এই সময় নতুন ফোন কিনবেন? 20000 টাকা বাজেটে আছে 4টি সেরা বিকল্প, মিলবে 8GB র‍্যাম

উৎসবের মরসুম উপলক্ষে এখন অনলাইন প্ল্যাটফর্ম, অফলাইন মার্কেট সমস্ত জায়গাতেই স্পেশাল অফার পাওয়া যাচ্ছে। এই কারণে অধিকাংশই এখন বিভিন্ন প্রয়োজনীয় বা পছন্দের প্রোডাক্ট ঝপাঝপ্ কিনে…

উৎসবের মরসুম উপলক্ষে এখন অনলাইন প্ল্যাটফর্ম, অফলাইন মার্কেট সমস্ত জায়গাতেই স্পেশাল অফার পাওয়া যাচ্ছে। এই কারণে অধিকাংশই এখন বিভিন্ন প্রয়োজনীয় বা পছন্দের প্রোডাক্ট ঝপাঝপ্ কিনে ফেলছেন – বিশেষ করে পুজোর মুখে স্মার্টফোন কেনার হিড়িক বেশ বেশি! তবে শুধু ডিসকাউন্ট দেখে উৎসাহিত হয়ে নতুন ফোন কিনে ফেলাটাই এখনকার দিনে বুদ্ধিমানের কাজ নয়, বরঞ্চ হ্যান্ডসেট কেনার সময় কিছু মৌলিক বিষয় মাথায় রাখা উচিত যার মধ্যে একটি হল র‍্যাম (RAM)। আসলে যতদিন যাচ্ছে, ততই স্মার্টফোনে ইনস্টল করা অ্যাপের সংখ্যা বাড়ছে। হরেক কিসিমের অ্যাপ্লিকেশন ব্যবহার না করে অনেকেরই দিন চলেনা। এদিকে যেকোনো অ্যাপের জন্যই র‍্যাম অত্যন্ত প্রয়োজনীয় – ফোনে বেশি র‍্যাম না থাকলে এবং গাদাগুচ্ছের অ্যাপ ইনস্টল থাকলে তা স্লো হয়ে যেতে পারে। তাই এই সময়ে দাঁড়িয়ে কমপক্ষে ৮ জিবি র‌্যামসহ ফোন কেনা উচিত (ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট ছাড়াই)। সেক্ষেত্রে আপনার সুবিধার জন্য আজ আমরা এমনই মানে ৮ জিবি র‍্যামওয়ালা সেরা স্মার্টফোনগুলির একটি তালিকা নিয়ে এসেছি, যেগুলি Amazon এবং Flipkart-এর সেলে ২০ হাজার টাকার কমে কেনার জন্য উপলব্ধ।

২০,০০০ টাকার কমে এই ফোনগুলি সেরা, পাবেন বেশি র‍্যাম

১. Oppo A78: বর্তমানে এর দাম ১৮,৯৯৯ টাকা।

এই ফোনে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে ৬.৬ ইঞ্চি ইঞ্চি ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ ইত্যাদি ফিচার পাবেন।

২. Vivo Y56: এর মূল্য ১৮,৯৯৯ টাকা।

এতেও ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। সাথে রয়েছে ৬.৫৮ ইঞ্চি ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, অ্যান্ড্রয়েড ১৩ সফ্টওয়্যার ও ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার সেটআপ।

৩. Redmi Note 12 5G: এর দাম ১৯,৪৯৯ টাকা পরবে।

ফোনটিতে ৮ জিবি র‍্যাম, ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান।

৪. Samsung Galaxy A14 5G: এর এখন দাম পড়বে ১৯,৯৯৯ টাকা।

এই ফোনে ৮ জিবি র‍্যাম, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৬.৬ ইঞ্চি ডিসপ্লে, অক্টাকোর এক্সিনস ১৩৩০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে।