সিম কার্ড না ভরেই কল-মেসেজ? ফোনে নতুন সুবিধা আনল OnePlus

ওয়ানপ্লাসের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন OnePlus Open গত অক্টোবরে ভারত সহ গ্লোবাল মার্কেট লঞ্চ হয়েছিল। এটি Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর এবং ৬৭ ওয়াট ওয়্যার্ড…

ওয়ানপ্লাসের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন OnePlus Open গত অক্টোবরে ভারত সহ গ্লোবাল মার্কেট লঞ্চ হয়েছিল। এটি Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর এবং ৬৭ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি অফার করে। হ্যাসেলব্লাড (Hasselblad)-ব্র্যান্ডেড ক্যামেরা সেটআপ ফোনটির অন্যতম বৈশিষ্ট্য। ভারতে OnePlus Open এখন একটি সফটওয়্যার আপডেট পেয়েছে, যা ই-সিম সাপোর্ট নিয়ে এসেছে। প্রসঙ্গত, ই-সিম হল একটি ইন্ডাস্ট্রি-স্ট্যান্ডার্ড ডিজিটাল সিম যা চিরাচরিত ফিজিক্যাল সিম কার্ডের বিকল্প। সাম্প্রতিকতম ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি ই-সিম সংযোগ সাপোর্ট করে বিবেচনা করে, ওয়ানপ্লাসের একটি ইতিবাচক পদক্ষেপ বলা যায় একে৷

OnePlus Open-এর জন্য নতুন সফ্টওয়্যার আপডেট রোলআউট হয়েছে

ওয়ানপ্লাস ভারতে 13.2.0.116 ফার্মওয়্যার সংস্করণ সহ ওয়ানপ্লাস ওপেন-এর জন্য নতুন আপডেট রিলিজ করেছে। এই আপডেটের সাথে ফোল্ডেবলটি বেশ কয়েকটি আপগ্রেড পেয়েছে, যার মধ্যে ই-সিম সাপোর্ট অন্যতম। পাশাপাশি সিস্টেম পারফরম্যান্সের উন্নতি, বাগ ফিক্সে, এবং ক্যামেরা এনহ্যান্সমেন্টও রয়েছে। ওয়ানপ্লাসের দাবি, আপডেটটি টেলিফোটো ক্যামেরার মাধ্যমে তোলা ছবির স্বচ্ছতাকে আরও বাড়াবে। কোম্পানি আরও জানিয়েছে যে, ফটো এবং প্রো মোডে তোলা ছবির টোন এবং কালার অ্যাকুরেশি উন্নত করা হয়েছে।

OnePlus Open-এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস ওপেন-এ ৭.৮২ ইঞ্চির ২কে (২,২৬৮ x ২,৪৪০ পিক্সেল) ফ্লেক্সি-ফ্লুইড এলটিপিও ৩.০ অ্যামোলেড (AMOLED) ইনার ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ পযর্ন্ত রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২,৮০০ নিট পিক ব্রাইটনেস লেভেল অফার করে। এতে ৬.৩১ ইঞ্চির ২কে (১,১১৬ x ২,৪৮৪ পিক্সেল) এলটিপিও ৩.০ সুপার ফ্লুইড অ্যামোলেড কভার স্ক্রিন বর্তমান।

পারফরম্যান্সের জন্য, ফোনটি Qualcomm-এর Snapdragon 8 Gen 2 প্রসেসর চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য Adreno 740 জিপিইউ যুক্ত রয়েছে। OnePlus Open-এ সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ ইনবিল্ট স্টোরেজ পাওয়া যায়। ডুয়েল ন্যানো সিম-সাপোর্টেড হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ভিত্তিক অক্সিজেনওএস ১৩.২ (OxygenOS 13.2) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, OnePlus Open-এ হ্যাসেলব্লাড-ব্র্যান্ডেড ট্রিপল ক্যামেরা ইউনিট রয়েছে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স অবস্থান করছে। সেলফির জন্য, ভিতরের ডিসপ্লেতে একটি ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সেন্সর রয়েছে, আর বাইরের প্যানেলে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Open ৬৭ ওয়াট সুপারভুক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। ভারতে OnePlus Open-এর একমাত্র ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি ভ্যারিয়েন্টের দাম ১,৩৯,৯৯৯ টাকা, যা এমারাল্ড ডাস্ক এবং ভয়েজার ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাচ্ছে।