OnePlus Open: আজ লঞ্চ হচ্ছে ওয়ানপ্লাসের প্রথম ফোল্ডেবল ফোন, দাম ও বৈশিষ্ট্য আগেভাগে দেখে নিন

আজ অর্থাৎ ১৯শে অক্টোবর OnePlus তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন OnePlus Open ভারত সহ বিশ্বব্যাপী লঞ্চ করতে চলেছে। সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, আজ…

আজ অর্থাৎ ১৯শে অক্টোবর OnePlus তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন OnePlus Open ভারত সহ বিশ্বব্যাপী লঞ্চ করতে চলেছে। সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, আজ সন্ধ্যা ৭:৩০টায় মুম্বাইয়ে OnePlus Open ডিভাইসের জন্য একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করা হবে। আর অফলাইনের পাশাপাশি অনলাইনেও এই ইভেন্টটি লাইভ দেখা যাবে।

OnePlus Open ফোল্ডেবল ফোনের লঞ্চ ইভেন্টের লাইভস্ট্রিম কীভাবে দেখবেন

আসন্ন ওয়ানপ্লাস ওপেন ফোল্ডেবল স্মার্টফোনের জন্য আয়োজিত লঞ্চ ইভেন্টের লাইভস্ট্রিম সন্ধ্যা ৭:৩০টা থেকে সংস্থার আধিকারিক ইউটিউব চ্যানেলের‌ মাধ্যমে দেখা যাবে। এছাড়া ওয়ানপ্লাস ইন্ডিয়ার যাবতীয় অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের মাধ্যমেও এই লঞ্চ ইভেন্টটি সরাসরি সম্প্রচার করা হবে।

OnePlus Open ফোল্ডেবল ফোনের সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

জনপ্রিয় ইউটিউবার মাইকেল ফিশার (Michael Fisher) সম্প্রতি X প্ল্যাটফর্মে একাধিক ছবি সহযোগে একটি পোস্ট শেয়ার করেছেন। যেখানে ফিশার দাবি করেছেন যে, তিনি চীনে অবস্থিত ওয়ানপ্লাসের সদর দপ্তর পরিদর্শন করে আসন্ন ওয়ানপ্লাস ওপেন মডেলটিকে হাতে ধরে দেখার সুবর্ণ সুযোগ পেয়েছেন। এক্ষেত্রে ইউটিউবারকে, ফ্যাক্টরি পরিদর্শনের একটি ভিডিও পোস্ট করতেও দেখা গেছে। একই সাথে, ওয়ানপ্লাস ওপেন কোন কোন ‘ডিউরাবিলিটি টেস্টের মধ্য দিয়ে গেছে তারও বিশদ ব্যাখ্যা দিয়েছেন ফিশার। তার দ্বারা শেয়ার করা হ্যান্ডস-অন ইমেজে এই ফোল্ডেবল ডিভাইসটির ফ্রন্ট ও ব্যাক প্যানেল দেখা গেছে।

Capture 20

অন্যদিকে টিপস্টার অভিষেক যাদব (Abhishek Yadav) হালফিলে, ভারতে ওয়ানপ্লাস ওপেন স্মার্টফোনের মূল্য কত রাখা হবে সেই সংক্রান্ত একটি রিপোর্ট শেয়ার করেছিলেন। তার দাবি অনুসারে, ডিভাইসটির দাম এদেশে ১,৩৯,৯৯৯ টাকা রাখা হতে পারে। আর এই ফোনকে দুটি কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করা হবে বলে খবর পাওয়া যাচ্ছে।

এবার আসা যাক OnePlus Open ফোল্ডেবল ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশনের প্রসঙ্গে। এটি ডুয়েল-ডিসপ্লে ডিজাইনের সাথে আসবে। যার মধ্যে ইনার / প্রাইমারি ডিসপ্লের সাইজ হবে ৭.৮-ইঞ্চি, যা ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আর আউটার /সেকেন্ডারি ডিসপ্লের সাইজ ৬.৩১-ইঞ্চি হবে বলে আশা করা হচ্ছে। এটিও হয়তো ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করতে পারে। পারফরম্যান্সের জন্য আলোচ্য ফ্ল্যাগশিপ ফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হতে পারে। এটি LPDDR5x র‌্যাম এবং UFS 4.0 স্টোরেজ সহ আসবে হয়তো। আবার পূর্বে প্রকাশিত কয়েকটি হ্যান্ডস-অন ইমেজে, ওয়ানপ্লাস ব্র্যান্ডিংয়ের এই প্রথম ফোল্ডেবল ফোনে আইকনিক অ্যালার্ট স্লাইডার দেখা গেছে। এই স্লাইডারটিকে এই ফোনের ডিজাইনের সাথে সামঞ্জস্য করার জন্য কাস্টমাইজ করা হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। OnePlus Open ফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৪,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে।