iPhone 16-এর দাপট হবে খর্ব, চীনের বাইরেও লঞ্চ হবে দুর্ধর্ষ ক্যামেরার Vivo X100 সিরিজ

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। ফ্ল্যাগশিপ Vivo X100 সিরিজ এবং Vivo Watch 3 আগামী সপ্তাহেই চীনে লঞ্চ হতে চলেছে। স্ট্যান্ডার্ড, প্রো এবং প্রো প্লাস নামে…

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। ফ্ল্যাগশিপ Vivo X100 সিরিজ এবং Vivo Watch 3 আগামী সপ্তাহেই চীনে লঞ্চ হতে চলেছে। স্ট্যান্ডার্ড, প্রো এবং প্রো প্লাস নামে তিনটি মডেল এই সিরিজে আসবে বলে আশা করা হচ্ছে। স্মার্টফোনগুলি সম্পর্কে ইতিমধ্যেই নানা তথ্য সামনে এসেছে।। এবার Vivo X100 এবং X100 Pro-এর গ্লোবাল ভ্যারিয়েন্ট গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্ক সাইটে উপস্থিত হয়েছে। যা স্পেসিফিকেশন
তুলে ধরার পাশাপাশি চীনের বাইরেও ফোনগুলির লঞ্চের ইঙ্গিত দিয়েছে।

Vivo X100, X100 Pro হাজির Geekbench সাইটে

ভিভো এক্স১০০ এবং ভিভো এস১০০ প্রো গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ডেটাবেসে যথাক্রমে V2308 এবং V2309 মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। k6989v1_64 মডেল নম্বর সহ একটি মাদারবোর্ডের উল্লেখ রয়েছে সেখানে, যা ২ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি কোর, ২.৮৫ গিগাহার্টজ গতির তিনটি কোর, ৩.২৫ গিগাহার্টজ স্পিডের একটি প্রাইম কোর দ্বারা গঠিত।

কনফিগারেশনটি মিডিয়াটেকের নতুন ডাইমেনসিটি ৯৩০০ চিপসেটের সাথে মিলে যায়। ফলে ভিভো এক্স১০০ এবং ভিভো এস১০০ প্রো – উভয় ফোনেই এই প্রসেসরটি ব্যবহার করা হবে বলে মনে করা হচ্ছে। ভিভো এক্স১০০ ১২ জিবি র‍্যামের সাথে তালিকাভুক্ত, আর ভিভো এক্স১০০ প্রো-কে ১৬ জিবি র‍্যামের সাথে দেখা গেছে। ভিভো এক্স১০০ সিরিজ অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে।

স্ট্যান্ডার্ড ভিভো এক্স১০০ গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ৮৯১ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৩,৫৭৩ পয়েন্ট স্কোর করেছে। অন্যদিকে, ভিভো এক্স১০০ প্রো একই টেস্টে যথাক্রমে ২,২৫৪ এবং ৭,৬০৮ পয়েন্ট অর্জন করেছে। উল্লেখ্য, Vivo X100 সিরিজের ব্যাক প্যানেলে জেইস এপিও (ZEISS APO) লেন্স সমন্বিত বৃত্তাকার ক্যামেরা মডিউল থাকবে৷ তাছাড়া V3 ইমেজিং চিপসেট এবং MediaTek Dimensity 9300 প্রসেসর থাকার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।