৮ হাজার টাকার কমে শীঘ্রই লঞ্চ হবে Lava BE U, মহিলাদের সুরক্ষার জন্য থাকবে Be Safe অ্যাপ

Be U নামে, Lava নতুন একটি বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন লঞ্চের প্রস্তুতি শুরু করে দিল। মেড ইন ইন্ডিয়া এই ফোনটিকে ইতিমধ্যে গুগল প্লে কনসোলে দেখা গেছে।…

Be U নামে, Lava নতুন একটি বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন লঞ্চের প্রস্তুতি শুরু করে দিল। মেড ইন ইন্ডিয়া এই ফোনটিকে ইতিমধ্যে গুগল প্লে কনসোলে দেখা গেছে। সেখান থেকে ফোনটির বেশ কিছু তথ্য সামনে এসেছে। যেমন- লাভার এই আপকামিং ফোনে থাকবে ২ জিবি র‌্যাম, স্প্রেডট্রাম এসসি ৯৮৬৩ চিপসেট। এছাড়া লঞ্চের আগেই লাভা বি ইউ ফোনটির রিটেল বক্সের ছবিও অনলাইনে ফাঁস হয়েছে।

রিটেল বক্সের ছবি থেকে Lava BE U-এর দাম ও বেশ কিছু স্পেসিফিকেশন জানা সম্ভব হয়েছে। এই ফোনটিতে থাকবে এইচডি প্লাস ডিসপ্লে। টিয়ারড্রপ নচযুক্ত এই ডিসপ্লের রেজুলেশন ৭২০x১৫৬০ পিক্সেল। ডিসপ্লের সাইজ কতখানি সেই বিষয়ক তথ্য অবশ্য পাওয়া যায় নি।

এদিকে লাভা বি ইউ ফোনের পেছনে থাকবে ডুয়াল ক্যামেরা। যার প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেলের ও সেকেন্ডারি লেন্স ২ মেগাপিক্সেলের। ক্যামেরাদুটি উল্লম্বভাবে অবস্থিত। সেলফি তোলার জন্য ফোনের সামনে দেওয়া হবে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ক্যামেরা মডিউলের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এতে থাকবে ৩২ জিবি অনবোর্ড স্টোরেজ, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। লাভার এই ফোনে ৪,০৬০ এমএইচ ব্যাটারি থাকতে চলেছে। ফোন ছাড়া এর রিটেল প্যাকেজের মধ্যে থাকবে একটি স্টান্ডার্ড ৭.৫ ওয়াট চার্জার + ইউএসবি কেবল, এবং একটি স্বচ্ছ ব্যাক কেস।

রিটেল বক্স অনুযায়ী Lava Be U ফোনটির সর্বোচ্চ দাম হতে পারে ৭,৭৭৭ টাকা। তবে যেহেতু ফোনটি অফিসিয়ালি ঘোষিত হয় নি, তাই এর প্রকৃত দাম প্রিন্টেড রিটেল মূল্যর থেকে কম হবে বলে ধরে নেওয়া যায়। এই ফোনে মহিলা ক্রেতাদের কথা মাথায় রেখে ফোনে “Be Safe” অ্যাপ্লিকেশনটি প্রি-ইনস্টল করা থাকবে। এই অ্যাপের ফিচারের মধ্যে আছে ডিসট্রেস এলার্ম, লোকেশান ট্র্যাকিং, এবং অডিও রেকর্ডিং। লাভা আনুষ্ঠানিকভাবে ফোনটি কবে লঞ্চ করবে, তা অবশ্য জানা যায় নি। তবে আশা করা যায়, নতুন বছর শুরু হওয়ার আগেই ফোনটি উপলব্ধ হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন