বাজেটের মধ্যেই তাগড়া ফিচার সহ আসছে Redmi 13C 4G, দাম ও স্পেসিফিকেশন ফাঁস

Redmi শীঘ্রই তাদের নতুন বাজেট ফোন Redmi 13C 4G নিয়ে আসার কথা নিশ্চিত করেছে। পাশাপাশি সংস্থার পক্ষ থেকে হালফিলে একটি টিজার পোস্টারও শেয়ার করা হয়েছে।…

Redmi শীঘ্রই তাদের নতুন বাজেট ফোন Redmi 13C 4G নিয়ে আসার কথা নিশ্চিত করেছে। পাশাপাশি সংস্থার পক্ষ থেকে হালফিলে একটি টিজার পোস্টারও শেয়ার করা হয়েছে। যাতে এই ডিভাইসের ডিজাইন কেমন হবে এবং কতগুলি কালার বিকল্পে এটি পাওয়া যাবে সেই তথ্য দেওয়া ছিল। আজ আবার এই একই মডেল জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon -এর মার্কিন পোর্টালে তালিকাভুক্ত হল। যার ফলে আনুষ্ঠানিক লঞ্চের আগেই এর বিক্রয় মূল্য এবং যাবতীয় স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে।

Redmi 13C 4G ফোনের দাম কত রাখা হতে পারে?

অ্যামাজনের আমেরিকা শাখার ওয়েবসাইট অনুসারে, আসন্ন রেডমি ১৩সি ৪জি ফোনের দাম ১৪০.৫৪ ডলার (ভারতীয় মূল্য প্রায় ১১,৭০০ টাকা) রাখা হবে। এই বিক্রয় মূল্য এর ব্ল্যাক কালার + ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের।

জানিয়ে রাখি, সম্প্রতি রেডমির তরফ থেকে পোস্ট করা অফিসিয়াল টিজার পোস্টারে ডিভাইসটিকে ক্লাসিক ব্ল্যাক কালার ছাড়াও – ব্লু, লাইট ব্লু এবং লাইট গ্রীন বিকল্পের সাথেও দেখা গেছে।

Redmi 13C 4G এর স্পেসিফিকেশন

এবার আসা যাক রেডমি ১৩সি ৪জি ফোনের স্পেসিফিকেশনের প্রসঙ্গে। অ্যামাজনের লিস্টিং অনুসারে, এতে ৬.৭৪-ইঞ্চির এইচডি প্লাস ওয়াটারড্রপ-নচ ডিসপ্লে প্যানেল থাকবে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর সহ আসবে এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে রান করবে। আবার স্টোরেজ হিসাবে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম মিলবে। যদিও মাইক্রোএসডি কার্ডের সাহায্যে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে।

ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, Redmi 13C 4G ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ লেন্স হবে। এদিকে ডিভাইসের সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি সেন্সর দেখা যাবে। আসন্ন এই রেডমি হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হবে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১৬ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থন করবে। এক্ষেত্রে চার্জিং অ্যাডাপ্টার এর বাক্সে অন্তর্ভুক্ত করা হতে পারে। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, Redmi 13C 4G -এর সাথে একটি ৩.৫ মিমি অডিও জ্যাক ও রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। এছাড়া অ্যামাজনের লিস্টিং নিশ্চিত করেছে যে, এই ফোনের ওজন প্রায় ১৭০ গ্রাম হবে।

প্রসঙ্গত Redmi এখনো তাদের এই নয়া স্মার্টফোনের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ ঘোষণা করেনি। তবে অ্যামাজনের এই লিস্টিং দেখে মনে হচ্ছে ডিভাইসটির আগমন খুবই সত্বর।