সস্তা 13 ইঞ্চি M3 MacBook Pro কেনার জন্য অপেক্ষা করছেন? 30 অক্টোবর লঞ্চ হবে কিনা জেনে নিন

আগামী ৩০ অক্টোবর Apple Scary Fast ইভেন্টে ১৩ ইঞ্চি M3 MacBook Pro লঞ্চ হবে না বলে মন্তব্য করলেন ব্লুমবার্গের মার্ক গুরম্যান। তিনি বলেছেন, বর্তমানে পুরানো…

আগামী ৩০ অক্টোবর Apple Scary Fast ইভেন্টে ১৩ ইঞ্চি M3 MacBook Pro লঞ্চ হবে না বলে মন্তব্য করলেন ব্লুমবার্গের মার্ক গুরম্যান। তিনি বলেছেন, বর্তমানে পুরানো ১৩ ইঞ্চি মডেলটির সাপ্লাই কম করা হয়েছে, তবে পুরোপুরি বন্ধ করা হয়নি। পাশাপাশি নতুন মডেলটির এখনও পরীক্ষা নিরীক্ষা চলছে। তাই আশা করা যায় এক্ষুনি M3 MacBook Pro মডেলটি আসবে না।

পরিবর্তে গুরম্যান বলেছেন যে, আসন্ন ইভেন্টে ১৪ ও ১৬ ইঞ্চি MacBook Pro লঞ্চ হতে পারে এবং এগুলি M3 চিপ সহ চলবে। ফলে যারা ১৩ ইঞ্চি MacBook Pro কেনার জন্য অপেক্ষা করছিলেন তাদের অপেক্ষা যে আরও বাড়লো তাতে কোনো সন্দেহ নেই। জানিয়ে রাখি, এর আগের ১৩ ইঞ্চি মডেলটি ১৮ মাস আগে লঞ্চ হয়েছিল।

গুরম্যান আরও জানিয়েছেন যে, ১৪ ও ১৬ ইঞ্চি MacBook Pro মডেল দুটি M3 চিপ সহ আসায় আরও উন্নত পারফরম্যান্স দেবে। তাই যারা অর্থের কথা না ভেবে পাওয়ারফুল ম্যাকবুক খোঁজ করছিলেন, তাদের অপেক্ষা শেষ করবে নতুন মডেলগুলি।

জানিয়ে রাখি, ম্যাকবুক প্রো মডেলের পাশাপাশি Scary Fast ইভেন্টে Apple নতুন iMac মডেল লঞ্চ করতে পারে। এগুলিতেও M3 চিপ থাকবে। উল্লেখ্য, বর্তমানে বিদ্যমান আইম্যাক মডেলগুলি M1 চিপে চলে। এরপর থেকে এদের আর কোনো নতুন মডেল আসেনি।