OnePlus 12 সবার মন জিতে নেবে, 100W সুপারফাস্ট চার্জিং সহ থাকবে 16 জিবি র‍্যাম

OnePlus 12 নভেম্বরের শেষের দিকে বা ডিসেম্বরের শুরুতে লঞ্চ হতে পারে বলে অনুমান করা হচ্ছে। গত সপ্তাহে, এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির চীনা সংস্করণ (PJD110 মডেল নম্বর)…

OnePlus 12 নভেম্বরের শেষের দিকে বা ডিসেম্বরের শুরুতে লঞ্চ হতে পারে বলে অনুমান করা হচ্ছে। গত সপ্তাহে, এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির চীনা সংস্করণ (PJD110 মডেল নম্বর) আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক ওয়েবসাইটে দেখা গেছে। আর এখন, Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত একটি ভিন্ন ওয়ানপ্লাস মডেল গিকবেঞ্চ (Geekbench)-এর সাইটে উপস্থিত হয়েছে৷ এটি OnePlus 12-এর গ্লোবাল মডেল বলে মনে হচ্ছে। চলুন বেঞ্চমার্ক লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য কী সামনে আনল, দেখে নেওয়া যাক।

OnePlus 12 পেল Geekbench-এর অনুমোদন

CPH2581 মডেল নম্বর সহ ওয়ানপ্লাস ১২-এর গ্লোবাল সংস্করণটি গিকবেঞ্চ সাইটে তালিকাভুক্ত হয়েছে। সেই লিস্টিংয়ে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপের কথা স্পষ্টভাবে উল্লেখ করা হয়নি। তবে, তালিকায় উপলব্ধ সিপিইউ এবং জিপিইউ সম্পর্কিত বিবরণগুলি নিশ্চিত করার জন্য যথেষ্ট যে, ফোনটি কোয়ালকম-এর লেটেস্ট ফ্ল্যাগশিপ চিপ দ্বারা চালিত।

এছাড়া, লিস্টিংটি প্রকাশ করেছে যে ডিভাইসটিতে ১৬ জিবি র‍্যাম থাকবে এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে। ওয়ানপ্লাস গ্লোবাল অক্সিজেনওএস ১৪ (OxygenOS 14) কাস্টম স্কিন সহ লঞ্চ হতে পারে, যেখানে এর চীনা সংস্করণে কালারওএস ১৪ (ColorOS 14) সফ্টওয়্যার থাকবে বলে জানা গেছে। ওয়ানপ্লাস ১২ গিকবেঞ্চ ৬-এর সিঙ্গেল-কোর টেস্টে ২,১৬৯ পয়েন্ট এবং মাল্টি-কোর পরীক্ষায় ৬,৫০১ পয়েন্টের স্কোর করেছে।

প্রসঙ্গত, ১২ জিবি র‍্যাম সহ OnePlus 12-এর চীনা ভ্যারিয়েন্টটি ২১,১০,৮০৮-এর রেকর্ড-ব্রেকিং আনটুটু (AnTuTu) স্কোর অর্জন করেছে। তাই, মনে করা হচ্ছে যে ডিভাইসটিতে ১২ জিবি/১৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট থাকবে। এর পাশাপাশি, এটি সর্বোচ্চ ১ টিবি স্টোরেজ সহ বাজারে আসার সম্ভাবনা রয়েছে।

এছাড়া OnePlus 12-এ ৬.৮২ ইঞ্চির ওলেড এক্স১ প্যানেল থাকবে বলে জানা গেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২কে রেজোলিউশন, এবং ২,৬০০ নিট-এর বেশি ব্রাইটনেস অফার করবে। সাম্প্রতিক রিপোর্টগুলি প্রকাশ করেছে যে, এতে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। আর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX966 সেন্সর, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স সহ ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 12-এ ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ বড় ৫,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে। আসন্ন ওয়ানপ্লাস ফোনটি ক্লাসিক ব্ল্যাক, প্রিস্টিন হোয়াইট এবং ভাইব্রেন্ট গ্রিনের মতো কালার শেডে বাজারে আসবে বলে শোনা যাচ্ছে।