১৬ জিবি র‌্যাম ও ইন্টেল ১১ জেনারেশন প্রসেসর সহ এল Huawei MateBook D 15 ও D 14 2021

চীনা টেক কোম্পানি হুয়াওয়ের জন্য আজ ছিল বিশেষ দিন। ইতিমধ্যেই আমরা জানিয়েছি, কোম্পানিটি আজ Huawei Nova 8 সিরিজ, Enjoy 20 SE (স্মার্টফোন) ও Watch Fit…

চীনা টেক কোম্পানি হুয়াওয়ের জন্য আজ ছিল বিশেষ দিন। ইতিমধ্যেই আমরা জানিয়েছি, কোম্পানিটি আজ Huawei Nova 8 সিরিজ, Enjoy 20 SE (স্মার্টফোন) ও Watch Fit (স্মার্টওয়াচ) লঞ্চ করেছে। তবে এছাড়াও আজ হুয়াওয়ে তাদের ল্যাপটপ সিরিজের আপগ্রেড ভার্সনও নিয়ে এসেছে। Huawei MateBook D 15 ও MateBook D 14 2021 নামে আসা এই ল্যাপটপ দুটি ইন্টেল ১১ জেনারেশন প্রসেসর সহ লঞ্চ হয়েছে। এছাড়াও এতে আছে ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এসএসডি। চীনের বাইরে এদের কে কবে আনা হবে তা যদিও কোম্পানি জানায়নি।

Huawei MateBook D 14 2021 ও MateBook D 15 এর দাম

হুয়াওয়ে মেটবুক ডি ১৪ ২০২১ দুটি ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর i5 প্রসেসর (1135G7) ও Iris Xe গ্রাফিক্স ভ্যারিয়েন্টের দাম ৪,৯৯৯ ইউয়ান, যা প্রায় ৫৬,৩০০ টাকা। আবার i7 প্রসেসর (1165G7) ও Nvidia MX450 জিপিইউ ভ্যারিয়েন্টের দাম ৬,৩৯৯ ইউয়ান , যা প্রায় ৭২,০৯০ টাকা।

এদিকে MateBook D 15 পাওয়া যাবে তিনটি ভ্যারিয়েন্টের সাথে। এর i5-1135G7 প্রসেসর, Iris Xe গ্রাফিক্স ভ্যারিয়েন্টের দাম ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৬,৩০০ টাকা)। আবার i5-1135G7 প্রসেসর, Nvidia MX450 জিপিইউ ভ্যারিয়েন্টের দাম ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬২,০০০ টাকা)। তৃতীয় ভ্যারিয়েন্ট, অর্থাৎ i7-1165G7 প্রসেসর ও Nvidia MX450 জিপিইউ এর দাম ৬,৩৯৯ ইউয়ান (প্রায় ৭২,০৯০ টাকা)।

Huawei MateBook D 14 2021 এর স্পেসিফিকেশন

এই ল্যাপটপে আছে ১৪ ইঞ্চি ফুল এইচডি আইপিএস এলসিডি। এর পিক্সেল রেজোলিউশন ১৯২০ x ১০৮০। আবার এই মাল্টি স্ক্রিনের (তিনটি স্মার্টফোন স্ক্রিন) ল্যাপটপে ১০০ শতাংশ sRGB স্ক্রিন পাওয়া যাবে। এতে আছে একটি ইউএসবি ২.০ পোর্ট, একটি ইউএসবি ৩.০ পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ এমএম হেডফোন জ্যাক।

১.৩৮ কেজির এই ল্যাপটপে ১১ জেনারেশন ইন্টেল কোর আই ৭ পর্যন্ত প্রসেসর, Iris Xe বা Nvidia GeForce MX450 গ্রাফিক্স কার্ড বর্তমান। আবার এতে পাবেন ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এসএসডি।

Huawei MateBook D 15 এর স্পেসিফিকেশন

হুয়াওয়ে মেটবুক ডি ১৫ ল্যাপটপে রয়েছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি আইপিএস অ্যান্টি গ্লেয়ার ডিসপ্লে। আই প্রটেকশন টেকনোলজির এই ল্যাপটপেও ১০০ শতাংশ sRGB স্ক্রিন পাওয়া যাবে। এতে ১১ জেনারেশন ইন্টেল কোর আই ৫ বা আই ৭ প্রসেসর এবং Iris Xe বা Nvidia GeForce MX450 গ্রাফিক্স কার্ড পাওয়া যাবে। এখানেও আছে ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এসএসডি। ল্যাপটপটির ওজন ১.৫৬ কেজি। D 14 2021 এর মত এরও কানেক্টিভিটি বিকল্প একই।