Redmi-র ফোন নাম বদলে Poco C65 নামে লঞ্চ হচ্ছে, থাকবে 50MP ট্রিপল ক্যামেরা

পোকো বাজারে আনতে চলেছে তাদের পরবর্তী C-সিরিজের স্মার্টফোন, Poco C65। ফোনটিকে নিয়ে সম্প্রতি প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়েছে। শোনা যাচ্ছে যে, এটি অঘোষিত Redmi 13C…

পোকো বাজারে আনতে চলেছে তাদের পরবর্তী C-সিরিজের স্মার্টফোন, Poco C65। ফোনটিকে নিয়ে সম্প্রতি প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়েছে। শোনা যাচ্ছে যে, এটি অঘোষিত Redmi 13C হ্যান্ডসেটটির রিব্র্যান্ডেড সংস্করণ হবে। এতে আশ্চর্যের কিছু নেই, কেননা গত ফেব্রুয়ারি মাসে উন্মোচিত এর পূর্বসূরি Poco C55 ছিল Redmi 12C-এর রিব্যাজড মডেল। যদিও কোম্পানির তরফে ফোনটির সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি, তবে তার আগেই এখন Poco C65-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়ে বেশ কিছু নতুন তথ্য প্রকাশ করেছে।

Poco C65 পেল FCC সার্টিফিকেশন

পোকো সি৬৫-এর গ্লোবাল সংস্করণটি 2310FPCA4G মডেল নম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। যা স্মার্টফোনটির শীঘ্রই লঞ্চ নিশ্চিত করার পাশাপাশি কিছু বিবরণও প্রকাশ করেছে। ডিভাইসটি সম্প্রতি আইএমইআই (IMEI)-এ গ্লোবাল এবং ইন্ডিয়ান ভ্যারিয়েন্টের সাথে দেখা গেছে।

এফসিসি ডকুমেন্টগুলি, পোকো সি৬৫-এর গ্লোবাল মডেলে এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিন এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC)-এর উপস্থিতি প্রকাশ করেছে এবং এটি একটি ৪জি এলটিই ডিভাইস হবে বলেও জানানো হয়েছে৷ ডিভাইসের তিনটি ভিন্ন স্টোরেজ ভ্যারিয়েন্টই এফসিসি টেস্টের অংশ ছিল। উল্লেখযোগ্যভাবে, লিস্টিংটি পোকো সি৬৫-এর আসন্ন রেডমি ১৩সি-এর রিব্র্যান্ড সংস্করণ হওয়ার জল্পনাকে নিশ্চিত করেছে।

জানিয়ে রাখি, Poco C65 ফোনটি Poco C55 এবং কোম্পানির অন্যান্য C-সিরিজ স্মার্টফোনের উত্তরসূরি হবে। আবার Poco C60 এবং Poco C61-এর মতো স্মার্টফোনগুলিও বাজারে আসবে বলে আশা করা হচ্ছে, যা যথাক্রমে Poco C50 এবং Poco C51 উত্তরসূরি হিসেবে বাজারে পা রাখবে। আগের একটি রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়, Poco C55-এ উপস্থিত মাইক্রো ইউএসবি পোর্টের পরিবর্তে Poco C65-এ ইউএসবি টাইপ-সি পোর্ট থাকবে। এটি এলইডি ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা মডিউলের সাথে আসতে পারে। অনুমান করা হচ্ছে, আসন্ন পোকো ফোনটিতে Redmi 13C-এর মতো একই কালার অপশনগুলি দেখা যাবে। এগুলি হল – ব্ল্যাক, ব্লু এবং লাইট গ্রীন।

উল্লেখ্য, ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৭১ ইঞ্চির এইচডি+ ডিসপ্লের সাথে Poco C65-এর পূর্বসূরি মডেলটি গত ফেব্রুয়ারি মাসে লঞ্চ হয়েছে। C55 অক্টা-কোর MediaTek Helio G85 প্রসেসর এবং Mali-G52 MC2 জিপিইউ দ্বারা চালিত। এটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যায়। স্মার্টফোনটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ডেপ্থ সেন্সর সহ ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে।

এছাড়া, সেলফির জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco C55-এ ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আশা করা যা এতে Poco C65-এ এর তুলনায় উন্নত স্পেসিফিকেশন মিলবে।