Honda Click 125: পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষ্যে দুর্দান্ত স্কুটার লঞ্চ করল হোন্ডা, ডিজাইন রাস্তায় সবার নজর কাড়বে

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলিতে নিত্যদিন যাতায়াতে স্কুটারের উপর ভরসা করে থাকেন অধিকাংশ মানুষ। ফলে সেখানে স্কুটির চাহিদা অন্যান্য দেশগুলির তুলনায় বেশি। ফিলিপিন্সে এমনই এক স্কুটার বিক্রি…

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলিতে নিত্যদিন যাতায়াতে স্কুটারের উপর ভরসা করে থাকেন অধিকাংশ মানুষ। ফলে সেখানে স্কুটির চাহিদা অন্যান্য দেশগুলির তুলনায় বেশি। ফিলিপিন্সে এমনই এক স্কুটার বিক্রি করে Honda। যার নাম Click 125। সম্প্রতি সে দেশে হোন্ডার ৫০তম বার্ষিকী উপলক্ষ্যে স্কুটারটির স্পেশাল এডিশন মডেল লঞ্চ করা হয়েছে। নাম রাখা হয়েছে Honda Click 125 50th Anniversary Edition। বিশেষত্ব বলতে স্পেশাল কালার স্কিম পেয়েছে হোন্ডার ওই ১২৫ সিসি স্কুটারটি।

Honda Click 125 50th Anniversary Edition লঞ্চ হল

Honda Click 125-এর স্পেশাল এডিশনে হোয়াইট বেস কালারের উপর আইকনিক ব্লু ও রেড কালারের কারিকুরি ফুটিয়ে তোলা হয়েছে। আবার নতুন ভার্সন সম্পর্কে অবগত করতে স্কুটারটির ফ্রন্ট অ্যাপ্রনে ‘অ্যানিভার্সারি’ কথাটি রয়েছে। স্টাইলিং ও এলইডি হেড ল্যাম্পের ডিজাইনের দিক থেকে এটি ভারতে বিক্রিত Grazia 125-এর সমতুল্য বলা যায়। এমনকি মডেলদ্বয়ের পেছনের অংশেও মিল বর্তমান।

পারফরম্যান্সের কথা বললে, ভারতে বিক্রি হওয়া Grazia 125-এর মতো Honda Click 125-এ দেওয়া হয়েছে একটি ১২৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ১০ বিএইচপি ক্ষমতা এবং ১০.৮ এনএম টর্ক উৎপন্ন হবে। সেগমেন্টের অন্যান্য স্কুটারের মতো এটিরও পাওয়ারট্রেনের সঙ্গে সিভিটি গিয়ারবক্স সংযুক্ত।

ফিচার্সের কথা বললে, Honda Click 125-এর বৈশিষ্ট্যগুলির মধ্যে এলইডি লাইটিং সিস্টেম, ১৮ লিটার আন্ডার সিট স্টোরেজ এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সমেত বিল্ট-ইন ইউএসবি চার্জিং পোর্ট উল্লেখযোগ্য। প্রসঙ্গত, স্কুটারটি ফিলিপিন্স এবং থাইল্যান্ডের বাজারে যথেষ্ট জনপ্রিয় হলেও, ভারতের বাজারে লঞ্চের তেমন কোন সম্ভাবনা নেই বললেই চলে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন