OnePlus Open Launched: চমকদার ফিচার সহ ভারতে লঞ্চ হল ওয়ানপ্লাসের প্রথম ফোল্ডেবল ফোন, কত দাম জেনে নিন

দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হল। ওয়ানপ্লাসও পা রাখলো ফোল্ডেবল স্মার্টফোন মার্কেটে। কোম্পানিটি আজ (১৯ অক্টোবর) ভারতের মুম্বাইতে অনুষ্ঠিত একটি গ্লোবাল ইভেন্টে তাদের প্রথম ফোল্ডেবল ফোন, OnePlus…

দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হল। ওয়ানপ্লাসও পা রাখলো ফোল্ডেবল স্মার্টফোন মার্কেটে। কোম্পানিটি আজ (১৯ অক্টোবর) ভারতের মুম্বাইতে অনুষ্ঠিত একটি গ্লোবাল ইভেন্টে তাদের প্রথম ফোল্ডেবল ফোন, OnePlus Open-এর ওপর থেকে পর্দা সরিয়েছে।

উল্লেখযোগ্যভাবে, এটি হল বিশ্ব বাজারের জন্য ওপ্পো (Oppo)-এর Find N3 (যা আজই চীনের বাজার উন্মোচন করা হয়েছে)-এর রিব্র্যান্ডেড সংস্করণ। অর্থাৎ, উভয়ই একই ডিভাইস। ওয়ানপ্লাসের এই ফোল্ডেবল ফোনটিতে LTPO AMOLED প্যানেল, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর এবং ৪,৮০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন OnePlus Open-এর সকল স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

OnePlus Open-এর স্পেসিফিকেশন এবং ফিচার

ওয়ানপ্লাস ওপেন হল প্রায় ওয়ালেটের আকারের একটি কমপ্যাক্ট ফোল্ডেবল ফোন৷ এটির বাম দিকে একটি তিন-স্তরের অ্যালার্ট স্লাইডার সহ একটি বক্সি ফর্ম ফ্যাক্টর রয়েছে৷ পিছনে একটি বড় বৃত্তাকার বাইরের দিকে বেরিয়ে থাকা ক্যামেরা মডিউল বিদ্যমান। ওয়ানপ্লাস তাদের ফোল্ডেবল ফোনের হিঞ্জটিকে এরোস্পেস-গ্রেড সামগ্রী দিয়ে সজ্জিত করেছে। এটি ১০,০০,০০০-গুণ রেটিং সহ দশ বছর পর্যন্ত স্থায়ী হবে বলে দাবি করা হয়েছে। এছাড়া, ডিভাইসের ফোল্ডিং স্ক্রিনের ক্রিজ অত্যন্ত কম।

ডিসপ্লের ক্ষেত্রে, ওয়ানপ্লাস ওপেন-এ ৬.৩ ইঞ্চির কভার স্ক্রিন এবং ৭.৮২ ইঞ্চির ফোল্ডেবল স্ক্রিন আছে। উভয় ডিসপ্লেতে ২কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,৮০০ নিট পিক ব্রাইটনেস সহ এলটিপিও অ্যামোলেড (AMOLED) প্যানেল পাওয়া যাবে। বাইরের স্ক্রিনটিতে সিরামিক গার্ডের সুরক্ষা রয়েছে, যা গরিলা গ্লাস ভিক্টাসের তুলনায় ২০ শতাংশ বেশি প্রতিরোধ করতে পারে। এদিকে, ওয়ানপ্লাস ওপেন-এর অভ্যন্তরীণ ডিসপ্লেতে আল্ট্রা-থিন গ্লাস উপস্থিত। ডিভাইসটিতে ডলবি অ্যাটমস দ্বারা টিউন করা তিনটি স্পিকারও দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য, OnePlus Open-এ হ্যাসেলব্লাড (Hasselblad)-ব্র্যান্ডের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই সেটআপের মধ্যে রয়েছে ১/১.৪৩ ইঞ্চির ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি Sony LYTIA-T808 পিক্সেল স্ট্যাকড সেন্সর, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৬x অপটিক্যাল জুম সহ একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো লেন্স। কভার এবং ইনার স্ক্রিনে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য পাঞ্চ-হোল কাটআউটে যথাক্রমে ২০ মেগাপিক্সেলের এবং ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, OnePlus Open Qualcomm-এর লেটেস্ট Snapdragon 8 Gen 2 প্রসেসর দ্বারা চালিত। এটি ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোল্ডেবল ফোনটিতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

OnePlus Open লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে অক্সিজেন ওএস ১৪ (OxygenOS 14) কাস্টম স্কিনে রান করে। এতে চার বছরের ওএস আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি প্যাচ দেওয়া হবে বলে কোম্পানির তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। পরিশেষে, OnePlus Open-এ ওয়াইফাই-৭, ডুয়েল ৫জি, এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, ব্লুটুথ ৫.৩, ইউএসবি-সি পোর্ট, এনএফসি সাপোর্টও মিলবে।

OnePlus Open-এর দাম এবং লভ্যতা

OnePlus Open ভয়েজার ব্ল্যাক এবং এমেরাল্ড গ্রিন কালারে বাজারে এসেছে। ভারতে এটির প্রারম্ভিক মূল্য ১,৩৯,৯৯৯ টাকা। আগামীকাল থেকে ফোনটির প্রি-অর্ডার শুরু হবে এবং আগামী ২৭ অক্টোবর থেকে এর প্রথম সেল অনুষ্ঠিত হবে৷

লঞ্চ অফার হিসাবে, আইসিআইসিআই (ICICI) এবং ওয়ানকার্ড (OneCard) গ্রাহকরা দামের ওপর ৫,০০০ টাকা ইনস্ট্যান্ট ছাড় পেতে পারেন এবং জিও (Jio)-এর পক্ষ থেকে ১৫,০০০ টাকার সুবিধা রয়েছে৷ এছাড়াও, নির্বাচিত ডিভাইসগুলিতে ৮,০০০ টাকা ট্রেড-ইন বোনাস মিলবে৷ OnePlus Open ব্র্যান্ডের অনলাইন এবং অফলাইন স্টোর, অ্যামাজন (Amazon), রিলায়েন্স ডিজিট্যাল (Reliance Digital) এবং সারা দেশে নির্বাচিত পার্টনার স্টোর থেকে কেনা যাবে।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রে OnePlus Open-এর দাম ১,৬৯৯ ডলার (প্রায় ১,৪১,১৪০ টাকা), যেখানে ইউরোপে এর মূল্য ১,৭৯৯ ইউরো (প্রায় ১,৫৮,৩৭০ টাকা)৷ উত্তর আমেরিকা এবং ইউরোপীয় বাজারে এর সাথে বিনামূল্যে OnePlus Buds 2 Pro লিমিটেড এডিশনও মিলবে।