১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ আসছে Honor Magic 6 Lite মোবাইল ফোন, থাকবে এই বিশেষ প্রসেসর

Honor সম্প্রতি ঘোষণা করেছিল যে, তাদের আসন্ন Magic 6 সিরিজে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকবে। যদিও এই সিরিজের Honor Magic 6 Lite মডেলে…

Honor সম্প্রতি ঘোষণা করেছিল যে, তাদের আসন্ন Magic 6 সিরিজে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকবে। যদিও এই সিরিজের Honor Magic 6 Lite মডেলে যে এই প্রসেসর থাকবে না, তা আজ নিশ্চিত হয়ে গেছে। আসলে আজ এই ফোনকে গুগল প্লে সাপোর্টযুক্ত ডিভাইসের তালিকায় দেখা গেছে। এখান থেকে হ্যান্ডসেটটির প্রসেসর সহ বিভিন্ন তথ্য সামনে এসেছে।

Honor Magic 6 Lite ডিভাইসকে দেখা গেল Google Play Supported Device List-এ

গুগলের এই সাইটে Honor Magic 6 Lite মডেলটি ALI-NX1 মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত হয়েছে। উল্লেখ্য এই একই মডেল নম্বর সদ্য চীনে লঞ্চ হওয়া Honor X9b ফোনেরও ছিল। সেক্ষেত্রে বলা যায় এই ডিভাইসটিই বিশ্ব বাজারে Honor Magic 6 Lite নামে আত্মপ্রকাশ করবে।

এর আগেও আমরা অনর এক্স সিরিজের ফোনকে গ্লোবাল মার্কেটে নম্বর সিরিজের নামে লঞ্চ হতে দেখেছি। যেমন অনর এক্স৯এ ইউরোপে এসেছে ম্যাজিক ৫ লাইট নামে। আর ম্যাজিক ৪ লাইট নামে লঞ্চ হয়েছে অনর এক্স৯।

আর এবার অনর এক্স৯বি মডেলটি ইউরোপে অনর ম্যাজিক ৬ লাইট নামে আসবে। তাই এদের স্পেসিফিকেশন একই হবে। সেক্ষেত্রে আসন্ন এই ফোনে ৬.৭৮ ইঞ্চি ১.৫কে অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হতে পারে, যার এসপেক্ট রেশিও ১৯.৯:৯। এতে পারফরম্যান্সের জন্য কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে।

আবার এতে ৫,৮০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যেতে পারে, যা ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিক ওএস ৭.২ কাস্টম স্কিনে চলবে। ফটোগ্রাফির জন্য Honor Magic 6 Lite মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। এই ক্যামেরাগুলি হতে পারে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যেতে পারে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।