অপেক্ষা শেষ, 13 নভেম্বর নতুন ভিভো স্মার্টওয়াচের সাথে লঞ্চ হচ্ছে Vivo X 100 সিরিজের ফোন

Vivo বর্তমানে Vivo X100 নামে একটি নতুন স্মার্টফোন সিরিজের উপর কাজ করছে বলে শোনা যাচ্ছে। যদিও এতদিন আলোচ্য লাইনআপটির আগমনের নিশ্চিত কোনো টাইমলাইন প্রকাশ্যে আসেনি।…

Vivo বর্তমানে Vivo X100 নামে একটি নতুন স্মার্টফোন সিরিজের উপর কাজ করছে বলে শোনা যাচ্ছে। যদিও এতদিন আলোচ্য লাইনআপটির আগমনের নিশ্চিত কোনো টাইমলাইন প্রকাশ্যে আসেনি। তবে আজ সংস্থাটি স্বয়ং Vivo X100 সিরিজের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ ঘোষণা করল। আগামী ১৩ই নভেম্বর নতুন ফোনগুলির পাশাপাশি Vivo Watch 3 স্মার্টওয়াচও লঞ্চ হবে বলে জানা গেছে।

আপকামিং স্মার্টফোন সিরিজের অধীনে মোট তিনটি স্মার্টফোন আসবে, যথা – Vivo X100, X100 Pro, এবং X100 Pro+। এই প্রত্যেকটি মডেলের সম্ভাব্য ফিচার সম্প্রতি প্রকাশ্যে এসেছে।

সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, ভিভো এক্স১০০ এবং এক্স১০০ প্রো স্মার্টফোন দুটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসরের সাথে আসবে। আর টপ-এন্ড ভিভো এক্স১০০ প্রো+ কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। আর সিরিজের প্রত্যেকটি ডিভাইসে AMOLED ডিসপ্লে প্যানেল থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১.৫কে রেজোলিউশন সাপোর্ট করবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, ভিভো এক্স১০০ এবং এক্স১০০ প্রো ফোনের পেছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান থাকতে পারে। এক্ষেত্রে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেলে Sony IMX920 প্রাইমারি সেন্সর এবং তুলনায় উচ্চতর এক্স১০০ প্রো হ্যান্ডসেটে Sony IMX989 প্রাইমারি সেন্সর ব্যবহার করা হবে। আবার সহায়ক ক্যামেরা হিসাবে – Samsung JN1 আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং OmniVision OV64B টেলিফটো লেন্স অন্তর্ভুক্ত করার দাবিও করা হচ্ছে কিছু রিপোর্টে।

অন্যদিকে, সিরিজের টপ-এন্ড মডেল অর্থাৎ ভিভো এক্স১০০ প্রো+ OIS-সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX989 প্রাইমারি সেন্সরের সাথে আসবে পারে। আর সহায়ক ক্যামেরা হিসাবে – ৫০ মেগাপিক্সেল Sony IMX598 আল্ট্রা-ওয়াইড লেন্স, ৫০ মেগাপিক্সেল Sony IMX758 পোর্ট্রেট সেন্সর এবং ১০এক্স জুম সহ ৩০০ মেগাপিক্সেল Samsung HP3 টেলিফটো পেরিস্কোপ শুটার দেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে৷

প্রসঙ্গত, Vivo X100 Pro সম্প্রতি ‘কম্পালসারি সার্টিফিকেশন অফ চীন’ ওরফে CCC বা 3C সার্টিফিকেশন ওয়েবসাইট থেকে ছাড়পত্র পেয়েছে। এখানকার লিস্টিং নিশ্চিত করেছে যে, এতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

আবার সিরিজের বেস মডেল অর্থাৎ Vivo X100 গতকাল JD.com -এ তালিকাভুক্ত হয়। সাইটের লিস্টিং অনুসারে, ডিভাইসটির ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম ৩,৯৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৪৫,৫০০ টাকা) রাখা হবে। এই ফোন ৮ জিবি এবং ১৬ জিবি র‍্যাম কনফিগারেশনেও লঞ্চ হবে।

এদিকে মনে করা হচ্ছে, আগামী ১৩ই নভেম্বর সম্ভবত Vivo X100 এবং X100 Pro স্মার্টফোনের উপর থেকে পর্দা উঠানো হবে। তবে টপ-এন্ড Vivo X100 Pro+ মডেলটি হয়তো আগামী বছরের প্রথমার্ধে লঞ্চের মুখ দেখবে।