বড় সুখবর, 4 ডিসেম্বর সনি ক্যামেরার সাথে আসছে OnePlus এর নতুন ফোন

ওয়ানপ্লাসের নতুন ফোনের অপেক্ষায় থাকা ব্যবহারকারীদের জন্য দারুণ সুখবর। সংস্থাটি নিশ্চিত করেছে যে, আগামী ৪ ডিসেম্বর লঞ্চ হবে OnePlus 12 স্মার্টফোনটি। তবে এর পাশাপাশি সংস্থার…

ওয়ানপ্লাসের নতুন ফোনের অপেক্ষায় থাকা ব্যবহারকারীদের জন্য দারুণ সুখবর। সংস্থাটি নিশ্চিত করেছে যে, আগামী ৪ ডিসেম্বর লঞ্চ হবে OnePlus 12 স্মার্টফোনটি। তবে এর পাশাপাশি সংস্থার আরও একটি ফোন বাজারে আসছে – OnePlus Ace 3। তবে এই মুহুর্তে এর লঞ্চের তারিখ জানা যায়নি। কিন্তু আশা করা হচ্ছে, আগামী ৪ ডিসেম্বর এই ফোনটিও লঞ্চ হতে পারে। উল্লেখ্য, OnePlus 12 প্রথমে চীনে এবং ২০২৪ সালের জানুয়ারিতে বিশ্ব বাজারে পা রাখবে।

এই ফিচারের সাথে আসবে OnePlus 12

শাওমি ১৪ সিরিজ এবং আইকো ১২ সিরিজের ডিভাইসের মতো এই ফোনেও স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট থাকবে। সংস্থাটি ইতিমধ্যে নিশ্চিত করেছে যে এটি সনি এলওয়াইটি-টি ৮০৮ প্রাইমারি সেন্সরের সাথে আসবে। এতে হাইপার-টোন ক্যামেরা অপ্টিমাইজেশনের সুবিধাও পাওয়া যাবে। এছাড়া ওয়ানপ্লাস ১২-এর ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেল আইএমএক্স৫৮১ সেন্সরসহ আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৬৪ মেগাপিক্সেল ওমনিভিশন ওভি৬৪বি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকবে। আবার এতে ৩এক্স অপটিক্যাল জুম সমর্থন করবে।  

সেলফি তোলার জন্য OnePlus 12 ডিভাইসে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। আবার এই ফোনের সামনে দেখা যাবে ৬.৮২ ইঞ্চি ২কে বোই এক্স১ ওএলইডি ডিসপ্লে। এই ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসটি ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‌্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ সহ পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫৪০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। অপারেটিং সিস্টেমের কথা বললে, এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ কাস্টম স্কিনে চলবে।