Redmi Note 13 4G ফোনে থাকবে এই Snapdragon প্রসেসর, লঞ্চের আগেই গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে

গত মাসে চীনে লঞ্চ হয় Redmi Note 13 সিরিজ। এই সিরিজের অধীনে Redmi Note 13, Redmi Note 13 Pro ও Redmi Note 13 Pro+ ডিভাইসগুলির…

গত মাসে চীনে লঞ্চ হয় Redmi Note 13 সিরিজ। এই সিরিজের অধীনে Redmi Note 13, Redmi Note 13 Pro ও Redmi Note 13 Pro+ ডিভাইসগুলির উপর থেকে পর্দা সরানো হয়েছে। এখন আবার এই সিরিজকে গ্লোবাল মার্কেটেও আনার প্রস্তুতি নিচ্ছে Redmi।

সম্প্রতি Redmi Note 13 সিরিজের বিভিন্ন মডেলকে ভারত সহ বিভিন্ন দেশের সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এখান থেকে মডেলগুলির বিশেষ বিশেষ ফিচার সম্পর্কে জানা গেছে। তবে আজ এক টিপস্টারের দৌলতে এই সিরিজের Redmi Note 13 4G ফোনের প্রসেসর সম্পর্কিত তথ্য প্রকাশ্যে এল।

টিপস্টার @kacskrz দাবি করেছেন যে, Redmi Note 13 4G ফোনের গ্লোবাল মার্কেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর থাকবে। উল্লেখ্য, Redmi Note 12 4G মডেলেও এই একই প্রসেসর ছিল। সুতরাং উত্তরসূরীতে পারফরম্যান্সের ক্ষেত্রে খুব একটা উন্নতি দেখা যাবে না।

Redmi Note 13 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি নোট ১৩ ৫জি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ১০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি নোট ১৩ ৫জি ডিভাইসে ৫০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এদিকে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিন চালিত হ্যান্ডসেটটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।