দাম 2000 টাকার কম, এই ফিচার ফোন দিয়ে UPI পেমেন্ট ও WhatsApp মেসেজ পাঠাতে পারবেন

বর্তমানে অনেকেই স্মার্টফোনের (Smartphone) পাশাপাশি সেকেন্ডারি ফোনও ব্যবহার করে থাকেন। আর এর জন্য সাধারণত বেশিরভাগ মানুষই ফিচার ফোন পছন্দ করে থাকেন। বর্তমানে বাজারে ২০০০ টাকার…

বর্তমানে অনেকেই স্মার্টফোনের (Smartphone) পাশাপাশি সেকেন্ডারি ফোনও ব্যবহার করে থাকেন। আর এর জন্য সাধারণত বেশিরভাগ মানুষই ফিচার ফোন পছন্দ করে থাকেন। বর্তমানে বাজারে ২০০০ টাকার মধ্যে একাধিক ফিচার ফোন পাওয়া যায়, যাতে আপনি ইউপিআই পেমেন্ট (UPI Payment) সহ হোয়াটসঅ্যাপ (WhatsApp) এর মতো অ্যাপ ব্যবহার করতে পারবেন। এই প্রতিবেদনে আমরা বাজারের সেরা কয়েকটি ফিচার ফোন সম্পর্কে আলোচনা করতে চলেছি।

JioPhone 2

দাম: ৯৯৯ টাকা

এই ডিভাইসটিতে ২.৪ ইঞ্চির ডিসপ্লে এবং কীপ্যাড রয়েছে। জিওর এই ফিচার ফোনটি KAI OS অপারেটিং সিস্টেমে চলে। আর এতে MyJio, JioSaavn, JioTV, JioCinema, JioXpressNews, JioVideoCall, JioPay এবং JioGames- মতো Jio পরিবারের অনেক অ্যাপ আগে থেকেই ইনস্টল করা থাকে। আবার, JioStore থেকে ব্যবহারকারীরা এই ফোনে WhatsApp ডাউনলোড করতে পারবেন।

Lava Pluse 1

দাম : ১৯৯০ টাকা

লাভার এই ফোনে হেলথ মনিটরিং-এর জন্য হার্ট রেট এবং ব্লাড প্রেসার মনিটরিং সেন্সরও উপস্থিত। আবার, ডিভাইসটিতে কিপ্যাড সহ একটি ২.৪ ইঞ্চি TFT ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়াও, এই ফোনে ডুয়াল সিম সাপোর্ট সহ ১৮০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত।

Jio Prima 4G

দাম : ১,২৯৯ টাকা

জিওর এই ফোনে রয়েছে ২.৪ ইঞ্চি ডিসপ্লে, ২০০০ এমএএইচ ব্যাটারি এবং ARM Cortex A53 প্রসেসর। এতে ইউটিউব, গুগল অ্যাপস এবং ফেসবুকের মত ১২০০ টিরও বেশি অ্যাপ চালবে। আবার এই ডিভাইসে একাধিক Jio অ্যাপ প্রিইন্সটলও থাকে, যার মধ্যে অন্যতম JioPay।

Nokia 130 Music 2023

দাম : ১৭৫০ টাকা

সঙ্গীতপ্রেমীদের জন্য এই ডিভাইসটি একটি দারুণ অপশন হতে পারে। কারণ সংস্থাটি দাবি করেছে, এই ডিভাইসের সাহায্যে আপনি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আপনার পছন্দের মিউজিক শুনতে পারবেন। এতে আছে ২.৪ ইঞ্চি ডিসপ্লে এবং ১৪৫০ এমএএইচ ব্যাটারি, যা ৩০ দিন পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম।