200MP ক্যামেরা সহ অসাধারণ সব ফিচার্স, Redmi Note 13 Pro শীঘ্রই লঞ্চ হবে বিশ্ব বাজারে

২০০ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ১২০ ওয়াট চার্জিং সহ নানা অত্যাধুনিক ফিচার্সের সঙ্গে Redmi Note 13 সিরিজ মাত্র কয়েক সপ্তাহ হল চীনে লঞ্চ হয়েছে। এবার ফোনগুলি…

২০০ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ১২০ ওয়াট চার্জিং সহ নানা অত্যাধুনিক ফিচার্সের সঙ্গে Redmi Note 13 সিরিজ মাত্র কয়েক সপ্তাহ হল চীনে লঞ্চ হয়েছে। এবার ফোনগুলি বিশ্ব বাজারেও পা রাখতে চলেছে। সম্প্রতি সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন সাইটে উপস্থিত হওয়ার পর, Redmi Note 13 Pro গ্লোবাল ভ্যারিয়েন্টটি কোরিয়ার এনআরআরএ (NRRA)-এ উপস্থিত হয়েছে। যা ফোনটির গ্লোবাল লঞ্চ নিশ্চিত করেছে।

Redmi Note 13 সিরিজ শীঘ্রই গ্লোবাল মার্কেটে আসছে

গত ২১ সেপ্টেম্বর রেডমি নোট ১৩ সিরিজ চীনে সাশ্রয়ী মূল্যে লঞ্চ হয়েছে। এটি আকর্ষণীয় স্পেসিফিকেশন এবং ফিচার সহ একই প্রাইস রেঞ্জে গ্লোবাল মার্কেটে মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে। মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ আল্ট্রা প্রসেসর এবং ১.৫কে কার্ভড ডিসপ্লে সহ রেডমি নোট ১৩ প্রো প্লাস মডেলটি স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলের সাথে এবছরের শেষ নাগাদ বিশ্ব বাজারে লঞ্চ হবে বলে অনুমান। চলুন ফোনগুলির সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Redmi Note 13 সিরিজের স্পেসিফিকেশন এবং ফিচার

Redmi Note 13 সিরিজের স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। এটি MediaTek Dimensity 6080 প্রসেসর দ্বারা চালিত, যা ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। ফটোগ্রাফির জন্য, Redmi Note 13-এ ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স উপস্থিত রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এটিতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান।

Redmi Note 13 Pro ভ্যারিয়েন্টটি ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ১.৫কে ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ এসেছে। ডিভাইসটিতে সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ Qualcomm Snapdragon 7s Gen 2 প্রসেসর রয়েছে। Redmi Note 13 Pro Plus-এও Note 13 Pro-এর অনুরূপ স্পেসিফিকেশন রয়েছে, তবে ব্যাটারির ক্ষমতা এবং চার্জিং সাপোর্ট ভিন্ন। Redmi Note 13 Pro মডেলটি ৬৭ ওয়াট চার্জিং সাপোর্ট ৫,১০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি বহন করে, যেখানে Redmi Note 13 Pro Plus ভ্যারিয়েন্ট ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ এসেছে।

এছাড়া, Redmi Note 13 এবং Note 13 Pro Plus- উভয়ই একই ট্রিপল-রিয়ার ক্যামেরা মডিউল অফার করে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে।