Best Smartphone: শাওমির ধারেকাছে কেউ নেই! সেরা ফোনের লিস্টে সংস্থার বিরাট উত্থান

প্রতি মাসেই সুপরিচিত বেঞ্চমার্ক সাইট, আনটুটু (AnTuTu) বেস্ট-পারফর্মিং স্মার্টফোনের তালিকা প্রকাশ করে। সেইমতো পারফরম্যান্সের নিরিখে অক্টোবর মাসের সেরা দশটি ফোনের লিস্ট প্রকাশ করেছে তারা। যেখানে…

প্রতি মাসেই সুপরিচিত বেঞ্চমার্ক সাইট, আনটুটু (AnTuTu) বেস্ট-পারফর্মিং স্মার্টফোনের তালিকা প্রকাশ করে। সেইমতো পারফরম্যান্সের নিরিখে অক্টোবর মাসের সেরা দশটি ফোনের লিস্ট প্রকাশ করেছে তারা। যেখানে আগের মাসের তুলনায় কিছু নতুন নাম লক্ষ্য করা গিয়েছে। প্রত্যাশামতোই, ফ্ল্যাগশিপ বিভাগে নতুন Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর চালিত Xiaomi 14 এবং Xiaomi 14 Pro রাজত্ব করছে। অন্যদিকে, মিড-রেঞ্জে আনটুটু বেঞ্চমার্ক চার্টে আবার Snapdragon 7+ Gen 2 যুক্ত ফোনগুলি এগিয়ে রয়েছে।

ফ্ল্যাগশিপ সেগমেন্টে AnTuTu-র অক্টোবর মাসের বেঞ্চমার্ক র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থানে রয়েছে Xiaomi 14

শাওমি ১৪ আনটুটু বেঞ্চমার্কে মোট ১৯,৯৭,৪২৭ স্কোর করে শীর্ষে অধিষ্ঠান করছে। দ্বিতীয় স্থানে শাওমি ১৪ প্রো ১৯,৮৫,০১৪ স্কোর নিয়ে বসে আছে। স্ন্যাপড্রাগন ৮ জেন ৩-চালিত ফোনের সংখ্যা কম থাকায় দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা ফোনের মধ্যে উল্লেখযোগ্য ব্যবধান দেখা যায়। ওয়ানপ্লাস এস২ প্রো মডেলটি লিস্টিংয়ের তৃতীয় স্থানে রয়েছে। এতে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপ বর্তমান এবং আনটুটু বেঞ্চমার্কে ১৬,৬৩,৫০৭ স্কোর অর্জন করেছে।

তালিকায় চতুর্থ স্থানে ১৬,৫০,৮৪২ পয়েন্ট সহ আছে iQOO 11S। পঞ্চম স্থানে ১৬,৩৩,১৬৯ পয়েন্ট সহ iQOO 11 Pro এবং ষষ্ঠ স্থানে ১৬,২৪,৬৭৫ পয়েন্ট সহ Vivo X90 Pro+। সপ্তম স্থানে Realme GT5, যার আনটুটু স্কোর ১৬,২১,১৮৮। এছাড়া, অষ্টম স্থানে থাকা Oppo Find X6 Pro ফোনটি ১৫,৯১,৮৩২ পয়েন্ট পেয়েছে, আর নবম স্থানে ১৫,৮৫,৬৯৯ পয়েন্ট OnePlus 11 এর। দশম স্থানে যে ফোনটি জায়গা করে নিয়েছে, তার স্কোর হল ১৫,৮০৫৬৪।

অক্টোবরে বেস্ট পারফর্মিং মিড-রেঞ্জ ফোনের AnTuTu র‍্যাঙ্কিং

আনটুটু বেঞ্চমার্কের মিড-রেঞ্জ চার্টে স্থান করে নেওয়া অধিকাংশ ফোনে Qualcomm Snapdragon 7+ Gen 2 চিপসেট ব্যবহার করা হয়েছে। Realme GT Neo 5 SE তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে। এটি ১১,৫৪,৬০০ পয়েন্ট অর্জন করেছে। আর দ্বিতীয় স্থানে Redmi Note 12 Turbo ফোনটির স্কোর ১১,৫২,৩২৫। iQOO Z8 তৃতীয় স্থান পেয়েছে এবং এতে MediaTek Dimensity 8200 প্রসেসর বর্তমান। এই ফোনটি স্কোর ৯,৬২,৬২৯।

এরপর, চতুর্থ ও পঞ্চম স্থানে Dimensity 8200-চালিত Vivo S17 Pro এবং iQOO Neo 7 SE জায়গা দখল করে আছে। এই দুটি ফোনের আনটুটু স্কোর যথাক্রমে ৯,৫১,২২৩ এবং ৯,৫০,৯৮১। এছাড়া, লিস্টে থাকা অন্যান্য ডিভাইসগুলিতে Dimensity 8200 Ultra এবং Dimensity 8100 Max চিপ ব্যবহার হয়েছে।