Poco X6 5G ভারতে লঞ্চ হতে বেশি দেরি নেই, সাধ্যের মধ্যে অফার করবে দুর্দান্ত সব ফিচার

রেডমি (Redmi)-এর বিশ্বব্যাপী জনপ্রিয়তায় তাদের Note সিরিজের অবদান অনস্বীকার্য। সম্প্রতি চীনে শাওমি (Xiaomi) অধীনস্থ ব্র্যান্ডটি Redmi Note 13 সিরিজ লঞ্চ করেছে। এই ফোনগুলি শীঘ্রই গ্লোবাল…

রেডমি (Redmi)-এর বিশ্বব্যাপী জনপ্রিয়তায় তাদের Note সিরিজের অবদান অনস্বীকার্য। সম্প্রতি চীনে শাওমি (Xiaomi) অধীনস্থ ব্র্যান্ডটি Redmi Note 13 সিরিজ লঞ্চ করেছে। এই ফোনগুলি শীঘ্রই গ্লোবাল মার্কেটে আসবে বলে খবর। তবে শোনা যাচ্ছে, ব্র্যান্ডটি বিশ্ববাজারে Redmi Note 13 Pro (চীনা) মডেলটিকে Poco X6 5G নামে লঞ্চ করার পরিকল্পনা করছে৷ জল্পনা বাড়িয়ে ফোনটি এখন ভারতের BIS ও সিঙ্গাপুরের IMDA সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে।

Poco X6 5G-কে দেখা গেল IMDA সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

23122PCD1G মডেল নম্বর পোকো এক্স৬ প্রো আইএমডিএ সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। যা নিশ্চিত করেছে, ডিভাইসটিতে ৫জি, ব্লুটুথ, ওয়াইফাই এবং এনএফসি সাপোর্ট থাকবে। তাছাড়া সিঙ্গাপুরে লঞ্চের জন্য সবুজ সংকেত দেখিয়েছে ফোনটি। অন্যদিকে, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস কর্তৃপক্ষেরও অনুমোদনও লাভ করেছে এটি, যা আগামী দিনে ভারতে আগমনের ইঙ্গিত দেয়। পোকো এক্স৬ প্রো কী কী অফার করবে, সে সম্পর্কে ধারণা পেতে রেডমি নোট ১৩ প্রো (চীনা সংস্করণ)-এর স্পেসিফিকেশনগুলি দেখা যেতে পারে।

Poco X6 5G-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

রেডমি নোট ১৩ প্রো-এর বৈশিষ্ট্যের ওপর ভিত্তি করে আশা করা যায় পোকো এক্স৬ প্রো-তে ১,২২০ x ২,৭১২ পিক্সেল রেজোলিউশনের ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ বড় ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) প্যানেল থাকবে। ডিভাইসটি গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা অফার করতে পারে, যা লোয়ার মিড-রেঞ্জের ডিভাইসে বেশ বিরল।

পারফরম্যান্সের জন্য, স্মার্টফোনটিতে Qualcomm Snapdragon 7s Gen 2 চিপসেট থাকতে পারে। এই মুহুর্তে Poco X6 5G-এর র‍্যাম এবং স্টোরেজ সম্পর্কে কিছু জানা যায়নি। তবে গ্লোবাল ভ্যারিয়েন্টটি সম্ভবত চীনা মডেলের মতো প্রচুর কনফিগারেশন সহ আসবে না, যা সর্বোচ্চ ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করতে পারে।

ক্যামেরার ক্ষেত্রে, Poco X6 5G-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা ইউনিট থাকতে পারে। আর ফোনের সামনে সম্ভবত একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। তবে শোনা যাচ্ছে যে, গ্লোবাল মডেলে ২০০ মেগাপিক্সেল সেন্সরের বদলে কম রেজোলিউশনের ৬৪এমপি প্রাইমারি ক্যামেরা ব্যবহার করা হতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco X6 5G-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,১০০ এমএএইচ ব্যাটারি থাকবে।