মাল্টিটাস্কিং সহজ করতে ওয়ানপ্লাসের দারুণ উদ্যোগ, ফোনের পর ট্যাবে এই বিশেষ ফিচার

ওয়ানপ্লাস গত মাসেই তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন, OnePlus Open লঞ্চ করেছে। এটি সমালোচক থেকে অনুরাগী – সবাইকেই সমানভাবে আকর্ষিত করেছে, যা ফ্ল্যাগশিপ হার্ডওয়্যার এবং প্রিমিয়াম…

ওয়ানপ্লাস গত মাসেই তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন, OnePlus Open লঞ্চ করেছে। এটি সমালোচক থেকে অনুরাগী – সবাইকেই সমানভাবে আকর্ষিত করেছে, যা ফ্ল্যাগশিপ হার্ডওয়্যার এবং প্রিমিয়াম সফটয়্যার এক্সপেরিয়েন্সের জন্য সম্ভব হয়েছে। ফোনটির অভিনব সফটওয়্যার ফিচার্সের মধ্যে একটি হল ‘ওপেন ক্যানভাস’ (Open Canvas), যা মাল্টিটাস্কিং পরবর্তী স্তরে নিয়ে যায়। এটি ডিসপ্লেতে সব কিছু সুন্দর ভাবে সাজিয়ে ব্যবহারকারীদের অনেক কাজ একসাথে করার অনুমতি দেয়। OnePlus Open-এর বিশেষ ফিচারটি এবার OnePlus Pad ট্যাবেও যুক্ত করতে চলেছে কোম্পানি।

OnePlus Pad-এও এবার থেকে মিলবে Open Canvas

ওয়ানপ্লাস রেডডিট মারফত নিশ্চিত করেছে যে, তারা ওয়ানপ্লাস প্যাডে ওপেন ক্যানভাস আনার বিষয়ে কাজ করছে। পোস্টটি ওয়ানপ্লাসের খবর শেয়ার করার জন্য পরিচিত এক এক্স (সাবেক টুইটার) ইউজার সামনে আনেন । সেখানে উল্লেখ করা হয়েছে যে, কোম্পানি অত্যাধুনিক ফিচারটির জন্য ক্রেতাদের অনুরোধ পেয়েছে এবং সেই লক্ষ্যে কাজও চলছে।

জানিয়ে রাখি, ওপেন ক্যানভাস বর্তমানে একটি ওয়ানপ্লাস ওপেন-এক্সক্লুসিভ ফিচার যা মাল্টিটাস্কিং অভিজ্ঞতাকে উন্নত করে। এটি ব্যবহারকারীদের স্প্লিট-স্ক্রিন মোডে তিনটি পর্যন্ত অ্যাপ চালানোর অনুমতি দেয়। অর্থাৎ, একটি সিঙ্গেল ডিসপ্লে স্পেসে সবকিছু চাপিয়ে দেওয়ার পরিবর্তে, ব্যবহারকারীদের একটি ট্যাপের মাধ্যমে এক অ্যাপ থেকে অন্য অ্যাপে যেতে দেয়। এই অ্যাপগুলি ফুল-স্ক্রিন বা কমপ্যাক্ট মোডে ব্যবহার করা যেতে পারে।

উল্লেখ্য, OnePlus Open-এ ৭.৮২ ইঞ্চির অভ্যন্তরীণ ডিসপ্লে রয়েছে, যার ওপর ওপেন ক্যানভাস ফিচারটি কাজ করে। যেহেতু, OnePlus Pad-এ আরও বড় ১১.৬১ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, তাই ট্যাবলেটে এই বৈশিষ্ট্যটি নিয়ে আসা কোম্পানির জন্য সুবিধাজনক হবে। ইউজারদের প্রোডাক্টিভিটি আরও উন্নত হবে। তবে ওয়ানপ্লাস এখনও ঘোষণা করেনি যে, ট্যাবে ওপেন ক্যানভাস কবে থেকে পাওয়া যাবে।