গেমিং ফোনের দুনিয়া কাঁপাতে ফিরছে Nubia Red Magic 9 সিরিজ, ফিচার্স চমকে দেবে

নুবিয়া (Nubia) এই মুহূর্তে পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ Red Magic 9 সিরিজের ওপর কাজ করছে। যদিও, কোম্পানির তরফে এই স্মার্টফোনগুলির লঞ্চের দিন এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা…

নুবিয়া (Nubia) এই মুহূর্তে পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ Red Magic 9 সিরিজের ওপর কাজ করছে। যদিও, কোম্পানির তরফে এই স্মার্টফোনগুলির লঞ্চের দিন এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে তার আগেই এখন ওয়াইফাই অ্যালায়েন্স (Wifi Alliance)-এর সাইটে Nubia Red Magic 9 এবং Red Magic 9 Pro – উভয় গেমিং হ্যান্ডসেটকেই স্পট করা গেছে। এই নতুন সার্টিফিকেশনটি Nubia Red Magic 9 সিরিজের শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। চলুন এটি থেকে আর কি কি তথ্য উঠে এসেছে, দেখে নেওয়া যাক।

Nubia Red Magic 9 সিরিজকে দেখা গেল Wifi Alliance-এর প্ল্যাটফর্মে

নুবিয়ার আসন্ন রেড ম্যাজিক ৯ এবং রেড ম্যাজিক ৯ প্রো মডেল দুটি ওয়াই-ফাই অ্যালায়েন্স সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। সেই লিস্টিং থেকে জানা গেছে যে, স্ট্যান্ডার্ড রেড ম্যাজিক ৯ NX721J মডেল নম্বরটি বহন করে, যেখানে রেড ম্যাজিক ৯ প্রো-এর মডেল নম্বর NX769J। এছাড়া এটাও প্রকাশ করা হয়েছে যে, উভয় হাই এন্ড গেমিং ডিভাইসই অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এ চলবে।

তবে, এই দুই স্মার্টফোনের অন্যান্য স্পেসিফিকেশন এখনও অস্পষ্ট। যদিও, উভয় মডেলেই ওয়াই-ফাই অ্যালায়েন্স সার্টিফিকেশন ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সির জন্য সাপোর্ট নিশ্চিত করে। রেড ম্যাজিক ৯ সিরিজের একটি মডেল সম্প্রতি গিকবেঞ্চ (GeekBench)-এও তালিকাভুক্ত হয়েছে, যা বেশ কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছে। যেমন ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকবে, যা অন্তত ১২ জিবি র‍্যাম অফার করবে।

যেহেতু, Nubia Red Magic 9 একটি ফ্ল্যাগশিপ গেমিং হ্যান্ডসেট লাইনআপ, তাই আশা করাই যায় যে এতে অত্যাধুনিক সব ফিচার্স থাকবে। এই সিরিজটি সরাসরি Red Magic 8 সিরিজের পাশাপাশি গত অগাস্ট মাসে নির্বাচিত কিছু দেশে লঞ্চ হওয়া Red Magic 8S লাইনআপেরও আপগ্রেডেড সংস্করণ হবে।