Vivo Y27s: বাজারে আসছে ভিভো ওয়াই২৭এস ফোন, পেয়ে গেল এই দেশের ছাড়পত্র

গত জুলাই মাসে মালয়েশিয়া সহ বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করে Vivo Y27 4G। এখন আবার সংস্থাটি এই মডেলের উত্তরসূরি হিসেবে Vivo Y27s এর উপর কাজ করছে।…

গত জুলাই মাসে মালয়েশিয়া সহ বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করে Vivo Y27 4G। এখন আবার সংস্থাটি এই মডেলের উত্তরসূরি হিসেবে Vivo Y27s এর উপর কাজ করছে। সম্প্রতি ডিভাইসটি Bluetooth SIG ডেটাবেসে তালিকাভুক্ত হয়। আবার আজ V27-সিরিজের আসন্ন এই Vivo হ্যান্ডসেটকে TKDN সার্টিফিকেশন সাইটে দেখা গেল। এখান থেকে ফোনটির মডেল নম্বর ও কানেক্টিভিটি ভার্সন প্রকাশ্যে এসেছে।

TKDN সার্টিফিকেশন সাইটে উপস্থিত হল Vivo Y27s স্মার্টফোন

TKDN সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুসারে, ভিভো ওয়াই২৭এস স্মার্টফোনটির মডেল নম্বর V2310। এটি একটি ৪জি-এনাবল হ্যান্ডসেট হবে। ডিভাইসটির বিশেষত্ব সম্পর্কে আর কোনো তথ্য জানা সম্ভব হয়নি। তবে TKDN ডেটাবেসে উল্লেখিত তথ্যের ভিত্তিতে জানা গেছে, ডিভাইসটি ইন্দোনেশিয়ায় শীঘ্রই আত্মপ্রকাশ করতে চলেছে। প্রসঙ্গত, ভিভো ব্র্যান্ডিংয়ের এই আপকামিং ফোনটি সম্প্রতি ব্লুটুথ এসআইজি সাইটে উপস্থিত হয়েছিল। সাইটটির লিস্টিং নিশ্চিত করেছে যে, ভিভো ভি২৭এস ব্লুটুথ ৫.০ ভার্সনের সাপোর্ট অফার করবে।

টিপস্টারদের মতে, যেহেতু Vivo Y27s মডেলটি Vivo Y27 4G স্মার্টফোনের উত্তরসূরি হিসাবে আসছে, সেহেতু ডিভাইস দুটির মধ্যে ফিচারগত সদৃশ্যতা বিদ্যমান থাকতে পারে। তাই চলুন এবার পূর্বসূরির বিশেষত্ব সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Vivo Y27 4G এর স্পেসিফিকেশন

ভিভো ওয়াই২৭ ৪জি স্মার্টফোনে রয়েছে ৬.৬৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৩৮৮x১০৮০ পিক্সেল) IPS LCD টাচস্ক্রিন। এই ডিসপ্লে প্যানেলের ডিজাইন টিয়ারড্রপ নচ স্টাইলের এবং এটি ৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স সরবরাহের জন্য ডিভাইসটি হেলিও জি৮৫ প্রসেসরের সাথে এসেছে। এতে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ মিলবে। আবার ডিভাইসটি অতিরিক্তভাবে আরো ৬ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যামও অফার করে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (FunTouch OS 13) কাস্টম স্কিনে রান করে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ।

তদুপরি ফটো ও ভিডিওগ্রাফির জন্য Vivo Y27 4G ফোনে LED ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ৫০-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২-মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স। এদিকে ডিভাইসের সামনে ৮-মেগাপিক্সেলের সেলফি শুটার দেখা যাবে। কানেক্টিভিটি বিকল্প হিসাবে এতে সামিল থাকছে – ডুয়াল সিম স্লট, 4G VoLTE, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক‌।

এছাড়া Vivo Y27 4G স্মার্টফোনে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ভিভোর দাবি অনুসারে, এই ব্যাটারি মাত্র ১৫ মিনিটের মধ্যে ০ থেকে ২৯% পর্যন্ত চার্জ হতে সক্ষম। এটি IP54 রেটিং প্রাপ্ত।