50+32 মেগাপিক্সেলের দু’টো সেলফি ক্যামেরা Honor 100 সিরিজে, দাম কত হবে জেনে নিন

ফ্ল্যাগশিপ Honor 100 সিরিজের আগমনের পথ চেয়ে বসে আছেন অসংখ্য স্মার্টফোনপ্রেমী। ২৩ নভেম্বর, অর্থাৎ এই বৃহস্পতিবার ব্র্যান্ডটি চীনে Honor 100 এবং Honor 100 Pro লঞ্চ…

ফ্ল্যাগশিপ Honor 100 সিরিজের আগমনের পথ চেয়ে বসে আছেন অসংখ্য স্মার্টফোনপ্রেমী। ২৩ নভেম্বর, অর্থাৎ এই বৃহস্পতিবার ব্র্যান্ডটি চীনে Honor 100 এবং Honor 100 Pro লঞ্চ করতে চলেছে৷ তবে তার আগেই এখন, সোশ্যাল মিডিয়ায় ফোনগুলির দাম সহ প্রচুর স্পেসিফিকেশন ফাঁস হয়ে গিয়েছে। Honor 100 সিরিজ কী কী অফার করতে চলেছে, চলুন দেখে নিই।

Honor 100 এবং Honor 100 Pro: স্পেসিফিকেশন (সম্ভাব্য)

চীনা মাইক্রো-ব্লগিং ওয়েবসাইট, ওয়েইবোতে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, স্ট্যান্ডার্ড অনর ১০০ এবং অনর ১০০ প্রো-তে ৬.৭৮ ইঞ্চির কোয়াড-কার্ভড ওলেড (OLED) প্যানেল থাকবে। আগে প্রকাশিত, অফিসিয়াল রেন্ডারে স্ট্যান্ডার্ড মডেলের ডিসপ্লেতে পাঞ্চ-হোল কাট-আউট এবং প্রো ভার্সনে ডুয়েল সেলফি ক্যামেরা সিস্টেমের জন্য সামনে পিল-আকৃতির কাটআউট দেখা গিয়েছিল।

ফটোগ্রাফির জন্য, অনর ১০০-এর পিছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯০৬ প্রাইমারি সেন্সর এবং একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স থাকবে। সামনের দিকে একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮১৬ ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

অন্যদিকে, অনর ১০০ প্রো-এর রিয়ার ক্যামেরা ইউনিটে ওআইএস-সক্ষম ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯০৬ মেগাপিক্সেলের প্রধান সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ৩২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স দেখা যাবে। আর এই ফোনটির ডুয়েল সেলফি ক্যামেরা সিস্টেমে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮১৬ প্রাইমারি ক্যামেরা এবং একটি ৩২ মেগাপিক্সেলের সেন্সর থাকবে বলে মনে করা হচ্ছে।

অনুমান করা যায়, Honor 100 সিরিজ লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে, যার ওপর কোম্পানির নিজস্ব ম্যাজিক ওএস (Magic OS) কাস্টম স্কিন থাকবে। উভয় ফোনেই ১০০ ওয়াট ফাস্ট চার্জিং স্পিড সহ ৫,৪৫০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন বিশাল ব্যাটারি ব্যবহার করা হবে বলে জানা গেছে। এছাড়াও, Honor 100 এবং Honor 100 Pro-এ মিলবে প্লাস্টিকের ফ্রেম, ডুয়েল স্পিকার, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC), আইআর (IR) ব্লাস্টার এবং এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর।

উন্নত পারফরম্যান্সের জন্য, Honor 100-এ সদ্য উন্মোচিত Qualcomm Snapdragon 7 Gen 3 প্রসেসর থাকবে, যেখানে Honor 100 Pro অধিক শক্তিশালী Snapdragon 8 Gen 2 চিপসেট দ্বারা চালিত হবে। Honor 100 সিরিজ সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করতে পারে।

Honor 100 এবং Honor 100 Pro-এর মূল্য (সম্ভাব্য)

ফাঁস হওয়া পোস্টে দাবি করা হয়েছে, Honor 100 এবং Honor 100 Pro তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এগুলি হল ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ। ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩৩,২৭৫ টাকা), ৩,০৯৯ ইউয়ান (প্রায় ৩৬,৮৪০ টাকা) এবং ৩,৩৯৯ ইউয়ান (প্রায় ৪০,৫১০ টাকা) হবে বলে আশা করা হচ্ছে৷

অন্যদিকে, একই মেমরি অপশনের জন্য Honor 100 Pro কিনতে খরচ হতে পারে যথাক্রমে ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪৩,৯৭৫ টাকা), ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,৫৪০ টাকা) এবং ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫১,১০৫ টাকা)৷ তবে এই সব তথ্য সত্যি কিনা, তা জানতে আর ক’দিনের অপেক্ষা৷