Vivo X100 ও Vivo X100 Pro-র ক্যামেরার সমস্ত তথ্য ফাঁস, সাপোর্ট করবে 8K রেকর্ডিং

ভিভো (Vivo) নভেম্বর মাসেই তাদের বহু প্রতীক্ষিত X সিরিজের স্মার্টফোনগুলি বাজারে আনতে চলেছে। ব্র্যান্ডের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে, আগামী ১৩ নভেম্বর চীনে Vivo…

ভিভো (Vivo) নভেম্বর মাসেই তাদের বহু প্রতীক্ষিত X সিরিজের স্মার্টফোনগুলি বাজারে আনতে চলেছে। ব্র্যান্ডের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে, আগামী ১৩ নভেম্বর চীনে Vivo X100 এবং Vivo X100 Pro লঞ্চ হবে। তার আগেই অবশ্য বিভিন্ন সূত্র মারফৎ Vivo X100 সিরিজের স্পেসিফিকেশন সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। Vivo X সিরিজ মূলত ক্যামেরার জন্য সুপ্রসিদ্ধ। তাই নতুন ফোনে ফটোগ্রাফির ক্ষেত্রে কী কী চমক, তা জানার জন্য অনুরাগীরা অধীর আগ্রহ অপেক্ষা করছেন। তাদের উদ্দীপনা আরও বাড়িয়ে এখন Vivo X100 এবং Vivo X100 Pro উভয়ের ক্যামেরার স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এসেছে।

Vivo X100 এবং Vivo X100 Pro-এর ক্যামেরা স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার ইশান আগরওয়াল দাবি করেছেন যে, হাই-এন্ড ভিভো এক্স১০০ প্রো-তে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) এবং এফ/১.৭৫ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে। প্রধান সেন্সরের সাথে এফ/২.০ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ওআইএস, ৪.৩x জুম এবং এফ/২.৫ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা যুক্ত থাকবে। এছাড়াও জানা গেছে যে, ভিভো এক্স১০০ প্রো 8K ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে।

অন্যদিকে, স্ট্যান্ডার্ড ভিভো এক্স১০০-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন এবং এফ/১.৬ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে। এছাড়াও, ক্যামেরা সেটআপে এফ/২.০ অ্যাপারচার সহ একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাজেশন এবং এফ/২.৬ অ্যাপারচার সহ একটি ৬৪ মেগাপিক্সেলের ৩x টেলিফটো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে।

অন্যান্য রিপোর্ট অনুযায়ী, Vivo X100 এবং X100 Pro-তে প্রাথমিক ক্যামেরা হিসাবে যথাক্রমে Sony IMX920 এবং IMX989 সেন্সর ব্যবহৃত হবে। দুটি ফোনেই আল্ট্রা-ওয়াইড শটের জন্য Samsung JN1 লেন্স এবং পেরিস্কোপ টেলিফটো শটের জন্য OmniVision OV64B ক্যামেরা উপস্থিত থাকবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, টিপস্টার Vivo X100 এবং X100 Pro-এর ক্যামেরা মডিউলটি কিরকম দেখতে হবে, তার ধারণা দেওয়ার জন্য একটি জিআইএফ (GIF)-ও শেয়ার করেছেন, যা দেখিয়েছে যে দুটি ডিভাইসেই একইরকম দেখতে রিয়ার ক্যামেরা মডিউল থাকবে। জানিয়ে রাখি, Vivo X100 এবং Vivo X100 Pro-তে MediaTek Dimensity 9300 চিপসেটটি থাকবে এবং সিরিজটির প্রারম্ভিক মূল্য হতে পারে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৬,৫০০ টাকা)।