5G ফোনের দুনিয়ায় নতুন চমক Oppo A59, অপেক্ষার ইতি ঘটিয়ে লঞ্চ হতে চলেছে শীঘ্রই

ওপ্পো (Oppo) বর্তমানে তাদের জনপ্রিয় A-সিরিজের একটি নতুন স্মার্টফোন মডেলের ওপর কাজ করছে বলে জানা গেছে। এই ডিভাইসটি Oppo A59 5G নামে আত্মপ্রকাশ করবে বলে…

ওপ্পো (Oppo) বর্তমানে তাদের জনপ্রিয় A-সিরিজের একটি নতুন স্মার্টফোন মডেলের ওপর কাজ করছে বলে জানা গেছে। এই ডিভাইসটি Oppo A59 5G নামে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে। লঞ্চের আগে এখন ফোনটিকে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) বিআইএস (BIS)-এর মতো গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। এই লিস্টিংগুলি থেকে কি কি তথ্য উঠে এসেছে, চলুন জেনে নেওয়া যাক।

Oppo A59 5G-কে দেখা গেল Bluetooth SIG এবং BIS-এর ডেটাবেসে

CPH2617 মডেল নম্বর সহ ওপ্পো এ৫৯ ৫জি ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (SIG) সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। মডেল নম্বর প্রকাশের পাশাপাশি, বিআইএস লিস্টিংটি নিশ্চিত করেছে যে, স্মার্টফোনটি খুব শীঘ্রই ভারতীয় বাজারে পা রাখবে।

অন্যদিকে, ব্লুটুথ এসআইজি ডেটাবেস থেকে জানা গেছে যে, ওপ্পো এ৫৯ ৫জি ব্লুটুথ ৫.৩ সংস্করণ সাপোর্ট করবে। তবে দুই প্ল্যাটফর্মের কোনোটিই এই ডিভাইসের স্পেসিফিকেশন সম্পর্কে কোনও বিশদ তথ্য প্রকাশ করেনি। ফলে ডিজাইন, স্পেসিফিকেশন, মূল্য বা লঞ্চের বিবরণ এখনও প্রকাশ্যে আসেনি। কিন্তু অনুমান করা যায় যে, এটি তার পূর্বসূরি, ওপ্পো এ৫৮ ৫জি মডেলের তুলনায় বেশ কিছু আপগ্রেড অফার করবে।

জানিয়ে রাখি, Oppo A58 5G-এ রয়েছে ৬.৫৬ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডি+ রেজোলিউশন সাপোর্ট করে। এটতে MediaTek Dimensity 700 প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। ফটোগ্রাফির জন্য, Oppo A58 5G-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান, আর সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ তবে, নতুন Oppo A59 5G-এর স্পেসিফিকেশনে কিছু আপগ্রেড এবং ডিজাইনে সামান্য আপডেটের সম্ভাবনা রয়েছে।