অপেক্ষার অবসান ঘটিয়ে Himalayan 450-র বুকিং শুরু, ভারতে কত তারিখে লঞ্চ জানুন

বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে ইতালিতে আয়োজিত মিলান মোটরসাইকেল শো (EICMA)-তে আত্মপ্রকাশ করেছে নতুন প্রজন্মের Royal Enfield Himalayan 450। সমস্ত স্পেসিফিকেশন ও ফিচার সামনে এলেও, ভারতে…

বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে ইতালিতে আয়োজিত মিলান মোটরসাইকেল শো (EICMA)-তে আত্মপ্রকাশ করেছে নতুন প্রজন্মের Royal Enfield Himalayan 450। সমস্ত স্পেসিফিকেশন ও ফিচার সামনে এলেও, ভারতে অ্যাডভেঞ্চার বাইকটি কবে লঞ্চ হবে, তা জানতে বাইকপ্রেমীরা মুখিয়ে ছিলেন। জানা গিয়েছে, আগামী ২৪শে নভেম্বর এদেশে নয়া হিমালয়ান অফিশিয়ালি লঞ্চ হবে। সে দিনই দাম ঘোষণা করবে এনফিল্ড। ইতিমধ্যেই ভারতে প্রি-বুকিং উইন্ডো চালু করেছে রয়্যাল এনফিল্ড। যার জন্য ১০,০০০ টাকা টোকেন হিসাবে জমা করতে হচ্ছে।

Royal Enfield Himalayan 450 ভারতে 24 নভেম্বর লঞ্চ হবে

চলতি বছরে অন্যতম আকর্ষণীয় লঞ্চ হতে চলেছে হিমালয়ান ৪৫০ সিসি। আসলে উন্নততর প্রযুক্তি এবং অত্যাধুনিক বৈশিষ্ট্য সমৃদ্ধ মোটরসাইকেল তৈরি করার যে নতুন প্রয়াস চালু করেছে এনফিল্ড, হিমালয়ান ৪৫০ তারই ফসল। গত বছরের মত এবারও গোয়াতে আয়োজিত হতে চলেছে সংস্থার বার্ষিক অনুষ্ঠান- রয়্যাল এনফিল্ড মটোভার্স। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মোটরসাইকেলপ্রেমী সেখাননে যোগদান করবে। আর এই অনুষ্ঠানের মাধ্যমেই ভারতে মুক্তি পাবে হিমালয়ান ৪৫০।

Royal Enfield Himalayan 450: ইঞ্জিন স্পেসিফিকেশন

আগেই বলেছি সময়ের সঙ্গে তাল মিলিয়ে রয়্যাল এনফিল্ড তার বিভিন্ন নতুন মডেলগুলিতে আনতে চলেছে অত্যাধুনিক সব ফিচার। যেমন নতুন হিমালয়ান বাইকটিতে প্রথমবারের জন্য লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার হয়েছে। এছাড়াও ফোর্জড পিস্টন, সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, রাইড-বাই-ওয়্যার প্রযুক্তি, ইত্যাদি থাকছে। নতুন ইঞ্জিন ৩৯.৪ বিএইচপি ক্ষমতা এবং ৫৫০০ আরপিএম গতিতে সর্বাধিক ৪০ এনএম টর্ক উৎপাদন করবে। সঙ্গে রয়েছে সিক্স স্পিড গিয়ার বক্স এবং স্লিপার ক্লাচ।

Royal Enfield Himalayan 450: সাসপেনশন ও ব্রেকিং সিস্টেম

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ তৈরি করা হয়েছে সম্পূর্ণ নতুন টুইন স্পার প্লাটফর্ম এর উপর। সাসপেনশনের দায়িত্ব সামলাবে সামনের দিকে লাগানো ৪৩ মিমি ইউএসডি ফর্ক এবং পিছনের দিকে আছে সেভেন স্টেপ অ্যাডজাস্টেবল মনোশক অ্যাবজর্ভার। ব্রেকিং সিস্টেম হিসেবে সামনের ও পিছনের চাকায় যথাক্রমে ৩২০ কিমি ও ২৭০ মিমি ডিস্ক উপলব্ধ রয়েছে।

উভয়দিকে রয়েছে এবিএস-এর সুরক্ষা। অ্যাডভেঞ্চার সেগমেন্টের বাইক হওয়ার কারণে পিছনের চাকার এবিএস প্রয়োজনে বন্ধ রাখা সম্ভব হবে। ইকো এবং পারফরমেন্স এই দুই ধরনের রাইডিং মোড উপলব্ধ রয়েছে নতুন হিমালয়ানে। পেট্রোল ট্যাংকের আয়তন ১৭ লিটার ও সিটের স্ট্যান্ডার্ড উচ্চতা ৮২৫ মিমি। যদিও প্রয়োজনে ৮৪৫ মিমি পর্যন্ত এটি বাড়ানো সম্ভব।