বছরের সেরা ডিজাইন! টাটা-মারুতিকে টেক্কা দিয়ে বড় পুরস্কার জিতল Hyundai-এর নয়া এসইউভি Exter

কয়েক মাস আগে ভারতের এসইউভি গাড়ির বাজারে Hyundai Exter-এর আগমন ঘটেছিল। লঞ্চের পর ক্রেতামহলে নিজের জাত চেনাতে বেশি সময় নেয়নি গাড়িটি। বক্সি ডিজাইন এবং উন্নত…

কয়েক মাস আগে ভারতের এসইউভি গাড়ির বাজারে Hyundai Exter-এর আগমন ঘটেছিল। লঞ্চের পর ক্রেতামহলে নিজের জাত চেনাতে বেশি সময় নেয়নি গাড়িটি। বক্সি ডিজাইন এবং উন্নত গুণমান দেখে অসংখ্য আগ্রহী ক্রেতা গাড়িটি কিনতে শোরুমে ভিড় জমাচ্ছেন। যা হুন্ডাই এক্সটার-এর নতুন সাফল্য অর্জনের পথ প্রশস্ত করেছে। সংস্থা জানিয়েছে, তাদের এই মাঝারি আকারের এসইউভিটি এবার ডিজাইন ইন্ডিয়া-র থেকে ভারতের ‘বেস্ট ডিজাইন প্রোজেক্ট’ অ্যাওয়ার্ড ২০২৩ জিতে নিয়েছে। আবার হুন্ডাইয়ের অ্যাডভান্সড ডিজাইন ইন্ডিয়া দলকে ‘ইন্ডিয়াস বেস্ট ইন হাউস স্টুডিও’ সম্মানে ভূষিত করা হয়েছে।

হুন্ডাইয়ের অ্যাডভান্সড ডিজাইন ইন্ডিয়া দলের প্রধানের প্রতিক্রিয়া

নতুন সম্মানে সম্মানিত হওয়ার পর হুন্ডাইয়ের অ্যাডভান্সড ডিজাইন ইন্ডিয়া দলের প্রধান চোহে পার্ক বলেন, “হুন্ডাইয়ের তরফে আমরা ক্রেতাদের বিশ্বমানের ভরপুর ফিচারে ঠাসা প্রোডাক্ট অফার করার ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ। এই পরিচয় আমাদের গ্লোবাল ডিজাইন দল এবং ইন্ডিয়া ডিজাইন দলের নিরন্তর শ্রম প্রদানের সাক্ষ্য বহন করে।”

পার্ক আরও জানান, খাতাকলমের ডিজাইন থেকে বাস্তবিক এক্সটার তৈরিতে ভালো শ্রম বিনিয়োগ করেছে কোম্পানি। তাঁর কথায়, তাদের এই দল আধুনিক দৃষ্টিভঙ্গির সাথে হুন্ডাই এসইউভি জীবনধারাকে নতুন করে কল্পনা করে চলেছে।

Hyundai Exter দাম

Tata Punch-এর প্রতিপক্ষ হিসেবে আসা Hyundai Exter কিনতে খরচ পড়ে ৫.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। গাড়িটির টপ-এন্ড মডেলটির দাম ৯.৩২ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এটি বর্তমানে পাঁচটি ভ্যারিয়েন্টে অফার করা হয় – EX, S, SX, SX(O) ও SX(O) Connect।

Hyundai Exter পাওয়ার

Hyundai Exter একটি ১.২ লিটার কাপ্পা পেট্রোল ইঞ্জিনে ছোটে, যা থেকে সর্বোচ্চ ৮২ বিএইচপি শক্তি এবং ১১৩.৮ এনএম টর্ক পাওয়া যায়। গাড়িটি স্মার্ট অটো এবং ৫-গতির ম্যানুয়াল গিয়ারবক্স সমেত উপলব্ধ। এছাড়াও ক্রেতারা চাইলে এটি ১.২ লিটার বাই-ফুয়েল কাপ্পা পেট্রোল ইঞ্জিনেও বেছে নিতে পারেন। এর সাথে রয়েছে কোম্পানি-ফিটেড সিএনজি কিট। মডেলটি ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন সহ কেনা যায়।