30 হাজার টাকার কমে পাওয়া যায় এই 5 4K Smart TV, পাবেন ডলবি অডিও সাউন্ড সহ দুর্দান্ত ছবি কোয়ালিটি

আপনারা যদি আসন্ন দূর্গা পুজো উপলক্ষে বড় স্ক্রিনের স্মার্ট টিভি কিনতে চান, তবে আমাদের এই প্রতিবেদন আপনাদের বিশেষ কাজে আসতে পারে! কেননা আজ আমরা এমন…

আপনারা যদি আসন্ন দূর্গা পুজো উপলক্ষে বড় স্ক্রিনের স্মার্ট টিভি কিনতে চান, তবে আমাদের এই প্রতিবেদন আপনাদের বিশেষ কাজে আসতে পারে! কেননা আজ আমরা এমন ৫টি সেরা স্মার্ট টিভির হদিশ দেব, যেগুলির দাম ৩০,০০০ টাকার কম থাকলেও ফিচারের কোনো কমতি নজরে পড়বে না। এক্ষেত্রে তালিকাভুক্ত প্রত্যেকটি মডেলই – 4K UHD ডিসপ্লে, গুগল অ্যাসিস্ট্যান্ট, একাধিক কানেক্টিভিটি পোর্ট, দুর্দান্ত অডিও সিস্টেম, একাধিক OTT প্ল্যাটফর্মের সাপোর্ট সহ এসেছে। এমনকি কিছু টিভি -তে মিরাকাস্ট ও ALLM মোড -ও উপলব্ধ।

৩০,০০০ টাকার কমে লঞ্চ হওয়া ৫টি সেরা 4K Smart TV -র তালিকা

১. Nokia (50 inch) Ultra HD (50TAUHDN) : ২৯,৯৯৯ টাকা

দামে কম হলেও ফিচারে ভরপুর এই ৫০-ইঞ্চির স্মার্ট টেলিভিশনটি। এতে আপনারা – আল্ট্রা এইচডি (৩৮৪০x২১৬০ পিক্সেল) রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত বৃহদাকার ডিসপ্লে পেয়ে যাবেন। আবার অডিওর ক্ষেত্রে, ওঙ্কেও (Onkyo) সমর্থিত ৪৮ ওয়াটের সাউন্ড সিস্টেম রয়েছে। এই অডিও সেটআপটি ৩৬০-ডিগ্রি অডিও প্রজেকশনের জন্য ৩০ ওয়াট কোয়াট্রো এক্স (Quattro X) স্পিকার এবং একটি ১৮ ওয়াটের টুইটার সহ এসেছে। এছাড়া স্মার্ট ফিচার হিসাবে এই টিভিতে গুগল অ্যাসিস্ট্যান্ট এবং বিল্ট-ইন ক্রোমকাস্ট পাওয়া যাবে।

২. OnePlus 40 TV Y1S : ২১,৯৯৯ টাকা

এটি হল ওয়ানপ্লাস ব্র্যান্ডের একটি এন্ট্রি-লেভেল রেঞ্জের স্মার্ট টিভি, যা সংস্থার নিজস্ব ইকোসিস্টেম এক্সপিরিয়েন্স প্রদান করে। ফিচার হিসাবে উক্ত মডেলে – অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম, ‘ওয়ান ক্লিক ক্লিন-আপ’ মোড এবং ‘স্মুথ গেমিং’ -এর জন্য ‘অটো লো লেটেন্সি মোড’ (ALLM) বিদ্যমান। সংস্থার দাবি অনুসারে, ওয়ানপ্লাস ৪০ টিভি ওয়াই১এস মডেলে গামা ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা স্মার্ট-টিউন ভিজ্যুয়ালের ক্ষেত্রে বোল্ড ডায়নামিক কনট্রাস্ট এবং ন্যাচারাল কালার অফার করে। এই টেলিভিশন অত্যন্ত স্টাইলিশ ডিজাইনের এবং ডেডিকেটেড বাটন যুক্ত রিমোটের সাথে এসেছে।

৩. Xiaomi X Series (43) : ২৮,৯৯৯ টাকা

শাওমি ব্র্যান্ডিংয়ের এক্স-সিরিজের এই টেলিভিশনে ৪৩-ইঞ্চির ডিসপ্লে প্যানেল আছে, যা ৯৮% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এতে একাধিক ওটিটি অ্যাপের সাপোর্ট পাওয়া যাবে। আবার ভয়েস কমান্ড দেওয়ার জন্য গুগল অ্যাসিস্ট্যান্টের সুবিধা উপলব্ধ। এছাড়া এর স্মার্ট ফিচারের তালিকায় – ইন-বিল্ড ক্রোমকাস্ট এবং মিরাকাস্ট অন্তর্ভুক্ত রয়েছে। এক্স-সিরিজের এই স্মার্ট টেলিভিশনটি ইন-হাউস ভিডিও প্রসেসিং অ্যালগরিদম সহ লঞ্চ হয়েছে, যা ভিভিড পিকচার ইঞ্জিন (VPE), ডলবি ভিশন এবং HDR10 প্রযুক্তি সমর্থন করে।

৪.Samsung UE60 Crystal 4K UHD Smart TV : ২৯,৯৯০ টাকা

কম টাকায় উন্নত ফিচার যুক্ত স্মার্ট টেলিভিশন কিনতে চাইলে, এই মডেলটি সেরা বিকল্প হতে পারে। স্যামসাং ব্র্যান্ডিংয়ের এই টিভি ৪কে রেজোলিউশন সাপোর্ট করে এবং এটি সংস্থার ‘পারকালার’ (Percolor) ফিচার সহ এসেছে। আলোচ্য মডেলে স্মার্ট হাব কন্টেন্ট কিউরেশন এবং সার্চ বিকল্প বিদ্যমান, যা ইউজারদের ঝটপট পছন্দের কনটেন্ট খুঁজে পেতে সাহায্য করবে। এছাড়া গেমারদের জন্য স্যামসাংয়ের এই টেলিভিশনে ‘মোশন অ্যাক্সিলারেটর’ ফিচার উপলব্ধ, যা গেমিংয়ের সময়ে পরিষ্কার ইমেজ কোয়ালিটি প্রদানের স্মুথ স্পিড অফার করে।

৫. Sony Bravia KD-32W920K : ২৫,৯৯০ টাকা

সনি ব্র্যান্ডিংয়ের এই এইচডি-রেডি স্মার্ট টিভিটি এক্স-রিয়ালিটি প্রো ইঞ্জিন দ্বারা চালিত। এতে ৬০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে৷ স্মার্ট ফিচার হিসাবে – ভয়েস সার্চ, গুগল প্লে, ক্রোমকাস্ট ইত্যাদি উপলব্ধ। এটি অ্যাপল এয়ারপ্লে -এর সাথে সামঞ্জস্যপূর্ণ। কানেক্টিভিটির জন্য এই টিভিতে ৩টি এইচডিএমআই পোর্ট এবং ২টি ইউএসবি পোর্ট আছে৷ এছাড়া ব্রাভিয়া-সিরিজের এই টিভির সাথে আসা রিমোটে একাধিক হটকি বর্তমান, যা নির্বাচিত কয়েকটি ওটিটি অ্যাপের সরাসরি অ্যাক্সেস প্রদান করে।