Hero 2.5R XTunt: অ্যাপাচি-পালসার ফেল! দুর্ধর্ষ বাইক এনে বাজারে হইচই ফেলল হিরো

ইতালির মিলান মোটরসাইকেল শো (EICMA)-তে ঝুলি থেকে একের পর এক নতুন মডেল বের করে উন্মাদনা বাড়িয়ে চলেছে হিরো মোটোকর্প (Hero MotoCorp)। অনুরাগীদের চমকে দিয়ে একটি…

ইতালির মিলান মোটরসাইকেল শো (EICMA)-তে ঝুলি থেকে একের পর এক নতুন মডেল বের করে উন্মাদনা বাড়িয়ে চলেছে হিরো মোটোকর্প (Hero MotoCorp)। অনুরাগীদের চমকে দিয়ে একটি মোটরসাইকেল কনসেপ্ট উন্মোচন করেছে সংস্থাটি। যার নাম Hero 2.5 XTunt Concept। এটি একটি হাই পারফরম্যান্স স্ট্রিট বাইক। যদিও সর্বসাধারণের জন্য মডেলটি কবে বাজারে আসবে, সে বিষয়ে কিছু জানায়নি সংস্থা। প্রসঙ্গত, EICMA 2023 অনুষ্ঠানে নতুন Vida V1 Pro, Xoom 160Xoom 125R স্কুটার প্রদর্শন করেছে হিরো।

Hero MotoCorp উন্মোচন করল 2.5 XTunt Concept

হিরো মটোকর্প জানিয়েছে 2.5 XTunt Concept শহরের রাস্তার জন্য ডিজাইন করা হয়েছে। স্টাইল খুবই আগ্রাসী এবং কনসেপ্ট মডেল হওয়ার কারণে সামনে লাইটের উপস্থিতি নজরে পড়েনি। বাইকটি লাল ও সাদা রঙে সাজানো হয়েছে। আবার রেড হুইলের সাথে এতে দেওয়া হয়েছে গোল্ড ফিনিশ ফ্রন্ট ফর্ক।

ট্রেলিস ফ্রেমের উপর ভিত্তি করে আসা এই বাইকটির সামনে ইউএসডি ফর্ক এবং পেছনে অ্যাডজাস্টেবল মোনোশক সাসপেনশন বর্তমান। এতে অ্যাক্টিভ এরো টেকনোলজির ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে হিরো। যা মোটরসাইকেলটির রাইডিং ডায়নামিক উন্নত করতে সহায়তা করবে।

পারফরম্যান্সের জন্য মোটরসাইকেলটিতে লিকুইড কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে। যদিও সেটা কত সিসির বা পাওয়ার/টর্কের পরিমাণ খোলসা করেনি সংস্থা। শোনা যাচ্ছে, এটির প্রোডাকশন ভার্সন Xtreme 210R নামে লঞ্চ করতে পারে হিরো। ইঞ্জিনটি নিউ জেনারেশন কারিজমা XMR থেকে নেওয়ার সম্ভাবনা। তবে সবকিছুই জল্পনার মধ্যে।