Redmi K70 Pro: রিয়েলমিকে জোর টক্কর, ঝড়ের গতিতে চার্জ হওয়ার বৈশিষ্ট্য রেডমির নতুন ফোনে

শাওমি আর কয়েকদিনের মধ্যেই Xiaomi 14 সিরিজ তাদের হোম মার্কেটে লঞ্চ করতে চলেছে। কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে যে, আগামীকাল, অর্থাৎ ২৬ অক্টোবর এই ফ্ল্যাগশিপ…

শাওমি আর কয়েকদিনের মধ্যেই Xiaomi 14 সিরিজ তাদের হোম মার্কেটে লঞ্চ করতে চলেছে। কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে যে, আগামীকাল, অর্থাৎ ২৬ অক্টোবর এই ফ্ল্যাগশিপ ফোনগুলির ওপর থেকে পর্দা সরাতে চলেছে। অন্যদিকে, শাওমির জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি (Redmi) ডিসেম্বরে Redmi K70 সিরিজ লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। রেডমির এই ফ্ল্যাগশিপ সিরিজ সম্পর্কে খুব বেশি তথ্য এখনও প্রকাশ্যে আসেনি। তবে, সার্টিফিকেশন সাইটের লিস্টিং থেকে আপকামিং ফোনগুলির সম্পর্কে নানা তথ্য প্রকাশ পাচ্ছে। আর এখন Redmi K70 Pro মডেলটি চীনের 3C (CCC) কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত হয়েছে বলে মনে করা হচ্ছে। সেখান থেকে কি কি তথ্য উঠে এসেছে, চলুন জেনে নিই।

Redmi K70 Pro সাপোর্ট করবে 120W চার্জিং

23117RK66C এবং 23113RKC6C মডেল নম্বর সহ দুটি রেডমি ফোন চায়না কম্পালসারি সার্টিফিকেশন প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। গিকবেঞ্চের লিস্টিং অনুযায়ী, প্রথম মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হবে, যেখানে দ্বিতীয় মডেলটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্লাস প্রসেসর থাকবে। এই ফোনগুলির আসল বাণিজ্যিক নাম এখনও জানা যায়নি। তবে মনে করা হচ্ছে এগুলি রেডমি কে৭০ প্রো-এর ভ্যারিয়েন্ট।

৩সি লিস্টিংয়ে উভয় মডেলই ১২০ ওয়াট ফাস্ট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ তালিকাভুক্ত হয়েছে। এগুলি MDY-14-ED মডেল নম্বর যুক্ত একই পাওয়ার অ্যাডাপ্টার সহ সরবরাহ করা হবে৷ একটি রিপোর্ট অনুযায়ী, ফোনটির কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ ভ্যারিয়েন্টে ৫,১২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। মিডিয়াটেক সংস্করণে একই আকারের ব্যাটারি থাকবে কিনা, তা এখনও জানা যায়নি।

একটি নির্ভরযোগ্য সূত্র মারফৎ জানা গেছে যে, Redmi K70 Pro হাই-ফ্রিকোয়েন্সি ডিসি ডিমিং সাপোর্ট সহ ২কে ডিসপ্লে সহ আসবে। এটি মেটালিক ফ্ল্যাট ফ্রেম এবং নতুন আবরণ সহ গ্লাস ব্যাক অফার করবে। ফোনটির ক্যামেরা ডেকো স্বচ্ছ হবে, অনেকটা iPhone 15-এর মতো। ডিভাইসটি পিঙ্ক কালার অপশনে আসতে পারে।