Honda CB350: বিশাল চাপে রয়্যাল এনফিল্ড, হোন্ডার নতুন 350 সিসি বাইক লঞ্চ হল ভারতে

Royal Enfield Classic 350-কে টেক্কা দিতে ক্লাসিকের আদলেই তৈরি নতুন রেট্রো মোটরসাইকেল, CB350 লঞ্চ করল হোন্ডা। ফলে ভারতের ৩৫০ সিসি সেগমেন্টে রয়্যাল এনফিল্ডের সঙ্গে জাপানি…

Royal Enfield Classic 350-কে টেক্কা দিতে ক্লাসিকের আদলেই তৈরি নতুন রেট্রো মোটরসাইকেল, CB350 লঞ্চ করল হোন্ডা। ফলে ভারতের ৩৫০ সিসি সেগমেন্টে রয়্যাল এনফিল্ডের সঙ্গে জাপানি সংস্থাটির লড়াই বেশ জমে উঠবে বলেই মনে করা হচ্ছে। Honda CB350 দুটি ভ্যারিয়েন্টে এসেছে – DLX ও DLX Pro। দাম রাখা হয়েছে যথাক্রমে ১,৯৯,৯০০ টাকা ও ২,১৭,৮০০ টাকা (এক্স-শোরুম)। হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়ার প্রিমিয়াম বিগউইং (BigWing) শোরুম থেকে বাইকটি বুক করতে পারবেন ক্রেতারা। ভারতে শীঘ্রই ডেলিভারি শুরু হবে বলে জানানো হয়েছে।

Honda CB350 ভারতে লঞ্চ হল

H’ness CB350 ও CB350RS-এর তুলনায় CB350 ডিজাইনের দিক থেকে অধিক রেট্রো স্টাইল ঘেঁষা। মেটাল দ্বারা নির্মিত ফেন্ডার ও পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক দৃশ্যমান এতে। অল এলইডি লাইটিং সমেত পাঁচটি আকর্ষণীয় রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে এই রেট্রো বাইকটি। যার মধ্যে রয়েছে মেটালিক এবং ম্যাট শেড। প্রিসিয়াস রেড মেটালিক, পার্ল ইগনিয়াস ব্ল্যাক, ম্যাট ক্রাস্ট মেটালিক, ম্যাট মার্শাল গ্রীন মেটালিক ও ম্যাট ডুন ব্রাউনে বাইকটি অফার করছে হোন্ডা।

Honda CB350-তে উল্লেখযোগ্য ফিচার্স হিসাবে আছে এমারজেন্সি স্টপ সিগন্যাল, হোন্ডা স্মার্টফোন ভয়েস কন্ট্রোল সিস্টেম সহ ডিজিটাল অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং হোন্ডা সিলেটেবল টর্ক কন্ট্রোল (আদতে এটি ট্রাকশন কন্ট্রোল) সিস্টেম। পারফরম্যান্সের জন্য ৩৪৮.৩৬ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, ফোর স্ট্রোক, ইঞ্জিন বর্তমান। যা থেকে ৫,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২০.৭৮ বিএইচপি ক্ষমতা এবং ৩,০০০ আরপিএম গতিতে ২৯.৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ৫-গতির গিয়ারবক্স সহ ক্রেতারা পাবেন স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ।

CB350-তে হার্ডওয়্যার সেটআপের মধ্যে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন গ্যাস চার্জড রিয়ার শক অ্যাবসর্বার। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস সমেত সামনে ৩১০ মিমি ও পেছনে ২৪০ মিমি ডিস্ক ব্রেক। প্রসঙ্গত, হোন্ডার ৩৫০ সিসির বাকি মোটরসাইকেলের তুলনায় নয়া মডেলের এগজস্টের ডিজাইন আলাদা।