দীর্ঘ 7 বছর পর Himalayan-এর অবসর, রাত পোহালেই আসছে নতুন রয়্যাল এনফিল্ড বাইক

রাত পোহালেই রাইডারদের অ্যাডভেঞ্চার প্রেম উস্কে আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করছে Royal Enfield Himalayan 452। নতুন প্রজন্মের এই মডেলটি ঘিরে ইতিমধ্যেই ক্রেতাদের মধ্যে যেন রহস্যের অন্ত…

রাত পোহালেই রাইডারদের অ্যাডভেঞ্চার প্রেম উস্কে আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করছে Royal Enfield Himalayan 452। নতুন প্রজন্মের এই মডেলটি ঘিরে ইতিমধ্যেই ক্রেতাদের মধ্যে যেন রহস্যের অন্ত নেই। বড় ইঞ্জিনের হিমালয়ানকে কাছ থেকে একবার চাক্ষুষ করার সাধ সকল বাইকপ্রেমীর। নতুন চ্যাসিস, অ্যাস্থেটিক এবং উন্নত অফ-রোড বৈশিষ্ট্য সমেত আসছে মোটরসাইকেলটি। সংস্থার ইতিহাসে প্রথম লিকুইড কুল্ড পাওয়ারট্রেন পাচ্ছে এটি। চলুন হিমালয়ানের বদলি হিসাবে আগামীকাল লঞ্চ হতে চলা Royal Enfield Himalayan 452-এর খুঁটিনাটি।

Royal Enfield Himalayan 452 লঞ্চ হবে কাল

হিমালয়ান ৪৫২-এর লিকুইড কুল্ড পাওয়ারট্রেনটির পোশাকি নাম ‘শেরপা ৪৫০’। এই ৪৫২ সিসি সিঙ্গেল সিলিন্ডার DOHC ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৪০ বিএইচপি ক্ষমতা এবং ৪০ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের যঙ্গে সঙ্গত দিতে থাকছে সিক্স স্পিড গিয়ারবক্স। Showa ইউএসডি ফ্রন্ট ফর্ক ও অ্যাডজাস্টেবল মোনোশক রিয়ার সাসপেনশন সমেত আসছে এটি। যা Super Meteor 650-তেও বর্তমান।

ডুয়েল পারপাস অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটি একটি সম্পূর্ণ নতুন চ্যাসিসের উপর ভিত্তি করে আসছে। রয়্যাল এনফিল্ড গর্বের সাথে জানিয়েছে, পুরনো মডেলটির একটিও যন্ত্র নয়া ভার্সনে ব্যবহার করা হচ্ছে না। ২১ ইঞ্চি ফ্রন্ট ও ১৭ ইঞ্চি রিয়ার স্পোক হুইলের সাথে থাকছে ডুয়েল পারপাস টিউব টায়ার। যাত্রায় অধিক স্বাচ্ছন্দ দিতে এতে এক্সটেন্ডেড সাসপেনশন ট্রাভেল মিলবে। এছাড়া আছে আফসোয়েপ্ট এগজস্ট।

Royal Enfield Himalayan 452-এ বিশেষ ফিচার্সের মধ্যে আছে এলইডি লাইটিং সিস্টেম, গোলাকৃতি হেডল্যাম্প, লম্বা উইন্ডস্ক্রিন, বড় ফুয়েল ট্যাঙ্ক, আপরাইট হ্যান্ডেলবার এবং আরামদায়ক সিটিং অপশন। লাগেজ র‍্যাক, স্যাডেল ব্যাগ, জেরি ক্যান বেছে নেওয়া যাবে। হোয়াইট, অফ হোয়াইট, গোল্ড হাইলাইট সহ ব্ল্যাক, রেড স্ট্রাইপ সহ নার্ডো গ্রে, এবং ব্লু স্ট্রাইপ সহ নার্ডো গ্রে কালার অপশন পাওয়া যাবে সঙ্গে।

Himalayan 452-তে অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে রয়েছে একটি বড় ইন্সট্রুমেন্ট স্ক্রিন। যেখানে গুগল ম্যাপ, মিউজিক কন্ট্রোল, টেলিফোনি কন্ট্রোল, কম্পাস সহ বিভিন্ন তথ্য ভেসে উঠবে। এতে কানেক্টেড কার টেকনোলজির সুবিধা মিলবে। হ্যান্ডেলবারে রয়েছে বিভিন্ন কন্ট্রোল সুইচ। অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটির দাম ২.৬ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে বলে অনুমান।