ টাকার এই প্ল্যানকেও এন্টারটেনমেন্ট বিভাগের প্ল্যান বলে অভিহিত করা হয়। আর এতে গ্রাহকেরা ২ জিবি ডেটার সঙ্গে পেয়ে যান আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা। সাথে মিলবে আনলিমিটেড ৫জি ডেটা ব্যবহারের সুবিধা সহ প্রত্যেক দিন ১০০ টি এসএমএস একদম বিনামূল্যে। তাছাড়া, অতিরিক্ত সুবিধা হিসেবে এর সাথে পাওয়া যাবে সোনি লিভ-এর সাবস্ক্রিপশন। বাকি প্ল্যানের মতোই এতেও জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের সুবিধাগুলি অন্তর্ভুক্ত থাকবে।

Jio-র ৮০৫ টাকার প্ল্যান

৮৪ দিন ভ্যালিডিটির এই প্ল্যানটির দাম জিওর ৮০৬ টাকা প্ল্যানের থেকে মাত্র ১টাকা কম। এতে আপনি পেয়ে যাবেন জি ফাইভ-এর সাবস্ক্রিপশন। সেই সঙ্গে পাবেন প্রত্যেকদিন ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল, আনলিমিটেড ৫জি ডেটা এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএস সহ বিভিন্ন ওটিটি স্ট্রিম করার সুযোগ। তাছাড়াও এখানে গ্রাহকেরা জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডও উপভোগ করতে পারবেন।

  • Reliance Jio-র ৮৪ দিনের ওটিটি বিহীন প্রিপেড প্ল্যান

Jio-র ৭১৯ টাকার প্ল্যান

প্ল্যানটির ভ্যালিডিটি ৮৪ দিন হলেও, এতে ৩৬৫ দিনের প্ল্যানের মতো একাধিক সুবিধা পাওয়া যায়। আর এই প্ল্যানটি তারা রিচার্জ করতে পারেন, যারা ওটিটি অ্যাক্সেস করতে চান না।

৭১৯ টাকার এই প্ল্যানে ৮৪ দিনের ভ্যালিডিটি সহ রোজ ২ জিবি ডেটা অফার করা হয়। পাশাপাশি আনলিমিটেড ভয়েস কল, আনলিমিটেড ৫জি ডেটা এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএসের সুবিধা দেওয়া হয়। আর এরই সঙ্গে জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের মতো অ্যাপগুলি অ্যাক্সেস করার সুযোগও দেওয়া হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, Airtel তাদের ব্যবহারকারীদের ৮৩৯ টাকার একটি প্ল্যান অফার করে থাকে। যার ভ্যালিডিটিও ৮৪ দিন। আর এই প্ল্যানে টেলকোটি প্রত্যেকদিন ২ জিবি ডেটার সাথে আনলিমিটেড ভয়েস কল, আনলিমিটেড ৫জি ডেটা অফার করে। আবার ডেটা লিমিট শেষ হয়ে যাওয়ার পর ৬৪ কেবিপিএস স্পিডে ইন্টারনেট ব্রাউজ করার সুযোগও দেওয়া হয়। এছাড়াও, এই টেলিকম অপারেটরটি Airtel Xstream Play-এর সুবিধা সহ ১৫ টিরও বেশি ওটিটি স্ট্রিম করার সুযোগ দেয়। এই প্ল্যানে তিনমাসের জন্য ডিজনি প্লাস হটস্টার মোবাইল, রিওয়ার্ডস মিনি, অ্যাপোলো ২৪×৭ এবং উইঙ্ক মিউজিকের সাবস্ক্রিপশন দেওয়া হয় একদম বিনামূল্যে। পাশাপাশি, এখানে আপনি বিনামূল্যে হ্যালো টিউনস অ্যাক্সেস করার অনুমতিও দেয়।