নভেম্বরের শেষে দুর্ধর্ষ Redmi K70 সিরিজের লঞ্চ, সাশ্রয়ী মূল্যে পাবেন ফ্ল্যাগশিপ ফিচার্স

গত মাসেই Snapdragon 8 Gen 3 প্রসেসর সহ প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসাবে, Xiaomi 14 সিরিজ লঞ্চ হয়েছে৷ অন্যদিকে, শাওমির জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমিও বর্তমানে তাদের সাশ্রয়ী…

গত মাসেই Snapdragon 8 Gen 3 প্রসেসর সহ প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসাবে, Xiaomi 14 সিরিজ লঞ্চ হয়েছে৷ অন্যদিকে, শাওমির জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমিও বর্তমানে তাদের সাশ্রয়ী মূল্যের Redmi K70 ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করার জন্য জোরকদমে প্রস্তুতি শুরু করেছে। আর এখন, Redmi K70 লাইনআপের স্পেসিফিকেশন সহ লঞ্চ টাইমলাইন সামনে এসেছে।

Redmi K70 সিরিজের স্পেসিফিকেশন এবং লঞ্চের টাইমলাইন সামনে এল

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তিনটি আসন্ন রেডমি ফোনের কথা উল্লেখ করেছেন, যেগুলি N11, N11R, এবং N11A – এই সংক্ষিপ্ত মডেল নম্বরগুলি বহন করে। যদিও আন্দাজ করা যাচ্ছে যে, এই মডেলগুলি রেডমি কে৭০ সিরিজের অন্তর্গত, কিন্তু এগুলি যথাক্রমে স্ট্যান্ডার্ড রেডমি কে৭০, রেডমি কে৭০ প্রো এবং রেডমি কে৭০ই-এর সাথে যুক্ত কিনা, তা স্পষ্ট নয়।

সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, এই ডিভাইসগুলিতে যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২, ৮ জেন ৩ এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৮৩০০ চিপসেট থাকবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার তার পোস্টে উল্লেখ করেছেন যে, রেডমি কে৭০ এবং কে৭০ প্রো-তে আরও ভাল স্থায়িত্বের জন্য ধাতব মিড ফ্রেম থাকবে। অন্যদিকে, লো-এন্ড রেডমি কে৭০ই প্লাস্টিকের মিড ফ্রেমের সাথে আসবে।

এছাড়াও জানা গেছে যে, Redmi K70 এবং Redmi K70 Pro মডেলগুলি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, যেখানে Redmi K70e-তে ৯০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। আগের এই রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, এই দুই মডেলের কোনোটিই সম্ভবত ওয়্যারলেস চার্জিং অফার করবে না। স্ট্যান্ডার্ড Redmi K70-তে ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে, আর Redmi K70 Pro-তে ৫,১২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং Redmi K70e-তে বড় ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন সেল ব্যবহার করা হবে।

উল্লেখ্য, Xiaomi 14 লাইনআপের মতো, Redmi K70 সিরিজটিও অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে কোম্পানির নতুন সফ্টওয়্যার, হাইপারওএস (HyperOS)-এ রান করবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার আরও দাবি করেছেন যে, চলতি নভেম্বরের শেষে Redmi K70 লাইনআপটি লঞ্চ করা হবে। যদি এটি সত্য হয়, তাহলে কোম্পানিটি কয়েক দিনের মধ্যেই সিরিজটির আগমন নিয়ে টিজার প্রকাশ করতে শুরু করবে।