Poco F6 দুর্ধর্ষ স্পেসিফিকেশন সহ ভারতে আসছে, BIS-এর ছাড়পত্র লঞ্চ নিশ্চিত করল

Xiaomi 14 সিরিজের লঞ্চ মিটতেই শাওমি তাদের সাব-ব্র্যান্ড রেডমির (Redmi) ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে৷ Redmi K70 সিরিজ সম্পর্কে গত কয়েক সপ্তাহ…

Xiaomi 14 সিরিজের লঞ্চ মিটতেই শাওমি তাদের সাব-ব্র্যান্ড রেডমির (Redmi) ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে৷ Redmi K70 সিরিজ সম্পর্কে গত কয়েক সপ্তাহ ধরে বিভিন্ন তথ্য সামনে এসেছে। এখন Redmi K70 সিরিজের একটি ফোন ভারতীয় নিয়ন্ত্রক সংস্থা বিআইএস (BIS) দ্বারা অনুমোদিত হয়েছে, যা সম্ভবত নাম বদলে এদেশে Poco F6 নামে লঞ্চ হতে পারে।

Poco F6-কে দেখা গেল BIS ডেটাবেসে

ইতিমধ্যেই জানা গেছে যে রেডমি কে৭০-এর চীনা সংস্করণটি 2311DRK48C মডেল নম্বর বহন করে। আর 2311DRK48I মডেল নম্বর সহ এই হ্যান্ডসেটের ভারতীয় মডেলটিকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এ দেখা গেছে। মডেল নম্বরের শেষের অক্ষরগুলি হ্যান্ডসেটটি কোন দেশের লঞ্চ হবে, তা নির্দেশ করে। এক্ষেত্রে ‘C’ এবং ‘I’ চীন এবং ভারতকে বোঝায়।

সার্টিফিকেশন অনুযায়ী, ডিভাইসটিকে পোকো (Poco) ব্র্যান্ডের অধীনে এদেশে লঞ্চ করা হবে, যা শাওমির আরেকটি জনপ্রিয় সাব-ব্র্যান্ড। এমনিতেও, রেডমি কে-সিরিজের ফোনগুলি চীনের বাইরে নানা দেশে পোকো এফ-সিরিজের মডেল হিসাবে আত্মপ্রকাশ করে। সুতরাং, এই স্মার্টফোনটি ভারতে পোকো এফ৬ হিসাবে লঞ্চ হতে পারে। তবে এই মুহূর্তে সবকিছুই জল্পনার মধ্যে।

আগের কিছু রিপোর্ট অনুসারে, Redmi K70-তে Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেট থাকবে। এছাড়া, এতে ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে, যা ৯০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করতে পারে। Redmi K70 মডেলে ফ্ল্যাগশিপ Xiaomi 13T সিরিজের অনুরূপ ডিজাইন দেখা যাবে বলে মনে করা হচ্ছে। হ্যান্ডসেটটি চলতি নভেম্বরেই দুর্দান্ত পারফরম্যান্স সহ সাশ্রয়ী মূল্যে প্রথমে চীনে লঞ্চ হতে পারে।