i7 প্রসেসরের নতুন ল্যাপটপ খোঁজ করছেন? HP Pavilion Plus 14 ও Plus 16 ভারতে লঞ্চ হল

HP আজ (১৮ই অক্টোবর) ভারতের বাজারে Pavilion Plus সিরিজের অধীনে দুটি নতুন নোটবুক মডেল লঞ্চ করল। এগুলি হল – HP Pavilion Plus 14 এবং Plus…

HP আজ (১৮ই অক্টোবর) ভারতের বাজারে Pavilion Plus সিরিজের অধীনে দুটি নতুন নোটবুক মডেল লঞ্চ করল। এগুলি হল – HP Pavilion Plus 14 এবং Plus 16। আলোচ্য দুটি ল্যাপটপকেই ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, এনভিডিয়া আরটিএক্স ৩০৫০ গ্রাফিক্স কার্ড এবং ১৬:১০ এসপেক্ট রেশিও সমর্থিত ডিসপ্লে প্যানেল সহ নিয়ে আসা হয়েছে। এছাড়া ডিভাইসগুলি – উন্নত মানের ভিজ্যুয়াল, অডিও এবং প্রিমিয়াম-গ্রেড ডিজিটাল কন্টাক্ট দেখার সুবিধা প্রদান করতে আইম্যাক্স (IMAX) এনহ্যান্স সার্টিফায়েড ডিসপ্লেও অফার করে। চলুন নয়া HP Pavilion Plus সিরিজের ল্যাপটপ দুটির দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে HP Pavilion Plus সিরিজের ল্যাপটপের দাম ও লভ্যতা

ভারতের বাজারে এইচপি প্যাভিলিয়ন প্লাস ১৬ ল্যাপটপের দাম শুরু হচ্ছে ১,২৪,৯৯৯ টাকা থেকে। এটি – ওয়ার্ম গোল্ড এবং ন্যাচারাল সিলভার কালারে উপলব্ধ।

অন্যদিকে, মুনলাইট ব্লু এবং ন্যাচারাল সিলভার কালার বিকল্পের সাথে লঞ্চ হওয়া এইচপি প্যাভিলিয়ন প্লাস ১৪ ল্যাপটপটির প্রারম্ভিক মূল্য ৯১,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে।

HP Pavilion Plus 16 স্পেসিফিকেশন ও ফিচার

ইন্টেল ইভো সার্টিফায়েড ডিজাইনের সাথে আসা এইচপি প্যাভিলিয়ন প্লাস ১৬ ল্যাপটপে রয়েছে ১৬-ইঞ্চির ২.৫কে WQXGA ডিসপ্লে প্যানেল। এই ডিসপ্লে – ১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট, ১৬:১০ এসপেক্ট রেশিও এবং ৯০% স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। আবার ডিসপ্লেটি ওয়াইম্যাক্স এনহ্যান্স প্রযুক্তি সমর্থন করায়, দুর্দান্ত ভিউয়িং অভিজ্ঞতা প্রদানে সমর্থ। অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, আলোচ্য ল্যাপটপে ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর এবং এনভিডিয়া আরটিএক্স ৩০৫০ জিপিইউ উপস্থিত।

অন্যান্য বিশেষত্বের কথা বললে, HP Pavilion Plus 16 ল্যাপটপে ৫ মেগাপিক্সেলের IR ওয়েব ক্যামেরা আছে। এই ফ্রন্ট ক্যামেরার সাথে ম্যানুয়াল ক্যামেরা শাটার দেওয়া হয়েছে। আর অতিরিক্ত নিরাপত্তা নিশ্চিত করতে ডিভাইসটি উইন্ডোজ হ্যালো ফিচার সহ এসেছে। এছাড়া HP Pavilion Plus 16 ল্যাপটপে পাওয়ার ব্যাকআপের জন্য ৬৮Whr ক্যাপাসিটির ব্যাটারি এবং কানেক্টিভিটি বিকল্প হিসাবে ওয়াই-ফাই ৬ই মিলবে।

HP Pavilion Plus 14 এর স্পেসিফিকেশন ও ফিচার

এইচপি প্যাভিলিয়ন প্লাস ১৪ ল্যাপটপে ১৪-ইঞ্চির সর্বাধিক ২.৮কে OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ১৬:১০ এসপেক্ট রেশিও এবং ৮৮% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এই মডেলটির ডিসপ্লেও আইম্যাক্স এনহ্যান্স প্রযুক্তি সার্টিফায়েড। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এতে ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ / এএমডি রাইজেন ৭ ৭৮৪০এইচ প্রসেসর ব্যবহার করা হয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এতে থাকা ব্যাটারি দীর্ঘ ১৩ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক টাইম অফার করবে। প্যাভিলিয়ন প্লাস সিরিজের এই বেস ল্যাপটপ ১৭.৫ মিমি পুরু এবং ওজনে ১.৪ কেজি।