TV-র পর ল্যাপটপ বাজারে সাড়া ফেলতে চাইছে Thomson, 20 হাজারেই মিলবে দুর্দান্ত Laptop

দীর্ঘদিন ধরে টেলিভিশন বাজার কাঁপানোর পর, অবশেষে এবার ইন্ডিয়ান মার্কেটের ল্যাপটপ ক্যাটাগরিতে পা রাখতে চলেছে Thomson। জনপ্রিয় ফ্রেঞ্চ কোম্পানিটি সম্প্রতি ঘোষণা করেছে যে, তারা আগামী…

দীর্ঘদিন ধরে টেলিভিশন বাজার কাঁপানোর পর, অবশেষে এবার ইন্ডিয়ান মার্কেটের ল্যাপটপ ক্যাটাগরিতে পা রাখতে চলেছে Thomson। জনপ্রিয় ফ্রেঞ্চ কোম্পানিটি সম্প্রতি ঘোষণা করেছে যে, তারা আগামী বছরের শুরুর দিকে এদেশের বাজারে তাদের নতুন ল্যাপটপ আনবে। আসলে টিভি তৈরি ও বিক্রির মতোই প্রতিষ্ঠানটি ল্যাপটপ সাফল্য পেতে চায়, আর তাই তারা সাশ্রয়ী, মিড এবং প্রিমিয়াম – তিনটি মূল সেগমেন্টকে লক্ষ্য করেই ল্যাপটপ লঞ্চ করবে বলে জানিয়েছে।

Thomson-এর ঘোষণা অনুযায়ী, সংস্থাটি তার একচেটিয়া ব্র্যান্ড লাইসেন্সি সুপার প্লাস্ট্রনিক্স প্রাইভেট লিমিটেড (SPPL)-এর সাথে পার্টনারশিপ করে ল্যাপটপ আনবে। ইতিমধ্যে SPPL সিইও অবনীত সিং মারওয়াহ, সংবাদমাধ্যমকে কোম্পানির পরিকল্পনা সম্পর্কে প্রচুর তথ্য দিয়েছেন।

ল্যাপটপ ব্যবসায় প্রবেশ করতে চলেছে Thomson, তৈরি প্ল্যান!

থমসনের ল্যাপটপ লঞ্চ প্রসঙ্গে অবনীত সিং বলেন যে, টেলিভিশনের মতোই তারা ল্যাপটপ বিভাগে আলোড়ন সৃষ্টি করার প্রস্তুতি নিচ্ছে। বর্তমানে বাজারে শীর্ষ-৫ ব্র্যান্ডের ৯০ শতাংশ শেয়ার রয়েছে। সেক্ষেত্রে সংস্থাটি দেখেছে, ল্যাপটপ বিভাগে তাদের ক্রয়ক্ষমতার বাড়ানোর ব্যাপক সুযোগ রয়েছে। অবনীতের মতে প্রায় ৬ বিলিয়ন ডলার মূল্যের বাজারে এত কম ব্র্যান্ডের অস্তিত্ব থাকাটা যথেষ্ঠ নয় – বরঞ্চ ভারতীয় বাজারে আরও সাশ্রয়ী মূল্যের পণ্য থাকা উচিত। কারণ ল্যাপটপ এমন একটি প্রোডাক্ট যা যত বেশি সাশ্রয়ী হবে, তত বেশি বিক্রি বৃদ্ধি পাবে।

২০ হাজার টাকায় মিলবে Thomson-এর ল্যাপটপ

অবনীত আরও নিশ্চিত করেছেন যে, কোম্পানি মোট তিনটি বিভাগে ল্যাপটপ আনবে – এন্ট্রি, মিড এবং প্রিমিয়াম। এক্ষেত্রে এন্ট্রি লেভেলের ল্যাপটপের প্রারম্ভিক মূল্য হবে ২০ হাজার টাকা। যেখানে মিড সেগমেন্টের ল্যাপটপের দাম ৩০-৩৫ হাজার টাকার মধ্যে থাকবে, আর প্রিমিয়াম ক্যাটাগরির ল্যাপটপের দাম হবে ৬০-৭০ হাজার টাকা।

এদিকে থমসন, ফ্লিপকার্টের মাধ্যমে তাদের ল্যাপটপ বিক্রি করবে বলে জানা গিয়েছে। প্রাথমিকভাবে অনলাইন চ্যানেলের মাধ্যমে ল্যাপটপ বিক্রি করার পর ধীরে ধীরে অফলাইন বাজারে প্রবেশ করবে। আর সংস্থার ল্যাপটপ তৈরির কাজ স্থানীয় পর্যায়েই সম্পন্ন হবে। ইতিমধ্যে ম্যানুফ্যাকচারিংয়ের জন্য নয়ডার একটি কোম্পানির সঙ্গে চুক্তি হয়েছে বলে অবনীত। কোম্পানি নিজেই ভবিষ্যতে ল্যাপটপ তৈরি করবে কিনা এ বিষয়ে এখনও কোনো নিশ্চয়তা নেই।