সুপার জুম ক্যামেরা ও ৪২০০ mAh ব্যাটারি, ভারতে আসছে Realme X3 SuperZoom

লকডাউনের কারণে কিছুদিন স্মার্টফোন লঞ্চ বন্ধ রেখেছিল রিয়েলমি। তবে ধীরে ধীরে লকডাউন শিথিল হওয়ায় কোম্পানি এবার নতুন ফোন বাজারে আনতে শুরু করবে। সম্প্রতি একটি খবর…

লকডাউনের কারণে কিছুদিন স্মার্টফোন লঞ্চ বন্ধ রেখেছিল রিয়েলমি। তবে ধীরে ধীরে লকডাউন শিথিল হওয়ায় কোম্পানি এবার নতুন ফোন বাজারে আনতে শুরু করবে। সম্প্রতি একটি খবর সামনে এসেছে, যেখানে বলা হচ্ছে রিয়েলমি শীঘ্রই তাদের X সিরিজের প্রথম ফোন লঞ্চ করতে চলেছে। এই ফোনের নাম হবে Realme X3 SuperZoom।

সম্প্রতি এই ফোনটিকে ভারতীয় সার্টিফিকেশন সাইট BIS এ অন্তর্ভুক্ত করা হয়েছে। এর পাশাপাশি রিয়েলমি এক্স ৩ সুপারজুম ব্লুটুথ SIG সার্টিফিকেশন ও পেয়েছে। এই ফোনের ক্যামেরা সুপার জুম সাপোর্টের সাথে আসবে। এই ফ্ল্যাগশিপ ফোনে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর থাকবে। স্পেসিফিকেশন দেখে আঁচ করা যায় ফোনটি মিড রেঞ্জে আসবে।

Gizchina এর প্রতিবেদন অনুসারে Realme X3 SuperZoom ফোনে ৪,২০০ এমএএইচ ব্যাটারি থাকবে, আবার এর ব্যাটারি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই টেকনোলজি অপ্পো-র VOOC টেকনোলজির মত হবে। যদিও কোম্পানির তরফে এই ফোনের বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে সার্টিফিকেশন এজেন্সিগুলি এই ফোনের কিছু কিছু তথ্য ফাঁস করেছে। যেমন ব্লুটুথ SIG থেকে জানা গেছে, এই ফোনে ব্লুটুথ ৫.১ স্ট্যান্ডার্ড সাপোর্ট করবে। আবার গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল, রিয়েলমি এক্স ৩ সুপারজুম ফোনে থাকবে ১২ জিবি  র‌্যাম এবং ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে।

এছাড়াও সূত্র অনুসারে, সুপারজুম ভ্যারিয়েন্ট ছাড়াও, একটি সাধারণ ভ্যারিয়েন্ট ও আসবে, যার নাম হবে Realme X3। এই ফোনটির দাম ও রিয়েলমির সাধারণ ফোনগুলির তুলনায় বেশি হবে। এর আগে কোম্পানি ফ্ল্যাগশিপ ফোন হিসাবে Realme X50 Pro 5G লঞ্চ করেছিল। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *